বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > সাইক্লিং এবং ট্রায়াথলন ইভেন্টের জন্য স্থানীয়দের উদ্দেশ্যে বিশেষ বিবৃতি জারি
অলিম্পিক্স শুরুর আগেই টোকিও জুড়ে করোনা আতঙ্ক।
অলিম্পিক্স শুরুর আগেই টোকিও জুড়ে করোনা আতঙ্ক।

সাইক্লিং এবং ট্রায়াথলন ইভেন্টের জন্য স্থানীয়দের উদ্দেশ্যে বিশেষ বিবৃতি জারি

  • গেমসে সাইক্লিং রোড ইভেন্টটি হওয়ার কথা ২৪ জুলাই। আর ট্রায়াথলন ইভেন্ট হওয়ার কথা রয়েছে ২৬ জুলাই।

করোনার জন্য আগাম সতর্কতা হিসেবে ইতিমধ্যেই টোকিও-তে নানা প্রচার চালাচ্ছেন অলিম্পিকিসের আয়োজকেরা। তার মধ্যে শুক্রবার একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, সাইক্লিং এবং ট্রায়াথলন ইভেন্ট চলার সময়ে যেন দর্শকেরা রাস্তায় ভিড় না বাড়ান। এই ইভেন্টের সময়ে তাঁরা যেন দূরত্ব বজায় রাখেন। আসলে করোনার জন্যই বাড়তি সতর্ক আয়োজকেরা।

এর আগেই ঘোষণা করা হয়েছে, করোনা বৃদ্ধির কারণে এ বারের অলিম্পিক্স খালি স্টেডিয়ামে আয়োজন করা হবে। তার পরেই সাইক্লিং এবং ট্রায়াথলন নিয়েও বিশেষ বিবৃতি জারি করলেন আয়োজকেরা। করোনা যাতে প্রতিযোগীদের মধ্যে ছড়িয়ে না পড়ে, বা টুর্নামেন্ট আয়োজনে ব্যঘাত না ঘটে, সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আসলে জাপানে করোনা বৃদ্ধির হার ক্রমশ বাড়ছে। করোনার নতুন ঢেউ আছড়ে পড়েছে জাপানে। যে কারণে টোকিও-তে জরুরি অবস্থাও জারি করেছে জাপান সরকার। প্রসঙ্গত এই টোকিওতেই এ বারের অলিম্পিক্সের আসর বসবে। তার আগেই করোনা নিয়ে রীতিমতো আতঙ্কে রয়েছেন টোকিও-র বাসিন্দারা।

অলিম্পিক্সের আয়োজকেরা যে নতুন বিবৃতি জারি করেছে, তাতে লেখা রয়েছে, ‘টোকিও-র আয়োজক কমিটি … সিদ্ধান্ত নিয়েছে, আসন্ন অলিম্পিক্সে সাইক্লিং এবং ট্রায়াথলনের ইভেন্টের সময় সাধারণ মানুষ যেন ভিড় না করেন। কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্যই এই সিদ্ধান্ত।’

এরই সঙ্গে এই বিবৃতিতে লেখা, ‘বাড়তি সতর্কতার কারণে মুসুশিনোনোমোরি পার্কে, যেখানে সাইক্লিং-এর স্টার্ট পয়েন্ট, সেখানে কোনও দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে না।’

গেমসে সাইক্লিং রোড ইভেন্টটি হওয়ার কথা ২৪ জুলাই। আর ট্রায়াথলন ইভেন্ট হওয়ার কথা রয়েছে ২৬ জুলাই।

বন্ধ করুন