বাংলা নিউজ > ময়দান > PAK vs AFG: এ বার বাবর-রিজওয়ান যোগ্য সম্মান পাবে- আফগানদের কাছে সিরিজ হেরে চাঁচাছোলা শাদাব

PAK vs AFG: এ বার বাবর-রিজওয়ান যোগ্য সম্মান পাবে- আফগানদের কাছে সিরিজ হেরে চাঁচাছোলা শাদাব

বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান।

আফগানিস্তামের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে পাঁচ জন গুরুত্বপূর্ণ প্লেয়ারকে বিশ্রাম দিয়েছে পাক ক্রিকেট বোর্ড। এই তালিকায় রয়েছেন অধিনায়ক বাবর আজম, মহম্মদ রিজওয়ান, ফখর জামান, শাহিন শাহ আফ্রিদি এবং হ্যারিস রউফ। তরুণদের উপর তারা আস্থা রেখেছিল। কিন্তু নিরাশ করেন তরুণরা।

পাকিস্তানের স্ট্যান্ড-ইন অধিনায়ক শাদাব খান বলেছেন, আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হারের পর সিনিয়র খেলোয়াড় বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান দেশের ক্রিকেট সম্প্রদায়ের কাছ থেকে আরও সম্মান পাবেন।

দ্বিতীয় টি-টোয়েন্টির পরে শাদাব সাংবাদিকদের বলেছেন, ‘বাবর এবং রিজওয়ান পারফর্ম করুক বা না করুক, ওরা সব সময়ে ওদের স্ট্রাইক রেট নিয়ে সমালোচিত হয়েছে।’ তিনি যোগ করেছেন, ‘একটি দল হিসেবে আমরা তরুণদের সুযোগ দিতে চেয়েছিলাম, যারা পিএসএলে ভালো করেছে এবং স্বাস্থ্যকর স্ট্রাইক রেটে দ্রুত রান করেছে। আমি পরীক্ষার বিরুদ্ধে নই এবং আমি এই তরুণদের সমর্থন করব, তবে অভিজ্ঞতা অনেক গুরুত্বপূর্ণ।’

এখানেই থামেননি শাদাব। বাবর এবং রিজওয়ানের নিন্দুকদের এক হাত নিয়ে তিনি বলেছেন, ‘আশা করি, আমাদের সিনিয়ররা এই সিরিজের পর দেশ এবং মিডিয়ার কাছ থেকে অনেক প্রাপ্য সম্মান ফিরে পাবেন।’

আরও পড়ুন: হরমনরা জিতলেন, আর মাঠেই সেলিব্রেশনের বাঁধ ভাঙল রোহিত-সূর্যদের- ভিডিয়ো

আফগানিস্তান আর একটি চিত্তাকর্ষক ম্যাচে রান তাড়া করে পাকিস্তানের তরুণ ব্রিগেডকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এক বল বাকি থাকতেই সাত উইকেটে হারিয়ে দেয়। সেই সঙ্গে রবিবার তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড পেয়েছে তারা। এই প্রথম আফগানিস্তান আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ-ছয় দলের বিপক্ষে সিরিজ জিতল।

পাকিস্তান প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু তাদের অনভিজ্ঞ টপ অর্ডার আবারও হতাশ করে। পাঁচে নেমে ইমাদ ওয়াসিম ৫৭ বলে অপরাজিত ৬৪ রান করেন এবং অধিনায়ক শাদাব খানের ৩২ রানের হাত ধরে ৬ উইকেটে ১৩০ করে পাকিস্তান।

আরও পড়ুন: জিততে আরও কিছু রান দরকার ছিল- ফাইনালে হেরে ব্যাটারদের দিকে আঙুল DC অধিনায়ক মেগের

রান তাড়া করতে নেমে রাহমানুল্লাহ গুরবাজ (৪৪) এবং ইব্রাহিম জাদরান (৩৮) আফগানিস্তানকে জয়ের পথে এগিয়ে দেন। এ ছাড়া নাজিবুল্লাহ জাদরান ১২ বলে অপরাজিত ২৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ৯ বলে অপরাজিত ১৪ করেন মহম্মদ নবি। এবং তাঁরা এক বল বাকি থাকতে ৩ উইকেটে ১৩৩ রান করে ফেলে। ৭ উইকেটে জয় ছিনিয়ে নেয় আফগানিস্তান। লজ্জাজনক ভাবে হারে পাক ব্রিগেড।

এই সিরিজে পাঁচ জন গুরুত্বপূর্ণ প্লেয়ারকে বিশ্রাম দিয়েছে পাক ক্রিকেট বোর্ড। এই তালিকায় রয়েছেন অধিনায়ক বাবর, মহম্মদ রিজওয়ান, ফখর জামান, শাহিন শাহ আফ্রিদি এবং হ্যারিস রউফ। পাকিস্তানের জার্সিতে টি-টোয়েন্টিতে অভিষেক হয় সাইম আয়ুব, তৈয়ব তাহির এবং ফাস্ট বোলার ইহসানুল্লাহ এবং জামান খানের মতো তরুণদের। তবে তারা আস্থা অর্জন করতে পারেননি।

শাদাব বলছিলেন, ‘আমি মনে করি, তরুণ খেলোয়াড়রা নার্ভাস ছিল। ওরা প্রথম বারের মতো পাকিস্তানের হয়ে খেলছে, আমাদের ওদের পাশে থাকতে হবে। কখনও কখনও আপনি পারফর্ম করেন না, কিন্তু শরীরী ভাষা গুরুত্বপূর্ণ হয়। এটা আমার জন্য আরও গুরুত্বপূর্ণ। ওদের প্রতিভা আছে। ওরা দারুণ ক্রিকেটার। আমরা আগামীকাল সম্মানরক্ষার লড়াইয়ে নামব।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাজ্যসভার সদস্যপদ ছাড়লেন নড্ডা, লড়বেন লোকসভা ভোটে? শাহের মতোই পরিকল্পনা? হিসেব জমা দেওয়ার জন্য় আর একটু সময় দিন, সুপ্রিম কোর্টে আবেদন করল স্টেট ব্যাঙ্ক ১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ! কেমন হল সিবিএসই দ্বাদশ শ্রেণির ফিজিক্সের প্রশ্ন? কেউ কেউ বলছে, জটিল আর দীর্ঘ সবুজ পাঞ্জাবি পরে কুণালের সঙ্গে চা-চক্রে সুদীপ, 'বিজেপি' তকমা পেয়েছিলেন আগেই এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়! আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ৫ মার্চের রাশিফল সিভিক-গ্রিন পুলিশ নিয়ে সিপি-র জবাবে হতবাক,'শাহজাহানদের' নিয়ে কড়া বার্তা কমিশনের সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান,অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের ট্রেন হবে না,জনগর্জনের আগে মাথায় বাজ! উত্তরবঙ্গ থেকে তৃণমূলের ভাড়ার রেল বাতিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.