বাংলা নিউজ > ময়দান > পাওয়ারপ্লে-র পর ভালো ব্যাটিং করিনি- ব্যাটারদের খুঁত ধরে বোলারদের প্রশংসা বাবরের
বাবর আজম।

পাওয়ারপ্লে-র পর ভালো ব্যাটিং করিনি- ব্যাটারদের খুঁত ধরে বোলারদের প্রশংসা বাবরের

  • যদিও পাকিস্তান এবং শ্রীলঙ্কার কাছে শনিবারের ম্যাচটি ফাইনালের স্টেজ রিহার্সাল হিসেবে বিবেচিত। একে অপরের শক্তি-দুর্বলতা জানা ছাড়াও ফাইনালের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার বিষয়টিও গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল। সেদিক থেকে শ্রীলঙ্কা মানসিকভাবে এগিয়ে রইল বলা যায়।

শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ২০২২ এশিয়া কাপ ফাইনালের আগে পাকিস্তান ক্রিকেট টিম সুপার ফোরের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে শোচনীয় ভাবে হেরে যায়। শ্রীলঙ্কা টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় এবং ১৯.১ ওভারে পাকিস্তান টিমকে ১২১ রানে অলআউট করে দেয়। এর পর দুর্দান্ত ব্যাটিং করে তিন ওভার বাকি থাকতে ৫ উইকেটে ১২২ রানের জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কা ব্রিগেড।

পাওয়ারপ্লে-তে ব্যাটিং নিয়ে বিরক্ত বাবর

শ্রীলঙ্কার বিপক্ষে ২০২২ এশিয়া কাপ ফাইনালের ফুল ড্রেস রিহার্সালে খারাপ ভাবে হারের পরে, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ১২১ রানে গুটিয়ে যাওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, ‘পাওয়ারপ্লে-র পর থেকে আমাদের ব্যাটিং ভালো ছিল না। আমরা বড় রানের ইনিংস গড়ে তুলতে পারিনি।’ পাওয়ারপ্লেতে ১ উইকেট হারিয়ে ৪৯ রান করেছিল পাকিস্তান। সেখান থেকে ১২১ রানে গুটিয়ে যায় পাক ব্রিগেড।

আরও পড়ুন: ফাইনালের স্টেজ রিহার্সালে পাকিস্তানকে দুরমুশ করল শ্রীলঙ্কা

দলের ফাস্ট বোলারদের নিয়ে উচ্ছ্বসিত পাক অধিনায়ক

দলের ফাস্ট বোলারদের প্রশংসা করতে গিয়ে বাবর বলেন, ‘আমাদের ফাস্ট বোলাররা খুব ভালো বোলিং করেছে এবং কামব্যাক করেছে। আমাদের দলের সব ফাস্ট বোলার খুব ভালো। আমরা সব সময়ে ভালো ফাস্ট বোলার তৈরি করেছি। হাসান আলির প্রত্যাবর্তন এবং অন্যান্য বোলাররাও ভালো করেছেন।’

আরও পড়ুন: তুমি যে জায়গা আমায় দিয়েছ, তাতে আমি স্বস্তি পেয়েছি- রোহিতকে ধন্যবাদ জানালেন কোহলি

এই ম্যাচে হার থেকে শিক্ষা নিতে হবে

ফাইনালের আগে সুপার ফোরের শেষ ম্যাচে হার থেকে শেখার বিষয়ে কথা বলতে গিয়ে বাবর বলেন, ‘আজকে আমরা যে ভুলগুলি করেছি, আমরা চেষ্টা করব পরের ম্যাচে যেন তার পুনরাবৃত্তি না হয়।’ ১১ সেপ্টেম্বর রবিবার একই মাঠে এই দুই দলের মধ্যে ২০২২ এশিয়া কাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। জয়ের রথে চড়ে শ্রীলঙ্কার দল টানা চার ম্যাচ জিতে ফাইনালে উঠেছে। যেখানে আফগানিস্তানের বিপক্ষে ১০ উইকেটের শোচনীয় পরাজয় দিয়ে শুরু করেছিল শ্রীলঙ্কা। পাকিস্তান আবার হারের ধাক্কা কাটিয়ে ফাইনালে জিতে বদলা নিতে মরিয়া থাকবে।

বন্ধ করুন