বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ‘আমার উপর দয়া করে এক্ষুনি কোন বায়োপিক করবেন না’, অনুরোধ নীরজ চোপড়ার
দেশে ফেরার পর নীরজ চোপড়া। ছবি: রয়টার্স (REUTERS)
দেশে ফেরার পর নীরজ চোপড়া। ছবি: রয়টার্স (REUTERS)

‘আমার উপর দয়া করে এক্ষুনি কোন বায়োপিক করবেন না’, অনুরোধ নীরজ চোপড়ার

  • নীরজ জানাতে ভোলেননি যে, তিনি তাঁর কঠোর পরিশ্রমের ফল পেয়েছেন টোকিওতে। এখন বাড়িতে ফিরে পরিবারের লোকজনের সঙ্গে সময় কাটাতে চান।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েকটা ঘন্টা বা বলা ভাল কয়েকটা দিন হয়েছে টোকিও অলিম্পিক্স থেকে ভারত তার একমাত্র সোনার পদকটি পেয়েছে জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ার হাত ধরে। এখনও পর্যন্ত ভারতের ইতিহাসে সব থেকে সফল এই গেমস অন্ততপক্ষে পদক জয়ের নিরীখে। উল্লেখ্য নীরজের হাত ধরে ভারত তাদের ১০০ বছরের বেশি গেমসের ইতিহাসে প্রথম বার অ্যাথলেটিক্সের মঞ্চ থেকে পদক জয় নিশ্চিত করেছে। স্বাভাবিক ভাবেই নীরজকে নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই। বিভিন্ন মহল থেকে তার জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করা হয়েছে। তবে এই সব কিছুর মধ্যেও কিন্তু নিজের লক্ষ্যে স্থির নীরজ। ফলে এখনই তাঁকে নিয়ে কোনও ধরনের বায়োপিক বানানোর ক্ষেত্রে ঘোর আপত্তি রয়েছে তাঁর।

তবে নীরজ জানাতে ভোলেননি যে, তাঁর কঠোর পরিশ্রমের ফল তিনি পেয়েছেন টোকিওতে। তিনি বাড়িতে ফিরে পরিবারের লোকজনের সাথে সময় কাটাতে চান। তিনি সোশ্যাল মিডিয়া খুব বেশি ব্যবহার করেন না। হরিয়ানাতে জন্মগ্রহন করা এই জ্যাভলিন থ্রোয়ার মনে করেন তিনি অবসর নেওয়া পর্যন্ত তার বায়োপিক অপেক্ষা করতে পারে।

নীরজ জানান ' অ্যাথলেটিক্স থেকে প্রথম পদক এসেছে, তাও আবার সোনা। অনবদ্য শুরু হয়েছে অ্যাথলেটিক্সের। আমি ভাষায় প্রকাশ করতে পারব না, কতটা খুশি আমি। আমি খুব গর্ব অনুভব করছিলাম, যখন আমি পোডিয়ামে ছিলাম। গলায় সোনার পদক ঝোলানো অবস্থায় জাতীয় সঙ্গীত যখন বাজছিল তখন অনুভূতিটা আলাদা রকমের ছিল।'

তার বায়োপিক নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে নীরজ জানান 'আমার উপর এখনই কোন বায়োপিক করবেন না। আমি এখনও খেলাটা খেলছি এবং ভবিষ্যতেও চালিয়ে যাব। আমি মনে করি আমার চলার পথে এখনও অনেক বেশি গল্প লেখার আছে। আমি চাই আমি আরও মেডেল জিতে আসি। যতক্ষণ আমার অ্যাথলেটিক্স ক্যারিয়ার চলছে, ততক্ষণ এই বায়োপিক না হওয়া বাঞ্চনীয়।'

বন্ধ করুন