বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: দল হারছে, অথচ ইংল্যান্ডের মাটিতে দাপট দেখিয়ে ৩ টেস্টেই শতরান, নজির ডারিল মিচেলের

ENG vs NZ: দল হারছে, অথচ ইংল্যান্ডের মাটিতে দাপট দেখিয়ে ৩ টেস্টেই শতরান, নজির ডারিল মিচেলের

ডারিল মিচেল।

১৩তম প্লেয়ার হিসেবে একটি সিরিজেই তিনটি সেঞ্চুরি করে ডারিল মিচেল নজির গড়লেন। তবে কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যান এবং কেএল রাহুলের এই নজির দু'বার রয়েছে। অর্থাৎ তাঁরা দু'টি সিরিজে তিনটি শতরানের রেকর্ড করেছেন।

ইংল্যান্ডের মাটিতে পরপর ২ টেস্টে হেরেছে নিউজিল্যান্ড। অথচ দাপট দেখিয়ে চলেছেন কিউয়ি তারকা ডারিল মিচেল। যে দু'টি টেস্টে নিউজল্যান্ড হেরেছে, সেই ২ টেস্টে তো বটেই, চলতি টেস্টেও শতরান করে ফেললেন ডারিল মিচেল। সেই সঙ্গে অন্য দেশে গিয়ে একটি সিরিজেই তিনটি সেঞ্চুরি করার নজির গড়লেন মিচেল।

১৩তম প্লেয়ার হিসেবে এই নজির তিনি গড়লেন। তবে কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যান এবং কেএল রাহুলের এই নজির দু'বার রয়েছে। অর্থাৎ তাঁরা দু'টি সিরিজে তিনটি শতরানের রেকর্ড করেছেন।

আরও পড়ুন: টি-২০তে ২০ ওভারে ভারতের ১৭৯ রান, টেস্টে সেটা টক্কর দিলেন বেয়ারস্টো-স্টোকস

প্রথম টেস্টে নিউজিল্যান্ড ৫ উইকেটে ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছিল। সেই টেস্টের দ্বিতীয় ইনিংসে ১০৮ করেছিলেন ডারিল মিচেল। এ ছাড়াও ৯৬ করেছিলেন টম ব্লান্ডেল। কিন্তু সেই টেস্টে কিউয়ি ব্রিগেড হার বাঁচাতে পারেনি।

আরও পড়ুন: নটিংহ্যাম টেস্ট জিতেও ICC-র শাস্তির মুখে ইংল্যান্ড, কেটে নেওয়া হল WTC পয়েন্ট

দ্বিতীয় টেস্টে আবার প্রথম ইনিংসেই ১৯০ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন মিচেল। এই ইনিংসেই টম ব্লান্ডেল করেছিলেন ১০৬ রান। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ৫৫৩ রানের বড় স্কোর গড়েছিল। তবু শেষ পর্যন্ত এই ম্যাচটিও ইংল্যান্ড ৫ উইকেটে জিতে যায়।

যাইহোক সিরিজ হাতছাড়া করে তৃতীয় তথা শেষ টেস্টে খেলতে নেমেছে নিউজিল্যান্ড। এই টেস্টের প্রথম ইনিংসেও মিচেল সেঞ্চুরি করেছেন। ১০৯ করেছেন তিনি। আর নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩২৯ রানে অল আউট হয়েছে। জবাবে ইংল্যান্ড ব্যাট করতে নেমে মাত্র ২১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বেশ চাপেই রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’! শেষ কয়েকটা সপ্তাহ স্বপ্নের মতো গেছে! ভগবানকে ধন্যবাদ দিয়ে বলছেন সূর্যকুমার যাদব বরের বাড়িতে থাকেন, এখনও ‘স্ট্রাগলার’ করিনা! ছবি পিছু কত দর হাঁকান নবাব ঘরণী? অবশেষে ধরা পড়ল জামাল সর্দার, সোনারপুরের ত্রাস তিনদিন পর পুলিশের জালে ‘ভারতীয় দলের জন্য খুশি, তবে আরও বেশি দ্রাবিড়ের জন্য’…মন্তব্য খলনায়ক চ্যাপেলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.