বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: তিরন্দাজির মিক্সড টিম ইভেন্টে দেখা যাবে না স্বামী-স্ত্রী জুটিকে
অতনু ও দীপিকা। ছবি- টুইটার।
অতনু ও দীপিকা। ছবি- টুইটার।

Tokyo Olympics: তিরন্দাজির মিক্সড টিম ইভেন্টে দেখা যাবে না স্বামী-স্ত্রী জুটিকে

  • দীপিকার সঙ্গে অতনুর জুটি বাঁধার রাস্তা খোলা থাকলেও ভারতীয় টিম ম্যানেজমেন্ট প্রবীণকেই প্রাধান্য দেয়।

মেয়েদের ব্যক্তিগত বিভাগের ব়্যাঙ্কিং রাউন্ডে দীপিকা কুমারি ৯ নম্বরে শেষ করেন। তাঁর সংগৃহীত পয়েন্ট ৬৬৩। যদিও ছেলেদের ব্যক্তিগত ব়্যাঙ্কিং রাউন্ডে আহামরি কিছু ফল করতে পারেননি অতনু দাস। তিনি ব়্যাঙ্কিং রাউন্ড শেষ করেন ৩৫ নম্বরে থেকে। অতনুকে টেক্কা দিয়ে ৩১ নম্বরে জায়গা করে নেন প্রবীণ যাদব। তরুণদীপও রাইও চমক দিতে ব্যর্থ।

ব়্যাঙ্কিং রাউন্ডে প্রবীণের স্কোর ৬৫৬। অতনুর ব্যক্তিগত সংগ্রহ ৫৬৩ পয়েন্ট। তরুণদীপের স্কোর ৬৫২। ছেলে ও মেয়েদের সর্বোচ্চ ব়্যাঙ্কের তিরন্দাজের মিলিত পয়েন্টের নিরিখে মিক্সড টিম ইভেন্টের ব়্যাঙ্কিং নির্ধারিত হয়। এই অবস্থায় দীপিকার সঙ্গে প্রবীণের মিলিত পয়েন্টের নিরিখে ভারত মিক্সড টিম ইভেন্টে ৯ নম্বরে জায়গা করে নেয়।

সুতরাং, দীপিকার সঙ্গে প্রবীণেরই জুটি বাঁধার কথা। যদিও ওয়ার্ল্ড আর্চারির নিয়মের জন্য অতনু-দীপিকার স্বামী-স্ত্রী জুটিকে দেখা যেতে পারত মিক্সড টিম ইভেন্টে। ইভেন্ট শুরুর এক ঘণ্টা আগে পর্যন্ত ঘোষণা করা যাবে মিক্সড টিমে কারা প্রতিনিধিত্ব করবেন। যদিও অতনুর সঙ্গে দীপিকা জুটি বাঁধলে সেই ক্ষেত্রে ভারতের ব়্যাঙ্ক দাঁড়াত ১১।

সুতরাং দীপিকার সঙ্গী কে হবেন, তা নির্বাচন করার মতো সময় ছিল ভারতের হাতে। শেষমেশ ভারতীয় টিম ম্যানেজমেন্ট প্রবীণকেই প্রাধান্য দেয়। তুলনায় অনভিজ্ঞ হলেও নিছক ব়্যাঙ্কিং রাউন্ডের ফর্ম ও পারফর্ম্যান্সের ভিত্তিতেই অগ্রাধিকার পান প্রবীণ। সুতরাং, মিক্সড টিম ইভেন্টে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন দীপিকা ও প্রবীণ জুটি। 

মিক্সড টিম ইভেন্টের প্রথম রাউন্ডে ভারত মুখোমুখি হবে শক্তিশালী চাইনিজ তাইপের। জিতলে ভারতকে কোয়ার্টার ফাইনালে নামতে হবে কোরিয়ার বিরুদ্ধে।

মিক্সড টিম ব়্যাঙ্কিং:
দীপিকা ও প্রবীণ (৬৬৩+৬৫৬=১৩১৯): ৯

বন্ধ করুন