বাংলা নিউজ > ময়দান > MLC 2023: সুপার কিংসের অধিনায়ক হলেন প্রোটিয়া তারকা ডু'প্লেসি! পরছেন হলুদ জার্সি

MLC 2023: সুপার কিংসের অধিনায়ক হলেন প্রোটিয়া তারকা ডু'প্লেসি! পরছেন হলুদ জার্সি

ফ্যাফ ডু'প্লেসি। (ফাইল ছবি, সৌজন্যে দীপক গুপ্তা/হিন্দুস্তান টাইমস)

প্রাক্তন চেন্নাই সুপার কিংস তারকা তথা আরসিবির বর্তমান অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসিকে আসন্ন মরশুমে নিজেদের অধিনায়ক ঘোষণা করেছে টিএসকে। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটার এই মুহূর্তে দারুণ ফর্মে রয়েছেন। আইপিএলের ১৬তম মরশুমেও তিনি আরসিবির হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন।

শুভব্রত মুখার্জি: মেজর লিগ ক্রিকেটের ঘোষণা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। ফ্র্যাঞ্চাইজিগুলিও ধীরে-ধীরে তাদের এক-একটি 'অস্ত্র' সামনে আনতে শুরু করেছে। এমন আবহেই তাদের অধিনায়কের নাম ঘোষণা করল টেক্সাস সুপার কিংস (টিএসকে)। প্রাক্তন চেন্নাই সুপার কিংস তারকা তথা আরসিবির বর্তমান অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসিকে আসন্ন মরশুমে নিজেদের অধিনায়ক ঘোষণা করেছে টিএসকে। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটার এই মুহূর্তে দারুণ ফর্মে রয়েছেন। আইপিএলের ১৬তম মরশুমেও তিনি আরসিবির হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। দল নক-আউট পর্যায়ে না পৌঁছালেও ব্যাট হাতে প্রতি ম্যাচেই রান করেছেন এই প্রোটিয়া ব্যাটার। এবারের আইপিএলে করেছেন ৭৩০ রান। সেই তিনিই এবার নেতৃত্বভার সামলাবেন টিএসকের। সেকথা ফ্র্যাঞ্চাইজির তরফে শুক্রবারেই তাদের সোশ্যাল মিডিয়াতে ঘোষণা করে দেওয়া হয়েছে।

ফ্র্যাঞ্চাইজির তরফে টুইট করে জানানো হয়েছে, দলকে নেতৃত্ব দেবেন ডু'প্লেসি। দলের প্রশিক্ষকের দায়িত্ব সামলাবেন দীর্ঘদিন সিএসকের কোচ থাকা প্রাক্তন কিউয়ি ব্যাটার স্টিফেন ফ্লেমিং। শুধু আইপিএলের ফ্র্যাঞ্চাইজি নয়, দক্ষিণ আফ্রিকার নয়া টি-২০ লিগেও সুপার কিংসদের ফ্র্যাঞ্চাইজির কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ফ্লেমিং। টিএসকের হয়ে এই মরশুমে যেসব বিদেশি ক্রিকেটার খেলবেন তারা হলেন আম্বাতি রায়াডু, মিচেল স্যান্টনার, ডেভিড মিলার এবং ডেভন কনওয়ে।

আরও পড়ুন: MLC 2023: অবসর নিয়েই মার্কিন মুলুকে ঝড় তুলতে চললেন রায়াড়ু, মাঠ মাতাবেন সুপার কিংসের জার্সিতেই

শুক্রবারেই তাদের নেতা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে ডু'প্লেসিকে। টিএসকের দলে কার্যত 'রিইউনিয়ন' হতে চলেছে সিএসকের তিন ক্রিকেটারের। আম্বাতি রায়ডু, ডেভন কনওয়ে এবং মিচেল স্যান্টনার এই বছরেই চেন্নাই সুপার কিংসের হয়ে একসঙ্গে খেলেছেন। খেলেছেন শুধু নয় সিএসকেকে পঞ্চম আইপিএলের শিরোপাও জিতিয়েছেন তারা। ডালাসের এই ফ্র্যাঞ্চাইজিতে খেলবেন সিএসকের প্রাক্তন তারকা এবং সিএসকের বর্তমান বোলিং কোচ ডোয়েন ব্র্যাভো। দলে ফ্লেমিংয়ের সহকারী কোচ হিসেবে কাজ করবেন এরিক সিমন্স এবং অ্যালবি মরকেল। মেজর লিগ ক্রিকেট প্রথম মরশুমে ছয় দলীয় টুর্নামেন্ট হতে চলেছে। ১৪-৩১ জুলাই খেলা হবে এই টুর্নামেন্ট। টেক্সাসের ডালাসে খেলা হবে প্রথমবারের মেজর লিগ ক্রিকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেসিদের জন্য দরজা বন্ধ করল চিন, মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে আর্জেন্তিনা সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান! উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ৯০ শতাংশই পড়ুয়াই ফেল, বই দেখে লেখা যায়নি এবার! ‘কংগ্রেসের সঙ্গে আপের জোট হলেই কেজরিওয়াল গ্রেফতার হবেন’, আশঙ্কায় কেজরি শিবির ‘কুটুলিকে খুব ভালবাসি, ও আমার ভ্যালেন্টাইন…’, কে নতুন এল ‘ফুলকি’ দিব্যানীর জীবনে আগে সমর্থন পরে পাল্টে গেল সুর! অ্যানিম্যালে রণবীরের চরিত্র নিয়ে কী বললেন ভূমি? আমাদের সেরা ছয়ে ওঠার বাস্তব সম্ভাবনা এখনও আছে- স্বপ্নের জাল বুনছেন কুয়াদ্রাত 'এক বছরে' ১০ জন টেস্ট ক্রিকেটার পেল ভারত, চোখ রাখুন তালিকায় আন্দোলনকারী কৃষকদের বিরুদ্ধে প্রথমে NSA ধারায় মামলা, ২৪ ঘণ্টায় বদল সিদ্ধান্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.