বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: চানুকে নিয়ে উচ্ছ্বাসে ভাসছেন প্রধানমন্ত্রী থেকে মণিপুরের সিএম
মীরাবঈ চানু। ছবি; রয়টার্স
মীরাবঈ চানু। ছবি; রয়টার্স

Tokyo 2020: চানুকে নিয়ে উচ্ছ্বাসে ভাসছেন প্রধানমন্ত্রী থেকে মণিপুরের সিএম

  • মহিলাদের ৪৯ কেজি বিভাগে রুপো জিতলেন মীরাবাঈ চানু। স্ন্যান ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে (৮৭+১১৫) মোট ২০২ কেজি ভারোত্তলন করেন চানু।

অলিম্পিক্সের দ্বিতীয় দিনেই রুপো জয় করলেন মীরাবাঈ চানু। ৪৯ কেজি বিভাগে তিনি পদক পেলেন। তবে খুব অল্পের জন্য হাতছাড়া হল সোনা। এতে অবশ্য আফসোস নেই ভারতের। মীরার হাত ধরেই তো এবার অলিম্পিক্সে পদকের যাত্রা শুরু করল ভারত। এখান থেকেই স্বপ্নটা বাস্তবে রূপ নিচ্ছে। উচ্ছ্বাসে ভাসছে গোটা ভারত। আর সেই উচ্ছ্বাসে সামিল ভারতের রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে সেলিব্রেটি প্রত্যেকেই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রীতিমতো আবেগপ্রবণ। তিনি টুইট করে বলেছেন, ‘টোকিও-তে এর থেকে ভাল শুরু হতে পারে না। মীরাবাঈ চানুর অসাধারণ পারফরম্যান্স নিয়ে ভারত উচ্ছ্বসিত। ওয়েটলিফটিং-এ রুপোর পদক পাওয়ার জন্য ওকে অনেক শুভেচ্ছা। ওর সাফল্য সব ভারতীয়কেই অনুপ্রাণিত করবে।’

নিজের রাজ্যের মেয়ের এই সাফল্যে উচ্ছ্বসিত মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংও। তিনি আবার বলেছেন, ‘অসাধারণ দিন এটা! ভারতের এটা অসাধারণ জয়। ওয়েটলিফটিং-এর ৪৯ কেজি বিভাগে মীরাবাঈ চানু রূপো পেয়েছেন। ভারত টোকিও অলিম্পিক্সের পদক তালিকায় নাম তুলে ফেলল। তুমি আজ দেশকে গর্বিত করেছ। ব্রেভো!’

এর আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৪৮ কেজি বিভাগে সোনা জিতেছিলেন চানু। কমনওয়েলথে ৪৮ কেজি বিভাগে একটি রুপো এবং একটি সোনা পেয়েছিলেন। আর এশিয়ান চ্যাম্পিয়নশিপে ৪৯ কেজি বিভাগে ব্রোঞ্জ পেয়েছিলেন। আর এ বার অলিম্পিক্সে রুপো। চানুকে নিয়ে পুরো দেশ গর্বিত।

বন্ধ করুন