বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: গেমস ভিলেজে অ্যাথলিটদের জন্য থাকবে 'অ্যান্টি সেক্স' খাট
টোকিও-কে ব্যবহার হচ্ছে বিশেষ ‘অ্যান্টি সেক্স’ খাট। 
টোকিও-কে ব্যবহার হচ্ছে বিশেষ ‘অ্যান্টি সেক্স’ খাট। 

Tokyo 2020: গেমস ভিলেজে অ্যাথলিটদের জন্য থাকবে 'অ্যান্টি সেক্স' খাট

  • গেমস ভিলেজে করোনাকালে অ্যাথলিটরা নিজেদের মধ্যে সঙ্গমে লিপ্ত হলে করোনার ছড়ানোর আশঙ্কা থেকে যাচ্ছে। সেই জায়গাকে আটকাতে এবার গেমস ভিলেজে অ্যাথলিটদের ঘরে রাখা হয়েছে সহবাস 'বিরুদ্ধ' বিছানা। বা 'অ্যান্টি সেক্স' খাট।

শুভব্রত মুখার্জি

করোনা আবহে জাপানের টোকিওতে শুরু হচ্ছে অলিম্পিক্সের আসর। করোনা বিধি মেনে এই আসর সফল করতে বদ্ধপরিকর জাপান সরকার। সমস্ত রকম ব্যবস্থাপনা সেভাবেই করা হয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রীড়াবিদরা এসে পৌছাতে শুরু করেছেন জাপানে। এই অবস্থায় দাড়িয়ে আর ও বেশি সতর্কতা অবলম্বন করেছে স্থানিয় আয়োজক কমিটি। গেমস ভিলেজে করোনাকালে অ্যাথলিটরা নিজেদের মধ্যে সঙ্গমে লিপ্ত হলে করোনার ছড়ানোর আশঙ্কা থেকে যাচ্ছে। সেই জায়গাকে আটকাতে এবার গেমস ভিলেজে অ্যাথলিটদের ঘরে রাখা হয়েছে সহবাস 'বিরুদ্ধ' বিছানা। হ্যাঁ আপনি ঠিক পড়েছেন 'অ্যান্টি সেক্স' খাট ইনস্টল করা হয়েছে গেমস ভিলেজের ঘরে।

করোনার প্রকোপ থেকে অ্যাথলিটদের সুরক্ষিত রাখতে এবার দর্শক ছাড়াই বন্ধ দরজার পিছনে গেমস আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই মাস্টার প্ল্যানের অন্যতম অঙ্গ এই 'অ্যান্টি সেক্স' খাট। কি এই বিশেষ বিছানা ! কিভাবেই বা তাকে তৈরি করা হয়েছে !

যা জানা গেছে তাতে অ‌্যাথলিটদের দূরত্ববিধি মেনে চলার ক্ষেত্রটি মাথায় রেখেই এক বিশেষ ধরনের কার্ডবোর্ড দিয়ে তৈরি হয়েছে এই খাট। যা মাত্র একজনের দৈহিক ওজন বহন করতে সক্ষম। অর্থাৎ খাটে উঠে কোন দুই অ্যাথলিট সঙ্গমে লিপ্ত হওয়ার চেষ্টা করলে দু'জনের দৈহিক ওজন বহনের ক্ষমতাহীন এই খাট ভেঙে পড়বে। তবে ভেঙে পড়লেও এই খাটগুলো রিসাইকেল করা সম্ভব। সেক্ষেত্রে গেমস ভিলেজে কোন অ্যাথলিট নিয়ম মানছেন আর কে মানছেন না, তা জানা অনেকটাই সহজ হবে। উল্লেখ্য তাই এ বারের গেমস শুরুর আগে অ্যাথলিটদের কন্ডোম দেওয়া হলেও তা ভিলেজে ব্যবহার করতে নিষেধ করা হয়েছে। তা বাড়ি নিয়ে যেতে তাঁদেরকে আবেদন করা হয়েছে সুভিনিয়র হিসেবে।

বন্ধ করুন