বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: দল হারছে, অথচ ইংল্যান্ডের মাটিতে দাপট দেখিয়ে ৩ টেস্টেই শতরান, নজির ডারিল মিচেলের

ENG vs NZ: দল হারছে, অথচ ইংল্যান্ডের মাটিতে দাপট দেখিয়ে ৩ টেস্টেই শতরান, নজির ডারিল মিচেলের

ডারিল মিচেল।

১৩তম প্লেয়ার হিসেবে একটি সিরিজেই তিনটি সেঞ্চুরি করে ডারিল মিচেল নজির গড়লেন। তবে কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যান এবং কেএল রাহুলের এই নজির দু'বার রয়েছে। অর্থাৎ তাঁরা দু'টি সিরিজে তিনটি শতরানের রেকর্ড করেছেন।

ইংল্যান্ডের মাটিতে পরপর ২ টেস্টে হেরেছে নিউজিল্যান্ড। অথচ দাপট দেখিয়ে চলেছেন কিউয়ি তারকা ডারিল মিচেল। যে দু'টি টেস্টে নিউজল্যান্ড হেরেছে, সেই ২ টেস্টে তো বটেই, চলতি টেস্টেও শতরান করে ফেললেন ডারিল মিচেল। সেই সঙ্গে অন্য দেশে গিয়ে একটি সিরিজেই তিনটি সেঞ্চুরি করার নজির গড়লেন মিচেল।

১৩তম প্লেয়ার হিসেবে এই নজির তিনি গড়লেন। তবে কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যান এবং কেএল রাহুলের এই নজির দু'বার রয়েছে। অর্থাৎ তাঁরা দু'টি সিরিজে তিনটি শতরানের রেকর্ড করেছেন।

আরও পড়ুন: টি-২০তে ২০ ওভারে ভারতের ১৭৯ রান, টেস্টে সেটা টক্কর দিলেন বেয়ারস্টো-স্টোকস

প্রথম টেস্টে নিউজিল্যান্ড ৫ উইকেটে ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছিল। সেই টেস্টের দ্বিতীয় ইনিংসে ১০৮ করেছিলেন ডারিল মিচেল। এ ছাড়াও ৯৬ করেছিলেন টম ব্লান্ডেল। কিন্তু সেই টেস্টে কিউয়ি ব্রিগেড হার বাঁচাতে পারেনি।

আরও পড়ুন: নটিংহ্যাম টেস্ট জিতেও ICC-র শাস্তির মুখে ইংল্যান্ড, কেটে নেওয়া হল WTC পয়েন্ট

দ্বিতীয় টেস্টে আবার প্রথম ইনিংসেই ১৯০ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন মিচেল। এই ইনিংসেই টম ব্লান্ডেল করেছিলেন ১০৬ রান। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ৫৫৩ রানের বড় স্কোর গড়েছিল। তবু শেষ পর্যন্ত এই ম্যাচটিও ইংল্যান্ড ৫ উইকেটে জিতে যায়।

যাইহোক সিরিজ হাতছাড়া করে তৃতীয় তথা শেষ টেস্টে খেলতে নেমেছে নিউজিল্যান্ড। এই টেস্টের প্রথম ইনিংসেও মিচেল সেঞ্চুরি করেছেন। ১০৯ করেছেন তিনি। আর নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩২৯ রানে অল আউট হয়েছে। জবাবে ইংল্যান্ড ব্যাট করতে নেমে মাত্র ২১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বেশ চাপেই রয়েছে।

বন্ধ করুন