বাড়ি > ময়দান > অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে সাড়া জাগানো আনোয়ারকে দলে নিল মহামেডান স্পোর্টিং
আনোয়ার আলি। ছবি- এআইএফএফ।
আনোয়ার আলি। ছবি- এআইএফএফ।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে সাড়া জাগানো আনোয়ারকে দলে নিল মহামেডান স্পোর্টিং

  • সাদা-কালো জার্সিতেই ফুটবলার হিসেবে নতুন জীবন শুরু করতে চলেছেন কোটিফে আর্জেন্তিনার বিরুদ্ধে গোল করা তারকা।

সাড়া জাগিয়ে ফুটবল কেরিয়ার শুরু। তবে কুঁড়িতেই ঝরে যাওয়ার উপক্রম হয়েছিল একসময়। অবশেষে ভবিষ্যতের জন্য নতুন আশার আলো দেখতে পেলেন আনোয়ার আলি। যুব বিশ্বকাপার আনোয়ারকে আসন্ন মরশুমের জন্য সই করাল মহামেডান স্পোর্টিং।

ঘরের মাঠে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের তিনটি গ্রুপ ম্যাচেই ভারতের হয়ে মাঠে নামেন আনোয়ার আলি। পরে ইন্ডিয়ান অ্যারোজ, মুম্বই সিটির মতো দলের জার্সি গায়ে চাপিয়েছেন। জাতীয় কোচ ইগর স্টিমাচ আনোয়ারের খেলায় খুশি ছিলেন। তাই তাঁকে বেশ কয়েকটা ম্যাচে জাতীয় স্কোয়াডেও রাখেন তিনি। 

অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-২৩ ভারতীয় দলের হয়েও মাঠে নেমেছেন আনোয়ার। কোটিফ টুর্নামেন্টে আর্জেন্তিনার বিরুদ্ধে ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করেন তিনি। তবে হঠাৎই আনোয়ারের জীবনে অন্ধকার নেমে আসে।

জানা যায় তাঁর হৃদযন্ত্রে জন্মগত কিছু সমস্যা রয়েছে। চিকিৎসার জন্য তাঁকে ফ্রান্সে নিয়ে যাওয়া হয়। ফুটবল থেকে অনির্দিষ্টকালের জন্য দূরে থাকার পরামর্শ দেওয়া হয় আনোয়ারকে। মনে করা হচ্ছিল বুঝি তাঁর ফুটবল কেরিয়ার শেষ হয়ে গেল। তবে আপাতত সুস্থ হয়ে ওঠায় পুনরায় তাঁকে মাঠে নামার সুযোগ করে দিল মহামেডান। আসন্ন মরশুমে দ্বিতীয় ডিভিশন আই লিগে নিজেকে নতুন করে প্রমাণ করার সুযোগ পাবেন বছর কুড়ির আনোয়ার।

ইয়ান ল মহামেডানের কোচ হয়ে আসার পরেই আনোয়ারকে দলে নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন। শুরুর দিকে ইয়ানের প্রশিক্ষণে মিনার্ভায় অনুশীলন করতেন আনোয়ার।

বন্ধ করুন