বাংলা নিউজ > ময়দান > PSL 2023: ধ্বংসাত্মক শতরান ফখরের, রশিদের ঘূর্ণিতে ইসলামাবাদকে দুরমুশ করল লাহোর

PSL 2023: ধ্বংসাত্মক শতরান ফখরের, রশিদের ঘূর্ণিতে ইসলামাবাদকে দুরমুশ করল লাহোর

শতরানের পরে ফখরের উচ্ছ্বাস। ছবি- এএফপি।

Lahore Qalandars vs Islamabad United: দলগতভাবে ফখর জামানের একার রানেই পৌঁছতে পারেনি ইসলামাবাদ ইউনাইটেড।

মুলতান সুলতানসের বিরুদ্ধে পিএসএলের উদ্বোধনী ম্যাচেই ৬৬ রানের অনবদ্য ইনিংস খেলে ফখর জামান ম্য়াচ জেতান লাহোর কালান্দার্সকে। পরে পেশোয়ার জালমির বিরুদ্ধে প্রথম লেগের ম্যাচে নিশ্চিত শতরান হাতছাড়া করেন তিনি। ব্যক্তিগত ৯৬ রানে সাজঘরে ফিরতে হয় পাক তারকাকে। তবে এবার আর তিন অঙ্কের ইনিংস গড়া থেকে ফখরকে থামাতে পারলেন না কেউ। বৃহস্পতিবার ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করে ফের লাহোরকে জেতালেন জামান। যদিও দলের জয়ে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন রশিদ খানও।

রাওয়ালপিন্ডিতে লিগের ২৬তম ম্যাচে সম্মুখসমরে নামে লাহোর ও ইসলামাবাদ। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে লাহোর। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২২৬ রানের বিরাট ইনিংস গড়ে তোলে। ওপেন করতে নেমে ফখর জামান মাত্র ২৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকে যান ৫০ বলে। শেষমেশ ৮টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৫৭ বলে ১১৫ রান করে আউট হন ফখর।

এছাড়া কামরান গুলাম ৪১, স্যাম বিলিংস ৩২ ও রশিদ খান অপরাজিত ১২ রানের যোগদান রাখেন। রশিদ মাত্র ৫টি বল খেলে ২টি চার ও ১টি ছক্কা হাঁকান। ইসলামাবাদের ফজলহক ফারুকি ৪০ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন হাসান আলি ও মহম্মদ ওয়াসিম।

আরও পড়ুন:- IND vs AUS: শামির আগুনে পেসে স্টাম্প উড়ল হাওয়ায়, কুলকিনারা খুঁজে পেলেন না হ্যান্ডসকম্বরা- ভিডিয়ো

পালটা ব্যাট করতে নেমে ইসলামাবাদ ১৫.১ ওভারে মাত্র ১০৭ রানে অল-আউট হয়ে যায়। সুতরাং, দলগতভাবে ফখরের একার রানেই পৌঁছতে পারেনি তারা। লাহোর ১১৯ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে এবং সেই সুবাদে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করে।

ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে রহমানউল্লাহ গুরবাজ ১৫, অ্যালেক্স হেলস ১৮, কলিন মুনরো ১১, শাদব খান ১২ ও হাসান আলি ১৮ রান করেন। বাকি ব্যাটসম্যানরা কেউই বলার মতো রান সংগ্রহ করতে পারেননি।

আরও পড়ুন:- PSL 2023: ফ্র্যাঞ্চাইজি লিগে রান তাড়া করে সব থেকে বড় জয়, রেকর্ডের ছড়াছড়ি পাকিস্তান সুপার লিগে

রশিদ খান ৪ ওভার বল করে ২১ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ১৭ রানে ২টি উইকেট নেন জামান খান। হ্যারিস রউফ নিয়েছেন ১৬ রানে ২টি উইকেট। ১৭ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন ডেভিড ওয়াইজ। শাহিন আফ্রিদি ও সিকন্দর রাজা উইকেট পাননি। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ফখর জামান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল FIDE-এর উদ্যোগে পালন করা হয় আন্তর্জাতিক দাবা দিবস, জানেন এই দিনটির ইতিহাস কী 8 ওভার শেষে Washington Freedom-র স্কোর 92/3 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.