বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS: প্রেস্টিজের লড়াই, পূর্ণ শক্তির অস্ট্রেলিয়ার মোকাবিলা করতে শক্তিশালী টেস্ট দল ঘোষণা করল পাকিস্তান

PAK vs AUS: প্রেস্টিজের লড়াই, পূর্ণ শক্তির অস্ট্রেলিয়ার মোকাবিলা করতে শক্তিশালী টেস্ট দল ঘোষণা করল পাকিস্তান

পাকিস্তানের টেস্ট দল। ছবি- আইসিসি।

২৪ বছর পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামছে পাকিস্তান।

ঘরের মাঠে পূর্ণ শক্তির অস্ট্রেলিয়া দলের মোকাবিলা করার জন্য শক্তিশালী টেস্ট স্কোয়াড ঘোষণা করল পাকিস্তান। ১৬ জনের মূল স্কোয়াডে জায়গা হল না প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ ও তরুণ পেসার নাসিম শাহর। মূল দলে জায়গা হয়নি অভিজ্ঞ ইয়াসির শাহেরও। যদিও তিন তারকাকেই রিজার্ভ ক্রিকেটার হিসেবে বেছে নেওয়া হয়েছে।

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরে উড়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। দীর্ঘদিন পর ঘরের মাঠে শক্তিশালী প্রতিপক্ষের মোকাবিলা করতে হবে বাবর আজমদের। অ্যাসেজজয়ী অস্ট্রেলিয়া ভাঙা দল নিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে এমনটাও নয়। সুতরাং নিশ্চিতভাবেই কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে পাকিস্তানকে। স্বাভাবিকভাবেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজটা পাকিস্তানের কাছে প্রেস্টিজের লড়াই হয়ে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, পাক সফরে তিনটি টেস্ট, তিনটি ওয়ান ডে ও একটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ৪-৮ মার্চ প্রথম টেস্ট খেলা হবে রাওয়ালপিন্ডিতে। পরের দু'টি টেস্ট আয়োজিত হবে যথাক্রমে করাচি ও লাহোরে। দ্বিতীয় টেস্ট শুরু হবে ১২ মার্চ। তৃতীয় টেস্ট শুরু হবে ২১ মার্চ।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড: বাবর আজম (ক্যাপ্টেন), মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), আব্দুল্লা শফিক, আজহার আলি, ফহিম আশরাফ, ফাওয়াদ আলম, হ্যারিস রউফ, হাসান আলি, ইমাম উল হক, মহম্মদ নওয়াজ, নউমান আলি, সাজিদ খান, সউদ শাকিল, শাহিন আফ্রিদি, শান মাসুদ ও জাহিদ মাহমুদ।

রিজার্ভ: কামরান গুলাম, মহম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ।

বন্ধ করুন