বাংলা নিউজ > ময়দান > ODI World Cup 2023: ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে- রিপোর্ট

ODI World Cup 2023: ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে- রিপোর্ট

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম

ICC পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ হবে ওডিআই বিশ্বকাপের ১৩তম সংস্করণ এবং ভারত চতুর্থবারের মতো এই বিশ্বকাপের আয়োজন করবে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ আয়োজনের তালিকায় প্রথম নম্বরে রয়েছে নরেন্দ্র মোদী স্টেডিয়াম।

ভারত আগামী বছর ২০২৩ সালের একদিনের বিশ্বকাপের আয়োজক দেশ। এবং এই আইসিসি ইভেন্টের ফাইনাল ম্যাচটি আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজন করা হতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে। ICC পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ হবে ওডিআই বিশ্বকাপের ১৩তম সংস্করণ এবং ভারত চতুর্থবারের মতো এই বিশ্বকাপের আয়োজন করবে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ আয়োজনের তালিকায় প্রথম নম্বরে রয়েছে নরেন্দ্র মোদী স্টেডিয়াম।

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম এবং এক লাখ দর্শকের বসার ক্ষমতা রয়েছে। আইসিসির এই ইভেন্টে রাউন্ড রবিন পর্বে ১০টি দল একে অপরের বিরুদ্ধে খেলবে। একটি জয় প্রতিটি দলের জন্য দুটি পয়েন্ট আনে এবং একটি ফলাফল বিহীন ম্যাচে উভয় দলের জন্য একটি পয়েন্ট পাওয়া যায়। রাউন্ড-রবিন পর্বের শেষে, চারটি দল সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে এবং একটি দল বিজয়ী হবে।

আরও পড়ুন… বাদশার গানে হার্দিকের সঙ্গে নাচলেন ধোনি- দেখেছেন কি সেই ভাইরাল ভিডিয়ো

আসুন আমরা আপনাকে বলি যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ রবিবার বলেছিলেন যে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে সর্বাধিক সংখ্যক দর্শকের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে। ২০২২ সালের আইপিএল ফাইনাল। এই স্টেডিয়ামটি আগে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন (GCA) স্টেডিয়াম মোতেরা নামে পরিচিত ছিল। এর ধারণক্ষমতা ১,১০,০০০ দর্শক, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (MCG) চেয়ে প্রায় ১০,০০০ বেশি ছিল।

আরও পড়ুন… এবারের বিশ্বকাপে সোনা দিয়ে বিশেষ ভাবে বানান হল মেসির বুট! দেখুন কী কী রয়েছে LM10 এর জুতোয়

MCG এর ধারণক্ষমতা ১,০০,০২৪ দর্শক। জয় শাহ টুইট করে লিখেছেন যে আমি গর্বিত এবং আনন্দিত যে GCA Motera-এর গ্র্যান্ড নরেন্দ্র মোদী স্টেডিয়াম একটি একক T20 ম্যাচে সর্বাধিক সংখ্যক দর্শকের জন্য গিনেস বুক রেকর্ডে অন্তর্ভুক্ত হয়েছে। ২৯ মে ২০২২-এ আইপিএল ফাইনালের সময় স্টেডিয়ামে ১০১০,৫৬৬ দর্শক ছিল। এটা সম্ভব করার জন্য আমাদের ভক্তদের একটি বড় ধন্যবাদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Nigeria Women বনাম Kenya Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বুমরাহ-র ইয়র্কারে মুগ্ধ ব্রেট লি, বিশ্বকাপের আগে দিলেন দরাজ সার্টিফিকেট ঋতুকালীন ছুটি পাবেন মহিলারা, বড় সিদ্ধান্ত সিকিম হাইকোর্টের চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি রাহুলের বক্তৃতার মাঝে কি উঠল ‘মোদী… মোদী’ স্লোগান? না, ভাইরাল ভিডিয়োটি এডিট করা Uganda Women বনাম Botswana Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সাদা সিধে ছেলের পেটে এত...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা কেন বলেছিল নারিন? সদ্য বিয়ে হয়েছে,বৃষ্টি ভেজা শরীরে উষ্ণতা ফুলকি নায়িকার! বরের সাথে ঠাসা রোম্যান্স 'মণিশঙ্কর আইয়ার কে?', 'চিনের আগ্রাসন' মন্তব্য নিয়ে খোঁচা দিলেন জয়রাম রমেশ চুরি করতে ঘরে ঢুকেছিল চোরেরা, মালিক ফিরে এসে হাতে নাতে ধরে ফেলায় পরিণতি হল ভয়ানক

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.