বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Paralympics: মারিয়াপ্পানের রুপো, শরদের ব্রোঞ্জ, হাই জাম্পে জোড়া পদক ভারতের
হাই জাম্পে জোড়া পদক ভারতের। ছবি- টুইটার।
হাই জাম্পে জোড়া পদক ভারতের। ছবি- টুইটার।

Tokyo Paralympics: মারিয়াপ্পানের রুপো, শরদের ব্রোঞ্জ, হাই জাম্পে জোড়া পদক ভারতের

  • রিও প্যারালিম্পিক্সে সোনা জিতেছিলেন মারিয়াপ্পান।

টোকিও প্যারালিম্পিক্সে পদক জয়ের ধারা অব্যহত ভারতের। এবার ছেলেদের হাই জাম্প ইভেন্ট থেকে জোড়া পদক এল ভারতের ঘরে। হাই জাম্পের টি-৪২ বিভাগে রুপো জিতলেন মারিয়াপ্পান থঙ্গভেলু। একই ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতলেন ভারতের শরদ কুমার।

উল্লেখ্য, রিও প্যারালিম্পিক্সে গোল্ড মেডেল জিতেছিলেন মারিয়াপ্পান। এবার তিনি অল্পের জন্য সোনার পদক হাতছাড়া করেন। ১.৮৬ মিটার লাফিয়ে রুপো জয় নিশ্চিত করেন মারিয়াপ্পান। এটি তাঁর মরশুমের সেরা পারফর্ম্যান্স।

অন্যদিকে রিওয় রুপো জেতা আমেরিকার স্যাম গ্রেউই ১.৮৮ মিটার লাফিয়ে টোকিওয় সোনা জেতেন। শরদ ১.৮৩ মিটার লাফিয়ে ব্রোঞ্জ পদক গলায় ঝোলান। এটি তাঁরও মরশুমের সেরা পারফর্ম্যান্স। রিওয় ব্রোঞ্জ পদক জেতা ভারতের বরুণ সিং ভাটি টোকিওয় পোডিয়াম ফিনিশ করতে পারলেন না। তিনি মরশুমের সেরা ১.৭৭ মিটার লাফিয়ে সাত নম্বরে থেকে লড়াই শেষ করেন।

মঙ্গলবার হাই জাম্প থেকে জোড়া পদক জয়ের সুবাদে টোকিও প্যারালিম্পিক্সে ভারতের মেডেল সংখ্যা ২ অঙ্কে পৌঁছে যায়। ২টি সোনা, ৫টি রুপো ও ৩টি ব্রোঞ্জ-সহ মোট ১০টি মেডেল জিতে ভারত আপাতত পদক তালিকার ৩০ নম্বরে উঠে আসে।

বন্ধ করুন