বাংলা নিউজ > ময়দান > ফের বেয়ারস্টোর সেঞ্চুরি,  ৫০০০ রান পূর্ণ করে ওভার্টনকে সঙ্গে নিয়ে ম্যাচে ফেরালেন দলকে
শতরান করার পরে জনি বেয়ারস্টোর সেলিব্রেশন (ছবি-এএফপি) (AFP)

ফের বেয়ারস্টোর সেঞ্চুরি,  ৫০০০ রান পূর্ণ করে ওভার্টনকে সঙ্গে নিয়ে ম্যাচে ফেরালেন দলকে

  • জনি বেয়ারস্টো সেঞ্চুরি করে নিউজিল্যান্ডের ইনিংসের কড়া জবাব দিলেন। এদিন বেয়ারস্টো ২৪তম ইংলিশ খেলোয়াড় হিসাবে পাঁচ হাজার টেস্ট রান পূর্ণ করেন। এদিন আট নম্বরে নেবে হাফ সেঞ্চুরি করেছেন ওভার্টন। ষষ্ঠ উইকেটে দুজনের মধ্যে ১৭০ রানের জুটি গড়েছে।

জনি বেয়ারস্টো সেঞ্চুরি করে নিউজিল্যান্ডের ইনিংসের কড়া জবাব দিলেন। এদিন বেয়ারস্টো ২৪তম ইংলিশ খেলোয়াড় হিসাবে পাঁচ হাজার টেস্ট রান পূর্ণ করেন। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩২৯ রান তোলে। জবাবে ৫৫ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। 

এরপরে ইনিংসের হাল ধরেন জনি বেয়ারস্টো এবং জেমি ওভার্টন। ইংল্যান্ডের ইনিংস সামলে নিয়ে দলকে সম্মান জনক নিয়ে যান তারা। পরে লড়াই করার জায়গায় পৌঁছায় ব্রিটিশরা। এদিন আট নম্বরে নেবে হাফ সেঞ্চুরি করেছেন ওভার্টন। ষষ্ঠ উইকেটে এখনও পর্যন্ত দুজনের মধ্যে ২০৯ রানের জুটি গড়েছে।

আরও পড়ুন… দল হারছে, অথচ ইংল্যান্ডের মাটিতে দাপট দেখিয়ে ৩ টেস্টেই শতরান, নজির ডারিল মিচেলের

এদিন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জনি বেয়ারস্টো বড় লক্ষ্য পূরণ করেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৪১ রান করে জনি বেয়ারস্টো তার টেস্ট ক্যারিয়ারে পাঁচ হাজার রান পূর্ণ করেছেন। ২৪তম ইংলিশ খেলোয়াড় হিসেবে এমনটা কৃতিত্ব অর্জন করলেন বেয়ারস্টো। ৯৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন বেয়ারস্টো। এই ইনিংসে এখন পর্যন্ত ২১টি চার মেরেছেন জনি। এটি বেয়ারস্টোর টানা দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৩৬ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

আরও পড়ুন… দল হারছে, অথচ ইংল্যান্ডের মাটিতে দাপট দেখিয়ে ৩ টেস্টেই শতরান, নজির ডারিল মিচেলের

জেমি ওভার্টন তার অভিষেক ম্যাচ খেলে ৬৮ বলে হাফ সেঞ্চুরিও করেছেন। তিনি কঠিন সময়ে বেয়ারস্টোর পাশে থেকেছেন। তিনিও সেঞ্চুরির কাছাকাছি রয়েছেন। এদিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ১০৬ বলে ৮৯ রান করেছেন তিনি। ইংল্যান্ড ৫৫ রানে ছয় উইকেট হারায়, এরপর বেয়ারস্টো এবং ওভার্টন জোরালো জুটি গড়েন। দিনের শেষে দলের স্কোর ২৬৪/৬ রান। দ্বিতীয় দিনের শেষ এখনও প্রথম ইনিংসে ৬৫ রানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড।

বন্ধ করুন