বাংলা নিউজ > ময়দান > NED vs PAK: তীরে এসে তরী ডুবল ডাচদের, পাকিস্তানকে হারা ম্যাচে জয় এনে দিলেন নাসিম

NED vs PAK: তীরে এসে তরী ডুবল ডাচদের, পাকিস্তানকে হারা ম্যাচে জয় এনে দিলেন নাসিম

নেদারল্যান্ডসের বিরুদ্ধে উত্তেজক জয় পাকিস্তানের। ছবি- আইসিসি।

কম রানের পুঁজি নিয়ে উত্তেজক জয়, নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান।

বাগে পেয়েও পাকিস্তানকে হারাতে পারল না নেদারল্যান্ডস। লক্ষ্যের খুব কাছে গিয়েও থেমে যেতে হয় ডাচদের। বাবর আজমদের কম রানে বাঁধে রেখেও জিততে না পারায় নিশ্চিতভাবেই হতাশ নেদারল্যান্ডস শিবির। তবে নিতান্ত কম রানের পুঁজি নিয়ে কার্যত হারা ম্যাচে জয় তুলে নিয়ে ঠিক ততটাই উচ্ছ্বসিত পাকিস্তান।

এক্ষেত্রে পাক শিবিরের পরিত্রাতা হয়ে দেখা দেন ১৯ বছরের পেসার নাসিম শাহ। অবশ্য পাকিস্তানের জয়ে বাবর আজমের অবদানও অস্বীকার করা যাবে না। বরং বলা ভালো যে বাবরের জন্যই পাকিস্তান লড়াই করার রসদ হাতে পায়।

সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে পাকিস্তান টস জিতে ব্যাট করতে নামে। তারা কোনও রকমে ২০০ রানের গণ্ডি টপকায়। ৪৯.৪ ওভারে ২০৬ রান তুলে অল-আউট হয়ে যায় পাকিস্তান। বাবর আজম ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২৫ বলে ৯১ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন। এছাড়া ফখর জামান ২৬, আঘা সলমন ২৪, মহম্মদ নওয়াজ ২৭ ও মহম্মদ ওয়াসিম ১১ রান করেন। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

আরও পড়ুন:- Babar Azam: ১০ ম্যাচে ৪টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি, বাবর আজম বোঝালেন কেন তিনি বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান

নেদারল্যান্ডসের হয়ে বাস ডি'লিডস ৫০ রানে ৩টি উইকেট নেন। ১৫ রানে ২টি উইকেট নিয়েছেন ভিভিয়ান কিংমা। ১টি করে উইকেট দখল করেন আরিয়ান দত্ত, শারিজ আহমেদ ও লোগান ভ্যান বিক।

আরও পড়ুন:- Asia Cup 2022: এগিয়ে হাসান আলি, শাহিন আফ্রিদির পরিবর্ত হিসেবে পাকিস্তানের হাতে রয়েছে এই পাঁচ বোলারের বিকল্প

পালটা ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস ৪৯.২ ওভারে ১৯৭ রানে অল-আউট হয়ে যায়। বিক্রমজিৎ সিং ৫০, টম কুপার ৬২, তেজা নিদামানুরু ২৪ ও মুসা আহমেদ ১১ রান করেন।

নাসিম শাহ ৩৩ রানের বিনিময়ে একাই ৫টি উইকেট দখল করেন। ৩৬ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন মহম্মদ ওয়াসিম। ৯ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে পাকিস্তান। সেই সঙ্গে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে নেদারল্যান্ডসকে ৩-০ হোয়াইটওয়াশ করেন বাবর আজমরা। ম্যাচের সেরার পুরস্কার জেতেন নাসিম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল কলকাতায় হচ্ছে ৬০৫ বেডের হাসপাতাল ও মেডিক্যাল কলেজ! ১০০০ কোটির উপরে বরাত লারসেনকে ধোঁয়া থেকে গরু, ভোটপ্রচারে দিদির বাণী ঘিরে মিমের বন্যা! রচনা শেষহাসি হাসবেন? সৌর ঝড়ে কি বিপন্ন হতে পারে পৃথিবী? ভয়ঙ্কর তথ্য দিল আদিত্য এল-১ এবং চন্দ্রযান ২ নাম-পদবী একই, বনগাঁ কেন্দ্রে ভোটে লড়ছেন ৩ বিশ্বজিৎ দাস, কোন কোন দলের প্রার্থী? নিজ জেলায় ভোটের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সাম্মানিক চেয়ে মমতাকে প্রস্তাব প্রশংসায় ভরবে মন, চাকরি-ব্যবসায় লাভ! শুক্র, সূর্যের কৃপায় লাকি কারা? নিলামে আকাশছোঁয়া দাম উঠল মেসির সঙ্গে ন্যাপকিন পেপারে করা বার্সার চুক্তিপত্রের ওর মাথা ঘুরে গেছে, আমার গাড়িতে হাসপাতালে নিয়ে যাও, ভাষণ থামিয়ে মানবিক মমতা

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.