বাংলা নিউজ > ময়দান > লো-স্কোরিং ওডিআইতে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জিতল নিউ জিল্যান্ড

লো-স্কোরিং ওডিআইতে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জিতল নিউ জিল্যান্ড

শ্রীলঙ্কাকে হারাল নিউজিল্যান্ড (ছবি-এএফপি)

নিউজিল্যান্ড ক্রিকেট দল এবং শ্রীলঙ্কা ক্রিকেট দলের মধ্যে খেলা তৃতীয় ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ড ৬ উইকেটে জিতে সিরিজ নিজেদের নামে করেছে। এদিনের ম্যাচ জেতায় ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে কিউয়ি দল। এর আগে ২ টেস্টের সিরিজেও ২-০ ব্যবধানে জিতেছিল নিউজিল্যান্ড। এবার লক্ষ্য টি টোয়েন্টি সিরিজ।

নিউজিল্যান্ড ক্রিকেট দল এবং শ্রীলঙ্কা ক্রিকেট দলের মধ্যে খেলা তৃতীয় ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ড ৬ উইকেটে জিতে সিরিজ নিজেদের নামে করেছে। এদিনের ম্যাচ জেতায় ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে কিউয়ি দল। শ্রীলঙ্কা প্রথম ম্যাচে ১৯৮ রানে হেরে যায় এবং দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। এর আগে ২ টেস্টের সিরিজেও ২-০ ব্যবধানে জিতেছিল নিউজিল্যান্ড। এদিনের ম্যাচের সেরা হয়েছেন নিউজিল্যান্ডের উইল ইয়াং। সিরিজের সেরা নির্বাচিত হয়েছেন হেনরি শিপলে।

এদিনের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। নিসাঙ্কার ৫৭ রান ছাড়া শ্রীলঙ্কার আর কোনও ব্যাটসম্যানই তাদের দলের হয়ে বড় ইনিংস খেলতে পারেননি। ৪১.৩ ওভারে ১৫৭ রান করে শ্রীলঙ্কার পুরো দল অলআউট হয়ে যায়। তিনটি করে উইকেট নেন ম্যাট হেনরি, হেনরি শিপলি ও ড্যারিল মিচেল। জবাবে নিউজিল্যান্ড প্রথম দিকে ধাক্কা খেলেও উইল ইয়ং এর ৮৬ রানের দুর্দান্ত ইনিংসের ফলে জয় নিশ্চিত করতে সফল হয়। তাঁর সঙ্গে হেনরি নিকোলস ৫২ বলে অপরাজিত ৪৪ রানের ইনিংস খেলেন।

আরও পড়ুন… ভাই কখন থামবে তুমি- ২০১৯ বিশ্বকাপে কোহলিকে নিয়ে মজার গল্প সরফরাজের

পথুম নিসাঙ্কার দুর্দান্ত ইনিংসও শ্রীলঙ্কাকে জেতাতে পারেনি। এ দিনের ম্যাচে নিসাঙ্কা ৬৪ বল খেলে ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৭ রানের ইনিংস খেলেন। তার স্ট্রাইক রেট ছিল ৮৯.০৬। এটি নিসাঙ্কার ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি। এদিনের ইনিংসের ফলে নিসাঙ্কা ৩২.৫০ গড়ে ৭১৫ রান করেছেন। এখনও পর্যন্ত ২৩টি একদিনের ম্যাচ খেলেছেন নিসাঙ্কা। এই সময়ে একটি সেঞ্চুরিও করেছেন তিনি। নিসাঙ্কা ১০ মার্চ ২০২১-এ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের বিরুদ্ধে নিজের প্রথম ওডিআই ম্যাচ খেলে।

ওয়ানডে ক্রিকেটে প্রথম হাফ সেঞ্চুরি করেন উইল ইয়াং। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ১১৩ বলের মোকাবেলা করে অপরাজিত ৮৬ রান করেন উইল ইয়ং। তিনি তাঁর এদিনের ইনিংসে ১১টি চার মেরেছিলেন এবং তার স্ট্রাইক রেট ছিল ৭৬.১১। এটি তাঁর ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। হেনরি নিকোলসের ৪৪ রানের সঙ্গে ১০৮ বলে ১০০ রানের জুটি গড়েন উইল ইয়াং। ইয়াং এখনও পর্যন্ত ১০টি ওডিআই খেলেছেন এবং ৫০.২৯ গড়ে ৩৫২ রান করেছেন। এই সময়ে তিনি ২টি সেঞ্চুরিও করেছেন।

আরও পড়ুন… মাহির চোট! IPL 2023-র প্রথম ম্যাচে কি খেলবেন না ধোনি! কে হবে CSK-র নেতা ও কিপার?

সিরিজের প্রথম ম্যাচেই শোচনীয় পরাজয় হয়েছিল শ্রীলঙ্কার। নিউজিল্যান্ড প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছিল। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ২৭৪ রান করেছিল। দলের পক্ষে সবচেয়ে বেশি রান করেন ফিন অ্যালেন। তিনি ৫১ রানের ইনিংস খেলেছিলেন। ২৭৫ রানের টার্গেটে তাড়া করতে নেমে শ্রীলঙ্কা দল ১৯.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে মাত্র ৭৬ রান করতে পারে এবং ম্যাচটি ১৯৮ রানে হেরে যায়। সেই ম্যাচে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ১৮ রান করেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। নিউজিল্যান্ডের হয়ে শিপলি নিয়েছিলেন ৫টি উইকেট। এবার ২ এপ্রিল থেকে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলতে নামবে দুই দল। প্রথমে টেস্ট ও পরে একদিনের সিরিজ হারার পরে টি টোয়েন্টিতে ফিরতে চাইবে কিউয়ি দল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন