বাংলা নিউজ > ময়দান > পাক সফর বাতিলের খেসারত দেবে নিউজিল্যান্ড, পরের বছর দুইবার বাবরের দেশে উইলিয়ামসনরা
২০২২-২৩ এর মধ্যে দুবার পাকিস্তান সফর করবে পাকিস্তান

পাক সফর বাতিলের খেসারত দেবে নিউজিল্যান্ড, পরের বছর দুইবার বাবরের দেশে উইলিয়ামসনরা

  • ট্যুর বাতিলের খেসারত দেবে নিউজিল্যান্ড, ২০২২-২৩ এর মধ্যে দুবার পাকিস্তান সফর করবে কিউয়িরা।

চলতি বছরে পাকিস্তান সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। চলতি বছর রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডেতে টসের ঠিক আগে নিরাপত্তার কারণে নিউজিল্যান্ড সীমিত ওভারের সফর বাতিল করেছিল। এর পরে, টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে, ইংল্যান্ডও তাদের সংক্ষিপ্ত পাকিস্তান সফর বাতিল করে। সমালোচনার মুখে পড়তে হয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। তারও প্রশ্ন তুলেছিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছে। তবে অতীতের সেই সব বিতর্ককে ভুলে নতুন করে শুরু করার পথে হাঁটছে দুই দেশ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে যে নিউজিল্যান্ড দল দুটি টেস্ট খেলতে 2022 সালের ডিসেম্বরে পাকিস্তান সফরে আসবে। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে। এর পাশাপাশি দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও অনুষ্ঠিত হবে। পিসিবি জানিয়েছে, পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা এবং নিউজিল্যান্ড ক্রিকেট প্রধান মার্টিন স্নিডনের মধ্যে আলোচনায় এই ক্রীড়াসূচি অনুমোদন করা হয়েছে। তবে সিরিজের  তারিখ ও ভেন্যু নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সীমিত ওভারের সিরিজের দশটি ম্যাচের জন্য ২০২৩ সালের এপ্রিলে পাকিস্তানে ফিরে আসবে নিউজিল্যান্ড। ২০২৩ সালের এপ্রিলে, নিউজিল্যান্ড পাকিস্তান সফরে পাঁচটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের একটি সিরিজ খেলবে। বলা হচ্ছে যে সিরিজ খেলতে রাজি হয়নি নিউজিল্যান্ড সেই সিরিজ খেলতেই তারা ২০২৩ সালে পাকিস্তানে আসবে।

পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা বলেন, ‘আলোচনার ফলাফলে আমি খুশি। আমি মার্টিন স্নেডন এবং বোর্ডকে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানাই।’ এই ঘোষণা নিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, ‘দুবাইতে থাকাকালীন রামিজ রাজা এবং মার্টিন স্নিডন আলোচনা করেন এবং তা ফলপ্রসূ ও গঠনমূলক আলোচনা ছিল। যা দুই বোর্ডের মধ্যে বন্ধনকে আরও দৃঢ় করবে।’ ২০২২ সালের মার্চ থেকে ২০২৩ সালের এপ্রিল পর্যন্ত পাকিস্তান অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচ আয়োজন করবে। যেখানে পাকিস্তান আটটি টেস্ট, ১৪টি ওডিআই এবং ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

বন্ধ করুন