বাংলা নিউজ > ময়দান > যুব এশিয়া কাপের ফাইনালে যশ ধুলদের বড় ব্যবধানে হারিয়ে রেকর্ড পাকিস্তানের ছোটদের

যুব এশিয়া কাপের ফাইনালে যশ ধুলদের বড় ব্যবধানে হারিয়ে রেকর্ড পাকিস্তানের ছোটদের

যুব বিশ্বকাপে ভারতকে হারাল পাকিস্তান।

এসিসি এমার্জিং এশিয়া কাপের ইতিহাসে রানের নিরিখে সব থেকে বড় ব্যবধানে জয়ের নজির গড়ল পাকিস্তান দল। ভেঙে দিল নিজেদের গড়া আগের রেকর্ডকেই। এবার ভারতকে তারা হারাল ১২৮ রানে। ২০১৯ সালে পাকিস্তান দল ফাইনালে হারিয়ে দিয়েছিল বাংলাদেশকে। সেবার তারা জিতেছিল ৭৭ রানের ব্যবধানে।

শুভব্রত মুখার্জি: এশিয়ান ক্রিকেট কাউন্সিল অর্থাৎ এসিসি আয়োজিত ইমার্জিং এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান দল। সেপ্টেম্বর মাসে সিনিয়র দল ২২ গজে এশিয়া কাপের লড়াইতে নামার আগেই পাকিস্তানের যুব দল হারিয়ে দিল ভারতীয় যুব দলকে। শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে এদিনের ফাইনালে কিছুটা হলেও একপেশে ভাবে জয় পেয়েছে পাকিস্তান। ভারতকে ১২৮ রানের বিরাট ব্যবধানে হারিয়েছে তারা। আর এই বিরাট ব্যবধানে হারিয়েই পাকিস্তান দল এসিসি এমার্জিং এশিয়া কাপের ইতিহাসে গড়ে ফেলেছে নয়া নজির।

আরও পড়ুন: ব্যাজবলও পারেনি, এতটাই দ্রুত রান করে ইতিহাসে নাম লেখাল রোহিত বাহিনী

এসিসি এমার্জিং এশিয়া কাপের ইতিহাসে রানের নিরিখে সব থেকে বড় ব্যবধানে জয়ের নজির গড়ল পাকিস্তান দল। ভেঙে দিল নিজেদের গড়া আগের রেকর্ডকেই। এদিন ভারতকে তারা হারাল ১২৮ রানে। ২০১৯ সালে পাকিস্তান দল ফাইনালে হারিয়ে দিয়েছিল বাংলাদেশকে। সেবার তারা জিতেছিল ৭৭ রানের ব্যবধানে।

আরও পড়ুন: নির্বাচকেরা কী শিখলেন- কোহলির সেঞ্চুরির পর দল নির্বাচন নিয়ে বড় প্রশ্ন গাভাসকরের

এদিন কলম্বোতে ফাইনালে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ৩৫২ রান করে পাকিস্তান। তাদের হয়ে দুরন্ত শতরান করেন তাইয়াব তাহির। মাত্র ৭১ বলে ১০৮ রানের মারকাটারি ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ১২ টি চার এবং চারটি ছয়ে। স্ট্রাইক রেট ১৫২.১১। তাঁকে যোগ্য সঙ্গত করেন সাইয়াম আয়ুব। করেন ৫১ বলে ৫৯ রান। অপর ওপেনার শাহিবজাদা ফারহান করেন ৬২ বলে ৬৫ রান। ওমর ইউসুফ করেন ৩৫ বলে ৩৫ রান। জবাবে ৪০ ওভারে ২২৪ রানে অলআউট হয়ে যায় ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন অভিষেক শর্মা। অধিনায়ক যশ ধুল করেন ৩৯ রান। এছাড়া ওপেনার সাই সুদর্শন করেছেন ২৯ রান। আর কোনও ভারতীয় ব্যাটার বলার মতন রান পাননি। পাকিস্তানের হয়ে সুফিয়ান মুকিম ৬৬ রান নেন তিন উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিভিক ভলান্টিয়াররা এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন, জারি হয়েছে বিজ্ঞপ্তি ‘আপনাকে দেখার পর তো আরও পছন্দ নয়!’ শিল্পীর সুন্দরী বউকে একী বলে বসলেন সৌরভ! হেলিকপ্টারে করে বিলাসপুর যাবেন দ্রাবিড় ও রোহিত! দুপুরে শুরু ভারতের অনুশীলন লেগস্পিনকে গুগলি বানাল DRS! বল লাগল স্টাম্পে, প্রযুক্তির ‘ভুলে’ রেগে লাল UP কোচ দিল্লি থেকে থাইল্যান্ড গেল বুদ্ধের জিনিস, কূটনীতিতে গুরুত্ব বাড়ছে বৌদ্ধধর্মের বিশ্বের সবচেয়ে ধনীর তালিকায় মাস্ককে ছাপিয়ে ফের শীর্ষে Amazon-এর বেজোস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.