বাংলা নিউজ > ময়দান > যুব এশিয়া কাপের ফাইনালে যশ ধুলদের বড় ব্যবধানে হারিয়ে রেকর্ড পাকিস্তানের ছোটদের

যুব এশিয়া কাপের ফাইনালে যশ ধুলদের বড় ব্যবধানে হারিয়ে রেকর্ড পাকিস্তানের ছোটদের

যুব বিশ্বকাপে ভারতকে হারাল পাকিস্তান।

এসিসি এমার্জিং এশিয়া কাপের ইতিহাসে রানের নিরিখে সব থেকে বড় ব্যবধানে জয়ের নজির গড়ল পাকিস্তান দল। ভেঙে দিল নিজেদের গড়া আগের রেকর্ডকেই। এবার ভারতকে তারা হারাল ১২৮ রানে। ২০১৯ সালে পাকিস্তান দল ফাইনালে হারিয়ে দিয়েছিল বাংলাদেশকে। সেবার তারা জিতেছিল ৭৭ রানের ব্যবধানে।

শুভব্রত মুখার্জি: এশিয়ান ক্রিকেট কাউন্সিল অর্থাৎ এসিসি আয়োজিত ইমার্জিং এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান দল। সেপ্টেম্বর মাসে সিনিয়র দল ২২ গজে এশিয়া কাপের লড়াইতে নামার আগেই পাকিস্তানের যুব দল হারিয়ে দিল ভারতীয় যুব দলকে। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে এদিনের ফাইনালে কিছুটা হলেও একপেশে ভাবে জয় পেয়েছে পাকিস্তান। ভারতকে ১২৮ রানের বিরাট ব্যবধানে হারিয়েছে তারা। আর এই বিরাট ব্যবধানে হারিয়েই পাকিস্তান দল এসিসি এমার্জিং এশিয়া কাপের ইতিহাসে গড়ে ফেলেছে নয়া নজির।

আরও পড়ুন: ব্যাজবলও পারেনি, এতটাই দ্রুত রান করে ইতিহাসে নাম লেখাল রোহিত বাহিনী

এসিসি এমার্জিং এশিয়া কাপের ইতিহাসে রানের নিরিখে সব থেকে বড় ব্যবধানে জয়ের নজির গড়ল পাকিস্তান দল। ভেঙে দিল নিজেদের গড়া আগের রেকর্ডকেই। এদিন ভারতকে তারা হারাল ১২৮ রানে। ২০১৯ সালে পাকিস্তান দল ফাইনালে হারিয়ে দিয়েছিল বাংলাদেশকে। সেবার তারা জিতেছিল ৭৭ রানের ব্যবধানে।

আরও পড়ুন: নির্বাচকেরা কী শিখলেন- কোহলির সেঞ্চুরির পর দল নির্বাচন নিয়ে বড় প্রশ্ন গাভাসকরের

এদিন কলম্বোতে ফাইনালে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ৩৫২ রান করে পাকিস্তান। তাদের হয়ে দুরন্ত শতরান করেন তাইয়াব তাহির। মাত্র ৭১ বলে ১০৮ রানের মারকাটারি ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ১২ টি চার এবং চারটি ছয়ে। স্ট্রাইক রেট ১৫২.১১। তাঁকে যোগ্য সঙ্গত করেন সাইয়াম আয়ুব। করেন ৫১ বলে ৫৯ রান। অপর ওপেনার শাহিবজাদা ফারহান করেন ৬২ বলে ৬৫ রান। ওমর ইউসুফ করেন ৩৫ বলে ৩৫ রান। জবাবে ৪০ ওভারে ২২৪ রানে অলআউট হয়ে যায় ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন অভিষেক শর্মা। অধিনায়ক যশ ধুল করেন ৩৯ রান। এছাড়া ওপেনার সাই সুদর্শন করেছেন ২৯ রান। আর কোনও ভারতীয় ব্যাটার বলার মতন রান পাননি। পাকিস্তানের হয়ে সুফিয়ান মুকিম ৬৬ রান নেন তিন উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.