বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy 2022-23: অবসরের ভাবনা মন্ত্রীমশাইয়ের- বাংলাকে রঞ্জি জিতিয়ে আক্ষেপ পূরণ করতে মরিয়া মনোজ

Ranji Trophy 2022-23: অবসরের ভাবনা মন্ত্রীমশাইয়ের- বাংলাকে রঞ্জি জিতিয়ে আক্ষেপ পূরণ করতে মরিয়া মনোজ

মনোজ তিওয়ারি।

মনোজ তাঁর ২২ বছরের দীর্ঘ ক্যারিয়ারে রঞ্জি ফাইনাল খেললেও, কখনও ট্রফি জয়ের স্বাদ পাননি। ভারতের হয়ে সেঞ্চুরি হাঁকালেও, বাংলার জার্সিতে রঞ্জি ট্রফি অধরাই থেকে গিয়েছে। এই আক্ষেপটা ক্যারিয়ারের শেষ লগ্নে এসে পূরণ করতে চান রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী।

শেষ বার রঞ্জি ট্রফি খেলছেন মন্ত্রীমশাই। চলতি মরশুম শেষ হলেই অবসর নেওয়ার ভাবনা নিয়ে ফেলেছেন মনোজ তিওয়ারি। যে কারণে মনোজ চান, এই বছর বাংলাকে রঞ্জি জিতিয়ে ব্যাট তুলে রাখতে। ক্যারিয়ারের শেষটা মধুরেণ সমাপয়েৎ চান মনোজ।

মনোজ তাঁর ২২ বছরের দীর্ঘ ক্যারিয়ারে রঞ্জি ফাইনাল খেললেও, কখনও ট্রফি জয়ের স্বাদ পাননি। ভারতের হয়ে সেঞ্চুরি হাঁকালেও, বাংলার জার্সিতে রঞ্জি ট্রফি অধরাই থেকে গিয়েছে। এই আক্ষেপটা ক্যারিয়ারের শেষ লগ্নে এসে পূরণ করতে চান রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী।

আরও পড়ুন: অভিমন্যুর পরিবর্তে অভিষেক পুরো ফ্লপ! রঞ্জিতে জিতেও চটে লাল বাংলার অধিনায়ক

আর মনোজের স্বপ্নটা আরও বেড়ে গিয়েছে এ বারের রঞ্জির প্রথম ম্যাচে উত্তরপ্রদেশকে ৬ উইকেটে বাংলা হারিয়ে দেওয়ায়। ইডেনে নিজেদের রঞ্জির প্রথম ম্যাচেই দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে বাংলা। তাও মনোজের নেতৃত্বে। অভিমন্যু ঈশ্বরন জাতীয় দলে থাকায়, মনোজই বাংলাকে প্রতম রঞ্জিতে নেতৃত্ব দিয়েছেন। আর সেই ম্যাচেই বাজিমাত করেছেন বাংলা। তাই রঞ্জি জয়ের স্বপ্নটা যেন চার গুণ হয়ে গিয়েছে মনোজের।

২০০৪ সালে বাংলার হয়ে অভিষেক হয় তাঁর। ২০০৮ সালে ভারতের হয়েও খেলেছিলেন তিনি। শুক্রবার মনোজ বলেন, ‘দারুণ একটা সফর। বাংলার জার্সি পরতে পারা সব সময়ই গর্বের। এ বছর বাংলার জন্য বিশেষ কিছু করতে চাই। সেটা অবশ্যই রঞ্জি ট্রফি জয়। তার পর ক্যারিয়ার শেষ করব।’

আরও পড়ুন: অভিজ্ঞ মনোজ-অনুষ্টুপের ব্যাটে ইডেনে লড়াকু জয় বাংলার

প্রথম ম্যাচের পরে মনোজের ব্যাটিং নিয়ে প্রশংসা করার পাশাপাশি মাঠে নেতৃত্ব নিয়ে উচ্ছ্বসিত কোচ লক্ষ্মীরতন শুক্লা। লক্ষ্মী বলেছেন, ‘ফিটনেস হয়তো আগের মতো নেই। হাঁটুর চোটের সমস্যাও রয়েছে। তবে মনোজের মতো দৃঢ় মানসিকতার ক্রিকেটার বাংলা দলে আর একজনও নেই। ম্যাচ রিডিং থেকে টেম্পারমেন্ট, সবেতেই মনোজ এখনও সেরা।’

সিএবি সূত্রের খবর, অভিমন্যুর পরিবর্তে রঞ্জিতে চলতি বছর মনোজকে পাকাপাকি অধিনায়ক ঘোষণা করা হতে পারে। প্রথমে অভিমন্যুর পরিবর্তে দুই ম্যাচে মনোজকে নেতৃত্ব দেওয়ার ঘোষণা হলেও, তা সিএবি কর্তারা পরিবর্তন করতে চলেছেন বলে খবর। এমন কী, পাকাপাকি ভাবে নেতৃত্ব ফিরে পেলে সেটা করতেও রাজি মনোজ। বাংলাকে রঞ্জি ট্রফি জেতাতে এ বার মরিয়া মন্ত্রী মশাই।

প্রসঙ্গত, মনোজ ভারতের জার্সিতে ১২টি একদিনের ম্যাচ এবং ৩টি টি-টোয়েন্টি খেলেছেন। একটি শতরান-সহ আন্তর্জাতিক মঞ্চে তাঁর সংগ্রহ ৩০২ রান। ঘরোয়া ক্রিকেটে ১৮ হাজারের উপর রান করে ফেলা মনোজের ৩৫টি শতরানও রয়েছে। বল হাতে ১২৯টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দিনে দুপুরে গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগ, আটক TMC নেতার গুণধর ছেলে ‘ফুলবাবু’ শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার প্রথম মাসের বেতন ২.৩ লাখ! রাশিয়ার হয়ে লড়তে ইউক্রেন সীমান্তে যুদ্ধে মৃত ভারতীয় ‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.