বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: শেষ মুহূর্তের জোড়া গোলে উত্তেজক জয় ভারতের, আর্জেন্তিনাকে হারিয়ে অলিম্পিক্স হকির শেষ আটে মনপ্রীতরা

Tokyo 2020: শেষ মুহূর্তের জোড়া গোলে উত্তেজক জয় ভারতের, আর্জেন্তিনাকে হারিয়ে অলিম্পিক্স হকির শেষ আটে মনপ্রীতরা

হকিতে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করল ভারত। ছবি- টুইটার।

এক ম্যাচ বাকি থাকতেই গ্রুপের প্রথম দুইয়ে থাকা নিশ্চিত করেন মনপ্রীতরা।

অস্ট্রেলিয়ার কাছে ১-৭ গোলে হারের পরেও যে ভারতীয় হকি দলের মনোবল এতটুকু ভেঙে পড়েনি, সেটা বোঝা গেল আরও একবার। ঘুরে দাঁড়িয়ে আগের ম্যাচেই স্পেনকে পরাজিত করেছিলেন মনপ্রীত সিংরা। এবার ভারতের প্রতিপক্ষ ছিল গতবারের অলিম্পিক্স চ্যাম্পিয়ন আর্জেন্তিনা। একেবারে শেষ মুহূর্তের জোড়া গোলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে উত্তেজক জয় তুলে নিল ভারত। সেই সঙ্গে গ্রুপ লিগের এক ম্যাচ বাকি থাকতেই কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করল তারা।

ম্যাচের প্রথম দু'টি কোয়ার্টারে দু'দলই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি। হাফ-টাইমে ম্যাচের স্কোর-লাইন ছিল ০-০। তৃতীয় কোয়ার্টারে আর্জেন্তিনার ডিফেন্স ভাঙতে সক্ষম হয় ভারত। ৪৩ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে গোল করে ভারতকে ১-০ এগিয়ে দেন বরুণ কুমার।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

শেষ কোয়ার্টারের শুরুতেই আর্জেন্তিনা ম্যাচে ১-১ গোলে সমতা ফেরায়। ৪৮ মিনিটের মাথায় গোল করেন ক্যাসেলা। একেবারে শেষ মুহূর্তে ভারত আরও দু'টি গোল করে নিজেদের জয় নিশ্চিত করে। ৫৮ মিনিটে বিবেক প্রসাদ আর্জেন্তিনার গোলরক্ষককে পরাস্ত করে ভারতকে ২-১ গোলে এগিয়ে দেন। ৫৯ মিনিটের মাথায় পেনাল্টি কর্ণার থেকে গোল করে ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন ৩-১ করেন হরমনপ্রীত সিং।

ভারত পুল-এ'র চার ম্যাচে এই নিয়ে তিনটিতে জয় তুলে নেয়। একটি ম্যাচ হেরেছে তারা। ৪ ম্যাচে ভারতের সংগ্রহ ৯ পয়েন্ট। স্পেন, নিউজিল্যান্ড ও আর্জেন্তিনা, তিন দলেরই সংগ্রহ ৪ ম্যাচে ৪ পয়েন্ট করে। সুতরাং গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচের ফলাফল যাই হোক না কেন, দ্বিতীয় স্থানে থাকা ভারতকে ছোঁয়া সম্ভব হবে না তাদের কারও পক্ষে। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া রয়েছে পুল-এ'র এক নম্বরে। ভারত লিগের শেষ ম্যাচে মাঠে নামবে জাপানের বিরুদ্ধে।

গ্রুপ লিগে ভারতের ফলাফল:-
১. নিউজিল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে দেয়।
২. অস্ট্রেলিয়ার কাছে ১-৭ গোলে পরাজিত হয়।
৩. স্পেনকে ৩-০ গোলে পরাজিত করে।
৪. আর্জেন্তিনার বিরুদ্ধে ৩-১ গোলে জয় তুলে নেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেবল শ্রীময়ী নন, আরও মহিলাদের মন 'চুরি' করেছেন কাঞ্চন! অভিযোগ করে বললেন কী? দাদা বউদি বিরিয়ানিও খান মাত্র ১ চামচ! ফিটনেস ফ্রিক সৌরভ শিখল যোগা করে বয়স কমানো ৬০০ বছর পরে একসঙ্গে আশীর্বাদ করবেন রাহু-কেতু, মার্চে এই ৫ রাশিতে হবে ধনবৃষ্টি রাজ্যের স্কুলগুলি চলে যাচ্ছে কেন্দ্রীয় বাহিনীর দখলে, শিকেয় পঠনপাঠন দেশীয় প্রযুক্তিতে তৈরি হল অত্যাধুনিক এয়ার ডিফেন্স মিসাইল, পরীক্ষায় পেল ১০০-য় ১০০ এখনও ডাক্তার হল না, এদিকে ট্রেনের মধ্যেই সহযাত্রীর সন্তানপ্রসব করাবে রানি! টেস্টে সব থেকে বেশি উইকেট, ওয়ালসকে টপকে সাতে লিয়ন, চোখ রাখুন সেরা ১০-এ শুক্রে ছক্কা সোনার, নতুন মাসের প্রথম দিনই দাম বাড়ল হলমার্ক হলুদ ধাতুর ‘হানিমুন’ নিয়ে কৌতুক! লাইভ শোয়ে উপস্থাপককে ঠাসিয়ে চড় মারলেন পাকিস্তানি গায়িকা ‘‌হাতি মানুষ মারলে ওঁদের কানে কান্না পৌঁছয় না’‌, পরিবেশ কর্মীদের তুলোধনা মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.