বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: IPL-এ ব্যস্ত তারকারা, একাধিক নতুন মুখ নিয়ে পাকিস্তানের ODI সফরে যাচ্ছে কিউইরা

PAK vs NZ: IPL-এ ব্যস্ত তারকারা, একাধিক নতুন মুখ নিয়ে পাকিস্তানের ODI সফরে যাচ্ছে কিউইরা

টম লাথামের নেতৃত্বেই পাকদের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলবে নিউজিল্যান্ড। ছবি- এপি

আইপিএলে ব্যস্ত একাধিক ক্রিকেটার। তাই পাক সফরে একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে পাবে না নিউজিল্যান্ড দল। তাই বাধ্য হয়েই নতুন মুখ নিয়ে পাকদের বিরুদ্ধে খেলতে নামবেন লাথাম ব্রিগেড।

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজ খেলতে আসছে নিউজিল্যান্ড। পাকদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে কিউইরা। একদিনের সিরিজ শুরু হবে আাগামি ২৬ এপ্রিল থেকে। সিরিজের প্রথম ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে এবং শেষ ম্যাচ হবে ৭ মে করাচিতে। তবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের আগে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে আগামী ১৪ থেকে ২৪ এপ্রিল।

নিউজিল্যান্ডের বেশিরভাগ ক্রিকেটাররা বর্তমানে আইপিএলে তাদের নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিতে ব্যস্ত। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ছাড়াই মাঠে নামবে নিউজিল্যান্ড। তিনি হাঁটুতে চোট পেয়েছেন। তাই বর্তমানে তাঁর জায়গায় অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন টম লাথাম। টিম সাউদি, লকি ফার্গুসন, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার এবং ফিন অ্যালেনের মতো ক্রিকেটাররা খেলবেন না পাকিস্তানের বিরুদ্ধে।

সিরিজ শুরু হওয়ার আগে দল ঘোষণা করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। টম লাথামকে সামনে রেখে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজের জন্য দল সাজিয়েছে নিউজিল্যান্ড। এই সিরিজে নতুন ক্রিকেটারদের দেখা যাবে। ড্যারেল মিচেল, ম্যাট হেনরি, জেমস নিশাম, হেনরি নিকোলস এবং ইশ সোধির মতো অভিজ্ঞ ক্রিকেটাররা তো খেলবেনই, এছাড়াও খেলবে বেন লিস্টার ও কল ম্যাককঞ্চির।

নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড বলেন, 'আমরা গত মরশুমে পাকিস্তানের বিরুদ্ধে একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ খেলেছি। পাকিস্তান সব সময় কঠিন দল। এদের বিরুদ্ধে খেলা অনেকটাই কঠিন। এই ওডিআই সিরিজ ক্রিকেটারদের বিশ্বকাপের প্রস্তুতির জন্য বড় সিরিজ হতে চলেছে এটা। বিশ্বকাপের আগে এই সিরিজ অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠবে বলে আশা করছি।'

চলতি বছরের শেষের দিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে একদিনের বিশ্বকাপ। বিশ্বকাপের লোগো ইতিমধ্যেই প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। সময়সূচীও কিছুদিনের মধ্যেই প্রকাশিত হবে বলে সূত্র মারফত জানা গিয়েছে। সাধারণত বিশ্বকাপের অনেক আগেই সময়সূচী প্রকাশ করে থাকে আইসিসি। কিন্তু এই বছর ব্যাতিক্রম ঘটেছে। বিশ্বকাপের আগে এই একদিনের সিরিজ খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের জন্য। এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল। বিশ্বকাপে ভারতে খেলা নিয়ে পাকিস্তানের কিছু সমস্যা তৈরি হয়েছে। তাদের দাবি নিরপেক্ষ দ্বিতীয় কোনও স্থানে পাকিস্তানের ম্যাচ আয়োজন করতে হবে। ভারতের মাটিতে তারা খেলতে ইচ্ছুক নয়।

এক নজরে দেখে নেওয়া যাক আসন্ন পাকিস্তানের বিরুদ্ধে ওডিআই সিরিজের দলে কারা সুযোগ পেলেন- টম লাথাম (অধিনায়ক), ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, ইশ সোধি, টম ব্লুনডেল, বেঞ্জামিন লিস্টার, ড্যারেল মিচেল, রাচিন রবীন্দ্র, ব্লেয়ার টিকনার,চাঁদ বোয়েস, কল ম্যাককঞ্চি, জেমস নিশাম, হেনরি শিপলে, উইল ইয়ং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাবাসের 'মিডাস টাচ'কে কৃতিত্ব পেত্রাতোসের, ট্রিপলের ভাবনায় ডুবে কামিন্স এবার ভোট প্রচারে মমতার মুখে 'ডিএ বাণী', রাজ্য সরকারি কর্মীদের দিলেন 'খুশির খবর' বলিউড অভিনেতা সলমন খানের বাড়ির সামনে গুলি, গ্রেফতার দুই ‘বন্দুকবাজ’ গঙ্গার নীচ দিয়ে হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর ১ মাস পূর্তি,এখনও কতজন চড়েছেন জানেন? ভূটানিজ মডেলের সঙ্গে ৯ বছর প্রেম, শেষে খেলোয়াড়কে বিয়ে বলি নায়িকার, বলুন তো কে? SRH-এর ইনিংসে ২২টি ছক্কা, ১১ বছর আগের RCB-র নজির ভেঙে ইতিহাস হায়দরাবাদের মানসিক নিরাপত্তাহীনতা কাদের মধ্যে ফাটল ধরাতে পারে? দেখুন আজকের প্রেম রাশিফল টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক প্রথমবার ভোটে জিতে মেয়র, শতবর্ষ আগে আজকের দিনে কলকাতার মহানাগরিক হন চিত্তরঞ্জন বেগুনি টুপির লড়াইয়ে বড় লাফ কামিন্সের, অরেঞ্জ ক্যাপের প্রথম দশে হল একাধিক রদবদল

Latest IPL News

টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.