বাংলা নিউজ > ময়দান > PSL 7: ও বিশ্বের সেরা খেলোয়াড়, নতুন KKR তারকাকে দরাজ সার্টিফিকেট শাদব খানের
ইসালামবাদ ইউনাইটেড জার্সিতে অ্যালেক্স হেলস। ছবি- এএফপি। (AFP)

PSL 7: ও বিশ্বের সেরা খেলোয়াড়, নতুন KKR তারকাকে দরাজ সার্টিফিকেট শাদব খানের

  • এ বছর নিলামে ১.৫০ কোটি টাকায় এই অভিজ্ঞ টি-টোয়েন্টি তারকাকে কিনেছে কেকেআর। 

২৬ মার্চ থেকে এ বারের আইপিএল মরশুম শুরু হতে চলেছে। তার আগে মেগা নিলাম ইতিমধ্যেই আয়োজিত হয়ে গিয়েছে। সেই নিলামেই অ্যালেক্স হেলসকে ১.৫০ কোটি টাকার বিনিময়ে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। বৃহস্পতিবার পিএসএলের নক আউটে এক দুর্ধর্ষ ইনিংস খেলে নিজের জাত চেনালেন এই নতুন নাইট।

পিএসএলের এলিমিনেটরে পেশোয়ার জালমির বিরুদ্ধে ১৭০ রান তাড়া করতে নেমে মূলত হেলসের ৪৯ বলে ৬২ রানের ইনিংসে ভর করেই তিন বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় ইসালামাবাদ ইউনাইটেড। এই টুর্নামেন্টের মাঝে ব্যক্তিগত কারণে কিছুদিন না খেললেও, গুরুত্বপূর্ণ সময়ে ফিরে এসেই দলের হয়ে জ্বলে উঠলেন ৩৩ বছর বয়সী ইংল্যান্ডের টপ অর্ডার ব্যাটার। এর পরেই হেলসে মুগ্ধ ইসলামাবাদ অধিনায়ক শাদব খান, তাঁকে দরাজ বিশ্বের সেরা ক্রিকেটারের সার্টিফিকেট দিয়ে দিলেন।

ম্যাচ শেষে শাদব বলেন, ‘অ্যালেক্স হেলস বিশ্বের সেরা খেলোয়াড়। আন্তর্জাতিক ক্রিকেট হোক  বা বিশ্বের বিভিন্ন লিগ, ও সব জায়গাতেই পারফর্ম করেছে। ও ভীষণ অভিজ্ঞ, যার ফলে তরুণ ক্রিকেটাররা অনেক সাহায্য পায়। আমি নিজেই যখন ওর সঙ্গে ব্যাট করি, তখন ওর থেকে শেখার চেষ্টা করি।’ হেলস বিশ্বের সেরা কি না, তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। তবে আইপিএলের আগে তাঁর এই ফর্ম যে নাইট শিবিরে ভরসা জোগাবে, সেই বিষয়ে কোনো সন্দেহ নেই।

বন্ধ করুন