বাড়ি > ময়দান > সমীহ ইস্টবেঙ্গলকে, আক্রমণাত্মক ঘুঁটি সাজাচ্ছেন কিবু
আক্রমণাত্মক স্ট্র্যাটেজি নিয়েই নামছে বাগান (ফাইল ছবি, সৌজন্য টুইটার @ILeagueOfficial )
আক্রমণাত্মক স্ট্র্যাটেজি নিয়েই নামছে বাগান (ফাইল ছবি, সৌজন্য টুইটার @ILeagueOfficial )

সমীহ ইস্টবেঙ্গলকে, আক্রমণাত্মক ঘুঁটি সাজাচ্ছেন কিবু

দুই স্প্যানিশ কোচের ডুয়েলে প্রথম সাক্ষাৎ অমীমাংসিতভাবে শেষ হয়েছিল। এবার ধারেভারে মোহনবাগান এগিয়ে থাকলেও আত্মতুষ্টিতে ভুগতে রাজি নন কিবু।

তাঁর দল লিগ টেবিলের মগডালে বসে রয়েছে। অন্যদিকে, পরপর দুটি ম্যাচ হেরে প্রবল চাপেে প্রতিপক্ষ ইস্টবেঙ্গল। তা সত্ত্বেও লাল-হলুদ যথেষ্ট সমীহ করছেন মোহনবাগান কোচ কিবু ভিকুনা।

আরও পড়ুন : মোহন-এটিকে চুক্তি : জার্সিতে কি থাকবে পালতোলা নৌকা, কে হবেন কোচ?

দুই স্প্যানিশ কোচের ডুয়েলে প্রথম সাক্ষাৎ অমীমাংসিতভাবে শেষ হয়েছিল। এবার ধারেভারে মোহনবাগান এগিয়ে থাকলেও আত্মতুষ্টিতে ভুগতে রাজি নন কিবু। সাংবাদিক বৈঠকে অত্যন্ত নম্র কিবু বলেন, 'গত কয়েকটি ম্যাচে আমরা ভালো খেলেছি। তারপর ডার্বিতে খেলতে নামছি। ম্যাচ জিতলে তিন পয়েন্ট পাব। আমরা কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে নামছি।'

আরও পড়ুন :মিশে গেল ATK আর মোহনবাগান, আগামী মরশুম থেকে খেলবে ISL-এ

মুখে বিনয়ী হলেও মাঠে অবশ্য আক্রমণাত্মক স্ট্র্যাটেজিই নিচ্ছেন বাগান চাণক্য। এবার আই লিগে সবথেকে বেশি গোল করেছে তাঁর দলই। শুধু স্ট্রাইকার বা মিডফিল্ডার না, ডিফেন্ডারও গোল করে দলকে জিতিয়েছেন। তাই ডার্বিতেও যে আক্রমণাত্মক মনোভাব থেকে পিছু হটছে না বাগান, শনিবারের অনুশীলনে সেই ইঙ্গিত পাওয়া গেল।

ডার্বিতে ফোকাস (ছবি সৌজন্য টুইটার @ILeagueOfficial )
ডার্বিতে ফোকাস (ছবি সৌজন্য টুইটার @ILeagueOfficial )

এবার বাগানের ইঞ্জিন জোসেবা বেইতিয়া। তাঁকে মার্কিং করে বাগানের সাপ্লাই কেটে দেওয়ার পরিকল্পনা নিয়েই মাঠে নামবে ইস্টবেঙ্গল, তা ভালোভাবেই জানেন বাগান কোচ। সেক্ষেত্রে কী করা হবে, তা নিয়েও অনুশীলন হয়। বেইতিয়াকে বাড়তি দায়িত্ব দিয়েছেন কিবু। সেট পিসও নেবেন বেইতিয়া। হেডের জন্য যাবেন ড্যানিয়েল সাইরাস। সঙ্গে থাকবেন ফ্রান গঞ্জালেস।

আরও পড়ুন : রক্ষণে বাড়তি জোর, চাপে আলেসান্দ্রো

রক্ষণ নিয়েও ঘষামাজা করেন বাগান চাণক্য। এবার লিগে এখনও পর্যন্ত সবথেকে কম গোল হজম করেছে বাগান। সেজন্য অবশ্য আত্মতুষ্টিতে ভুগতে নারাজ কিবু। বরং ইস্টবেঙ্গলের লালরিনডিকা রালতের সেট পিস ও দূরপাল্লার শটের কথা মাথায় রেখে রক্ষণকে সংগঠন করছেন বাগান কোচ।

বন্ধ করুন