বাংলা নিউজ > ময়দান > শাকিবের অভাব টের পেল বাংলাদেশ, বোল্টের দাপটে একতরফা জয় কিউয়িদের
বাংলাদেশের বিরুদ্ধে দাপুটে বোলিং বোল্টের। ছবি- টুইটার।
বাংলাদেশের বিরুদ্ধে দাপুটে বোলিং বোল্টের। ছবি- টুইটার।

শাকিবের অভাব টের পেল বাংলাদেশ, বোল্টের দাপটে একতরফা জয় কিউয়িদের

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে কার্যত আত্মসমর্পণ করেন তামিমরা।

শাকিব আল হাসানকে ছড়াই নিউজিল্যান্ড সফরে ভালো কিছু করে দেখানোর বিষয়ে আশাবাদী ছিল বাংলাদেশ। তবে কিউয়িদের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচেই শাকিবের অভাব টের পেল তারা। দুনেদিনে নিউজিল্যান্ডের কাছে কার্যত বিধ্বস্ত হতে হয় তামিম ইকবালদের।

টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। ৪১.৫ ওভারে বাংলাদেশ অল-আউট হয়ে যায় মাত্র ১৩১ রানে। তামিম ১৩, লিটন দাস ১৯, মুশফিকুর ২৩, মাহমুদুল্লাহ ২৭, মেহেদি হাসান ১৪ ও তাস্কিন আহমেদ ১০ রান করেন।

ট্রেন্ট বোল্ট ৮.৫ ওভারে ২৭ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করেন। জিমি নিশাম ও মিচেল স্যান্টনার নেন ২টি করে উইকেট। ১টি উইকেট ম্যাট হেনরির। বিপুল অর্থে আইপিএলে যোগ দেওয়া কাইল জেমিসন ৮ ওভারে ২৫ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ২১.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩২ রান তুলে নেয়। মার্টিন গাপ্তিল ৩৮ ও ডেভন কনওয়ে ২৭ রান করে আউট হন। হেনরি নিকোলস ৪৯ ও উইল ইয়ং ১১ রানে অপরাজিত থাকেন। ১টি করে উইকেট নিয়েছেন হাসান মাহমুদ ও তাস্কিন। ম্যাচের সেরা হয়েছেন বোল্ট। ৮ উইকেটের দাপুটে জয়ে নিউজিল্যান্ড ৩ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়।

বন্ধ করুন