বাংলা নিউজ > ময়দান > প্রোটিয়াদের বিরুদ্ধে ১ম টি ২০-তে শাস্ত্রীর একাদশে নেই দীনেশ কার্তিক, দীপক হুডা
শাস্ত্রীর একাদশে নেই দীনেশ কার্তিক

প্রোটিয়াদের বিরুদ্ধে ১ম টি ২০-তে শাস্ত্রীর একাদশে নেই দীনেশ কার্তিক, দীপক হুডা

  • শাস্ত্রী মনে করেন তিন নম্বরে খেলা উচিত ইশান কিশানের। লোয়ার অর্ডারে তিনি অক্ষর প্যাটেলের খেলানোর পক্ষে সওয়াল করেছেন। তবে দলে ভেঙ্কটেশ আইয়ার বা দীপক হুডাকে তিনি দলে রাখেননি।

শুভব্রত মুখার্জি: ৯ জুন থেকে ভারতের মাটিতে শুরু হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টি-২০ সিরিজ। বিরাট কোহলি, রোহিত শর্মার অনুপস্থিতিতে এই সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল। টি-২০ সিরিজের পরবর্তীতে ইংল্যান্ডের বিরুদ্ধে যে একটি টেস্ট খেলবে ভারত সেখানে ভারতীয় দলে ফিরবেন এই দুই অভিজ্ঞ ব্যাটার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলে প্রথমবার ডাক পেয়েছেন উমরান মালিক, আর্শদীপ সিং। এছাড়াও দলে জায়গা পেয়েছেন দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়ারা। তবে প্রাক্তন ভারতীয় হেড স্যার রবি শাস্ত্রী যে প্রথম একাদশ বেছে নিয়েছেন তাতে জায়গা হয়নি দীনেশ কার্তিক এবং দীপক হুডার।

বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচে শাস্ত্রীর ভারতীয় একাদশে জায়গা পেয়েছেন রুতুরাজ গায়রকোয়াড়। শাস্ত্রীর মতে কেএল রাহুলের সঙ্গে ওপেনার হিসেবে জুটি বাঁধা উচিত রুতুরাজ গায়রকোয়াড়ের। শাস্ত্রী মনে করেন তিন নম্বরে খেলা উচিত ইশান কিশানের। লোয়ার অর্ডারে তিনি অক্ষর প্যাটেলের খেলানোর পক্ষে সওয়াল করেছেন। তবে দলে ভেঙ্কটেশ আইয়ার বা দীপক হুডাকে তিনি দলে রাখেননি।

স্টার স্পোর্টসের একটি শো-তে 'গেম প্ল্যান'-এ শাস্ত্রী জানিয়েছেন 'আমি মনে করি তারা সেইসব ক্রিকেটারদেরকে প্রথম একাদশে সুযোগ দেবে যাদেরকে তারা ভবিষ্যতে খেলানোর পরিকল্পনা করছে। প্রথমে রাহুল, রুতুরাজ গায়রকোয়াড়। হয়ত ওরাই ওপেন করবে। তারা হয়ত ইশানকে (কিশান) একটা সুযোগ দেবে। হয়ত ও তিন নম্বরে ব্যাট করবে। তাহলে চারে শ্রেয়স, ৫-এ পন্ত এবং ৬ নম্বরে হার্দিক ব্যাট করবে। ৭ নম্বরে অক্ষর, ৮ নম্বরে ভুবনেশ্বর, তারপর চাহালকে খেলাতে পারে। এরপর হয় আর্শদীপ সিং না হয় উমরান মালিককে খেলাতে পারে। কে খেলবে তা নির্ভর করবে পিচের কন্ডিশন, মাঠ এইসব বিষয় দেখে। তবে আমি মনে করি ভুবি খেললে উমরানের খেলাটা ভালো হবে। কারণ ভুবির ডেথ বোলিং খুব ভালো। তবে ওরা যদি একজন ডেথ বোলার তৈরি করতে চায় তাহলে হর্ষলকেও খেলাতে পারে।'

বন্ধ করুন