বাংলা নিউজ > ময়দান > NZ vs SCO: রোহিত ও কোহলিকে টপকে T20 -র নতুন রাজা গাপ্তিল, গড়লেন আশ্চর্যজনক রেকর্ড

NZ vs SCO: রোহিত ও কোহলিকে টপকে T20 -র নতুন রাজা গাপ্তিল, গড়লেন আশ্চর্যজনক রেকর্ড

বাইশ গজে গড়লেন T20-র সর্বোচ্চ রানের রেকর্ড (ছবি-আইসিসি)

মার্টিন গাপ্তিল তাঁর ইনিংসের ভিত্তিতে টি-টোয়েন্টিতে ৩৩৯৯ রান করেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে তিনি রোহিত শর্মাকে ছাড়িয়ে গিয়েছেন। রোহিত শর্মাক নামে রয়েছে ৩৩৭৯ রান।

নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপ্তিল স্কটল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে চল্লিশ রান করে খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সবচেয়ে বেশি রানের রেকর্ড ভেঙে দিলেন। এই লড়াইয়ে তিনি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে টপকে গেছেন। বিরাট কোহলি, রোহিত শর্মা এবং মার্টিন গাপ্তিল বেশ কিছুদিন ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে থাকার দৌড়ে রয়েছেন। 

মার্টিন গাপ্তিল তাঁর ইনিংসের ভিত্তিতে টি-টোয়েন্টিতে ৩৩৯৯ রান করেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে তিনি রোহিত শর্মাকে ছাড়িয়ে গিয়েছেন। রোহিত শর্মাক নামে রয়েছে ৩৩৭৯ রান। একই সময়ে, টি-টোয়েন্টিতে মার্টিন গাপ্তিল এবং রোহিত শর্মা ছাড়াও, বিরাট কোহলিই একমাত্র যার নামে ৩৩০০-এর বেশি রান রয়েছে। ৯৯ ম্যাচে ৩৩০৮ রান করেছেন কোহলি।

আরও পড়ুন… এক বছরে IPL এর দুটি মরশুম! BCCI কে বিশেষ পরামর্শ দিলেন রবি শাস্ত্রী 

T20 ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক

মার্টিন গাপ্তিল - ৩৩৯৯

রোহিত শর্মা - ৩৩৭৯

বিরাট কোহলি - ৩৩০৮

পল স্টার্লিং - ২৮৯৪

অ্যারন ফিঞ্চ - ২৮৫৫ 

আরও পড়ুন… এক বছরে IPL এর দুটি মরশুম! BCCI কে বিশেষ পরামর্শ দিলেন রবি শাস্ত্রী

স্কটল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ সম্পর্কে কথা বলতে গেলে, কিউয়ি দল টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। গাপ্তিল ছাড়াও ফিন অ্যালেন দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে ২২৫ রানের বিশাল স্কোরে নিয়ে যান। ৮টি চার ও ৬টি ছক্কার সাহায্যে এই শক্তিশালী ইনিংসটি খেলেন অ্যালেন। শেষ পর্যন্ত জিমি নিশাম ৯ বলে দুটি চার ও তিনটি ছক্কায় ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন। জবাবে স্কটল্যান্ড দল ২০ ওভারে আট উইকেট হারিয়ে তোলে ১৫৭রান। স্কটল্যান্ডের হয়ে ক্যালাম ম্যাকলিওড সর্বোচ্চ ৩৩, ক্রিস গ্রিভস ৩১ এবং জর্জ মুন্সে ২৮ রান করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল ভরসা রাখুন যোগাসনের ওপর, আন্তর্জাতিক যোগ দিবসে জানুন যোগাসনের ১০টি উপকারিতা 4 ওভার শেষে Bangladesh-র স্কোর 17/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’ পুলের ধারে ট্রেন্ডি মিনি ড্রেসে নোরা, এই গরমে নেটপাড়ার পারদ চড়ল ইভিএমে কি সত্যিই কারচুপি করা যায় না? ৬ রাজ্য থেকে এল যাচাইয়ের আবেদন

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.