বাংলা নিউজ > ময়দান > অভাবনীয়: ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়ার পরেই নিউজিল্যান্ডের টেস্ট দল থেকে বাদ পড়লেন আজাজ প্যাটেল

অভাবনীয়: ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়ার পরেই নিউজিল্যান্ডের টেস্ট দল থেকে বাদ পড়লেন আজাজ প্যাটেল

আজাজ প্যাটেল। ছবি- এএনআই (ANI )

বাংলাদেশের বিরুদ্ধে হোম সিরিজের দলে জায়গা হল না মুম্বই টেস্টে রেকর্ড গড়া কিউয়ি স্পিনারের।

অভাবনীয় বললেও কম বলা হয়। টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়া বোলার কিনা বাদ পড়লেন পরের টেস্টেই! ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে দু'ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল বেছে নিতে বসে এমনই কঠোর সিদ্ধান্ত নিলেন নিউজিল্যান্ডের নির্বাচকরা। ১৩ জনের স্কোয়াডে জায়গা হল না ভারতের বিরুদ্ধে মুম্বই টেস্টে জিম লেকার ও অনিল কুম্বলের সঙ্গে একাসনে বসে পড়া আজাজ প্যাটেলের।

মুম্বই টেস্টের প্রথম ইনিংসে ১০ উইকেট ছাড়াও দ্বিতীয় ইনিংসে আরও ৪টি উইকেট নেন আজাজ। যদিও ঘরের মাঠে টেস্ট সিরিজের পিচ ও পরিবেশ-পরিস্থিতি স্পিনারদের জন্য অনুকূল নয় বলেই স্কোয়াডে কোনও বিশেষজ্ঞ স্পিনার রাখার প্রয়োজন বোধ করেনি নিউজিল্যান্ড। স্পিনার অল-রাউন্ডার হিসেবে কেবল রাচিন রবীন্দ্র জায়গা ধরে রেখেছেন নিজের।

কিউয়ি বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয়েছে যে, ১৩ জনের স্কোয়াডে কোনও বিশেযজ্ঞ স্পিনারের জায়গা হয়নি। তাই ভারতের বিরুদ্ধে নায়কোচিত পারফর্ম্যান্সের পরেও সুযোগ পাননি বাঁ-হাতি স্পিনার আজাজ প্যাটেল।

চোটের জন্য কেন উইলিয়ামসন মাঠে নামতে পারবেন না। সেই ফাঁকে প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে কোনও টেস্ট সিরিজের শুরু থেকে শেষ পর্যন্ত নেতৃত্ব দেবেন টম লাথাম। এর আগে লাথামকে সিরিজের মাঝে স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হিসেবে মাঠে নামতে দেখা গিয়েছে। ভারত সফর এড়িয়ে গেলেও বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে ফিরেছেন ট্রেন্ট বোল্ট।

নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড: টম লাথাম (ক্যাপ্টেন), ডেভন কনওয়ে, উইল ইয়ং, রস টেলর, হেনরি নিকোলস, ডারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটকিপার), রাচিন রবীন্দ্র, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়াগনার, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিয়েতে উন্মুক্ত বক্ষবিভাজিকা,ইসকনে শরীর ঢেকে শিশুদের খাওয়ালেন কার্দাশিয়ান বোনেরা পুলিশ স্বীকারোক্তি দিতে বাধ্য করেছে- গৌরী লঙ্কেশ হত্যায় বয়ান থেকে সরলেন সাক্ষী এক রাজ্যের কাস্ট সার্টিফিকেট বৈধ থাকবে না অন্য রাজ্যে, নির্দেশ হাইকোর্টের ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় ‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.