বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > অর্জুন পুরস্কার নয়, খেলরত্ন পাবেন মনপ্রীত! ৩৫ জন অর্জুন পুরস্কার প্রাপকের নাম অনুমোদন করল ক্রীড়ামন্ত্রক
ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং (ছবি:হকি ইন্ডিয়া)
ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং (ছবি:হকি ইন্ডিয়া)

অর্জুন পুরস্কার নয়, খেলরত্ন পাবেন মনপ্রীত! ৩৫ জন অর্জুন পুরস্কার প্রাপকের নাম অনুমোদন করল ক্রীড়ামন্ত্রক

  • টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক বিজয়ী ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং-কে মঙ্গলবার মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কারপ্রাপ্তদের তালিকায় যুক্ত করা হয়েছে। এই বছর দেশের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কারের প্রাপকদের সংখ্যা ১২।

টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক বিজয়ী ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং-কে মঙ্গলবার মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কারপ্রাপ্তদের তালিকায় যুক্ত করা হয়েছে। এই বছর দেশের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কারের প্রাপকদের সংখ্যা ১২। ১৩ নভেম্বর রাষ্ট্রপতি ভবনে আয়োজিত হবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। মনপ্রীতের নাম আগে অর্জুন পুরস্কারের জন্য সুপারিশ করা হয়েছিল, কিন্তু এখন তিনি খেলরত্ন প্রাপকদের তালিকায় দ্বিতীয় হকি খেলোয়াড় হিসেবে যুক্ত হলেন। এর আগে অভিজ্ঞ গোলরক্ষক পিআর শ্রীজেশ এই তালিকায় যোগ দিয়েছেন।

খেলারত্ন প্রাপকদের তালিকায় রয়েছেন টোকিও অলিম্পিক্সের সোনা জয়ী নীরজ চোপড়া এবং অলিম্পিক রুপোর পদক বিজয়ী কুস্তিগীর রবি দাহিয়া মহিলা ক্রিকেটার মিতালি রাজও খেলরত্ন পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। অর্জুন পুরস্কারপ্রাপ্তদের অধিকাংশই প্যারালিম্পিক গেমসে রৌপ্য পদকজয়ীরা রয়েছেন। এর মধ্যে রয়েছেন ক্রিকেটার শিখর ধাওয়ানও।

ক্রীড়া মন্ত্রকের তরফ থেকে বলা হয়েছে, 'ভারতের রাষ্ট্রপতি ১৩ নভেম্বর, ২০২১ (শনিবার) বিকাল ৪.৩০নাগাদ রাষ্ট্রপতি ভবনের দরবার হলে একটি বিশেষভাবে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে দেশের রাষ্ট্রপতি পুরস্কার প্রাপকদের হাতে পুরস্কার তুলে দেবেন।' গত বছর কোভিড-১৯ অতিমারীর কারণে অনুষ্ঠানটি অনলাইনে অনুষ্ঠিত হয়েছিল।

বন্ধ করুন