বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: টোকিওতে সুয়ারেজ! ম্যাচ চলাকালীনই প্রতিপক্ষের প্রতিপক্ষের কান কামড়ে বসলেন মরক্কোর বক্সার
নায়কাকে কামড়াতে উদ্যত বাল্লা। ছবি- টুইটার
নায়কাকে কামড়াতে উদ্যত বাল্লা। ছবি- টুইটার

Tokyo Olympics: টোকিওতে সুয়ারেজ! ম্যাচ চলাকালীনই প্রতিপক্ষের প্রতিপক্ষের কান কামড়ে বসলেন মরক্কোর বক্সার

  • মেনস হেভিওয়েট বক্সিং বিভাগের প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচে ঘটনাটি ঘটে।

ছেলেদের হেভিওয়েট বক্সিং বিভাগে প্রি-কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিলেন মরক্কোর ইউনেস বাল্লা এবং নিউজিল্যান্ডের ডেভিড নায়কা। এই ম্যাচেই এক অভাবনীয় ঘটনার সাক্ষী থাকল গোটা বিশ্ব। ম্যাচের মধ্যেই নায়কাকে কামড়ে দিলেন।

প্রথম দুই রাউন্ডে দুই বারের কমনওয়েলথ গোল্ড মেডালিস্টের বিরুদ্ধে কোন প্রতিরোধই গড়ে তুলতে পারেননি বাল্লা। শেষ রাউন্ডে পরাজয়ের মুখে দাঁড়িয়ে নিজের মনসংযোগ হারিয়ে হঠাৎ করেই প্রতিপক্ষের কানে কামড়ে দেন বাল্লা। ঘটনাটি একেবারেই পছন্দ করেননি নায়কা। তিনি রেফারিকে এই ঘটনার প্রতিবাদও জানান। 

সাধারণত এমন ঘটনায় ম্যাচ থেকে বহিষ্কৃত হওয়ার কথা। কিন্তু ভাগ্যের জোরে রেফারির চোখে ঘটনাটি না পড়ায় কোনরকম শাস্তি পাননি বাল্লা। তবে এই ঘটনা সত্ত্বেও নিজের মনোসংযোগ নষ্ট হতে দেননি কিউয়ি বক্সার। বাল্লাকে হেলায় হারিয়ে ৫-০ ব্যবধানে ম্যাচ জিতে নেন তিনি। 

এমন ঘটনা খুবই বিরল হলেও প্রথম নয়। এর আগেও বক্সিং বিশ্ব এমন ঘটনার সাক্ষী থেকেছে। ১৯৯৭ সালে অনেকটা একইরকম ঘটনা ঘটান কিংবদন্তি বক্সার মাইক টাইসন। এভান্ডার হোলিফিল্ডের বিপক্ষে বিখ্যাত রিম্যাচে প্রতিপক্ষকে কামড়ে দেন টাইসন। তবে তা অলিম্পিক্সে ঘটেনি। মেগা ইভেন্টের ইতিহাসে সম্ভবত এমন ঘটনা এই প্রথম ঘটলো।

বন্ধ করুন