বাংলা নিউজ > ময়দান > NZ vs SCO: রোহিত ও কোহলিকে টপকে T20 -র নতুন রাজা গাপ্তিল, গড়লেন আশ্চর্যজনক রেকর্ড
বাইশ গজে গড়লেন T20-র সর্বোচ্চ রানের রেকর্ড (ছবি-আইসিসি)

NZ vs SCO: রোহিত ও কোহলিকে টপকে T20 -র নতুন রাজা গাপ্তিল, গড়লেন আশ্চর্যজনক রেকর্ড

  • মার্টিন গাপ্তিল তাঁর ইনিংসের ভিত্তিতে টি-টোয়েন্টিতে ৩৩৯৯ রান করেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে তিনি রোহিত শর্মাকে ছাড়িয়ে গিয়েছেন। রোহিত শর্মাক নামে রয়েছে ৩৩৭৯ রান।

নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপ্তিল স্কটল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে চল্লিশ রান করে খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সবচেয়ে বেশি রানের রেকর্ড ভেঙে দিলেন। এই লড়াইয়ে তিনি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে টপকে গেছেন। বিরাট কোহলি, রোহিত শর্মা এবং মার্টিন গাপ্তিল বেশ কিছুদিন ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে থাকার দৌড়ে রয়েছেন। 

মার্টিন গাপ্তিল তাঁর ইনিংসের ভিত্তিতে টি-টোয়েন্টিতে ৩৩৯৯ রান করেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে তিনি রোহিত শর্মাকে ছাড়িয়ে গিয়েছেন। রোহিত শর্মাক নামে রয়েছে ৩৩৭৯ রান। একই সময়ে, টি-টোয়েন্টিতে মার্টিন গাপ্তিল এবং রোহিত শর্মা ছাড়াও, বিরাট কোহলিই একমাত্র যার নামে ৩৩০০-এর বেশি রান রয়েছে। ৯৯ ম্যাচে ৩৩০৮ রান করেছেন কোহলি।

আরও পড়ুন… এক বছরে IPL এর দুটি মরশুম! BCCI কে বিশেষ পরামর্শ দিলেন রবি শাস্ত্রী 

T20 ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক

মার্টিন গাপ্তিল - ৩৩৯৯

রোহিত শর্মা - ৩৩৭৯

বিরাট কোহলি - ৩৩০৮

পল স্টার্লিং - ২৮৯৪

অ্যারন ফিঞ্চ - ২৮৫৫ 

আরও পড়ুন… এক বছরে IPL এর দুটি মরশুম! BCCI কে বিশেষ পরামর্শ দিলেন রবি শাস্ত্রী

স্কটল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ সম্পর্কে কথা বলতে গেলে, কিউয়ি দল টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। গাপ্তিল ছাড়াও ফিন অ্যালেন দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে ২২৫ রানের বিশাল স্কোরে নিয়ে যান। ৮টি চার ও ৬টি ছক্কার সাহায্যে এই শক্তিশালী ইনিংসটি খেলেন অ্যালেন। শেষ পর্যন্ত জিমি নিশাম ৯ বলে দুটি চার ও তিনটি ছক্কায় ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন। জবাবে স্কটল্যান্ড দল ২০ ওভারে আট উইকেট হারিয়ে তোলে ১৫৭রান। স্কটল্যান্ডের হয়ে ক্যালাম ম্যাকলিওড সর্বোচ্চ ৩৩, ক্রিস গ্রিভস ৩১ এবং জর্জ মুন্সে ২৮ রান করেন।

বন্ধ করুন