বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: অলিম্পিক্স ভিলেজের পরিস্থিতি, ভারতীয়রা কেমন আছেন, মিলল আপডেট
ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (আইওএ) সভাপতি নরিন্দর বাত্রা (ছবি:গেটি ইমেজ)
ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (আইওএ) সভাপতি নরিন্দর বাত্রা (ছবি:গেটি ইমেজ)

Tokyo 2020: অলিম্পিক্স ভিলেজের পরিস্থিতি, ভারতীয়রা কেমন আছেন, মিলল আপডেট

  • টোকিওতে ভারতীয় আধিকারিকরা সকল ব্যবস্থা দেখে বেশ খুশি।

ইতিমধ্যেই টোকিওতে পৌঁছে গেছেন ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (আইওএ) একটি প্রতিনিধিদল। তাঁরা টোকিও গেমস ভিলেজের সমস্ত কিছুই খুঁটিয়ে খুঁটিয়ে দেখছেন। কারণ সেখানেই থাকবেন ভারতের প্রতিযোগীরা। তাই দেশের সমস্ত প্রতিযোগীর যাতে কোনও অসুবিধা না হয় সেই দিকটা নজর রাখছে সেই দল। ঐ দলে রয়েছেন, শেফ দ্য মিশন বিপি বৈশ্য, উপ-শেফ দ্য মিশন ও কোভিড লিয়াজ অফিসার ডাঃ প্রেম ভার্মা, টিম চিকিৎসক ডাঃ অরুণ বাসিল এবং আইওএর যুগ্ম পরিচালক জর্জ। ১৪ ই জুলাই তাঁরা গেম ভিলেজে পৌঁছেছেন। তাদের থেকে রিপোর্ট নিয়েছেন ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (আইওএ)সভাপতি নরিন্দর বাত্রা। তিনি জানিয়েছেন টোকিওতে ভারতীয় আধিকারিকরা সকল ব্যবস্থা দেখে বেশ খুশি। 

বৃহস্পতিবার ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (আইওএ) সভাপতি নরিন্দর বাত্রা বলেছেন, অলিম্পিক গেমসে টোকিওতে আগত আইওএ কর্মকর্তারা সকল ব্যবস্থা ও সুযোগ-সুবিধাগুলি পরীক্ষা করেছেন এবং দলটির ‘ডাইনিং হলের সমস্যাগুলি’ সমাধান করছেন। সেখান থেকে নিজেদের রিপোর্ট জমা দিয়েছেন। ১৮ জুলাই টোকিতে পৌঁছাবেন ৯০ জন খেলোয়াড়ের প্রথম দল। গেমস ভিলেজে থাকবেন তাঁরা, সেখানেই তাদেরকে স্বাগত জানাবেন আইওএ-র সদস্য দল। যে ১৪ টি দেশের জন্য জাপান অতিরিক্ত নির্দেশিকা আরোপ করেছে তার মধ্যে ভারত অন্যতম।  

ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নরিন্দর বাত্রা জানিয়েছিলেন, ‘ডেপুটি টিম চিফের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল যে গেম ভিলেজে থাকার ব্যবস্থা খুব ভাল এবং 'ডাইনিং হলের ইস্যু অনেকটাই সমাধান করা হয়েছে।’ তবে তিনি সমাধান সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি। টোকিও পৌঁছানোর পরে ভারতীয় ক্রীড়াবিদদের তিন দিন কঠোর নিভৃতবাসে থাকতে হবে এবং আইওএ এই সময়ে কীভাবে খেলোয়াড়দের কাছে খাবারের ব্যবস্থা করবে সে বিষয় নিয়ে আলোচনা করছে। বর্তমানে এই বিষয়টিকে উত্থাপনও করা হয়েছে।

বন্ধ করুন