বাংলা নিউজ > ময়দান > মর্গ্যান, রোহিত হতে চান! বোঝালেন বাংলাদেশের নয়া T20 অধিনায়ক হাসান
নুরুল হাসান (AFP)

মর্গ্যান, রোহিত হতে চান! বোঝালেন বাংলাদেশের নয়া T20 অধিনায়ক হাসান

  • টাইগারদের টি-২০ ফর্ম্যাটের সদ্য প্রাক্তন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের থেকেও তিনি অধিনায়কত্বের অনেক কিছু শিখেছেন বলেও জানিয়েছেন সোহান। মাহমুদুল্লাহের শেষ না করে যাওয়া কাজকেই তিনি শেষ করতে চান।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশ দলের আসন্ন জিম্বাবোয়ে সফরে টি-২০তে বিশ্রাম দেওয়া হয়েছে একাধিক সিনিয়র ক্রিকেটারকে। ফলে দলের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহানের হাতে। আসন্ন জিম্বাবোয়ে সফরে নেতৃত্ব,দলের ভাবনাচিন্তা সব বিষয়ে তার মতামত জানাতে মিরপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন সোহান। সেখানেই আসন্ন সিরিজে ভয়ডরহীন ক্রিকেট খেলার অঙ্গীকার করেন তিনি।

সোহানের ভাবনা সামনের চ্যালেঞ্জ নিয়ে। সোহান জানিয়েছেন ‘চ্যালেঞ্জটা নিয়ে ভাবনা চিন্তা করছি। খুব বেশি উচ্ছ্বসিত হওয়ার সুযোগ নেই। দল হিসেবে এবং ব্যক্তিগতভাবে নিজের সেরাটা দেওয়াই মূল লক্ষ্য। ভয়ডরহীন ক্রিকেট খেলাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। আগে থেকে ফলাফল নিয়ে চিন্তা করলে অনেক সময় প্রক্রিয়াটা ঠিক ভাবে করা সম্ভব হয় না। প্রক্রিয়াটা অনেক গুরুত্বর্পূণ। ফলাফল নিয়ে ভাবছি না। ভয়ডরহীন থাকলে পজিটিভ ফলাফল আসার সম্ভাবনাটা বেশি থাকে। তাই আমাদের লক্ষ্য থাকবে ভয়ডরহীন ক্রিকেট খেলার।’

প্রসঙ্গত টাইগারদের টি-২০ ফর্ম্যাটের সদ্য প্রাক্তন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের থেকেও তিনি অধিনায়কত্বের অনেক কিছু শিখেছেন বলেও জানিয়েছেন সোহান। মাহমুদুল্লাহের শেষ না করে যাওয়া কাজকেই তিনি শেষ করতে চান। তার মতে টাইগারদের ক্রিকেট ইতিহাসে জনপ্রিয় পঞ্চ-পাণ্ডবের অবদানের কথা এক-দুই বাক্যে শেষ করা কোনও দিনও সম্ভব নয়।

বন্ধ করুন