বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: আবারও সেঞ্চুরি, পারফরমেন্স দিয়ে কি টিম ইন্ডিয়ার দরজা ভেঙে দেবেন সরফরাজ খান

Ranji Trophy: আবারও সেঞ্চুরি, পারফরমেন্স দিয়ে কি টিম ইন্ডিয়ার দরজা ভেঙে দেবেন সরফরাজ খান

আবারও সেঞ্চুরি করলেন সরফরাজ খান

মুম্বইয়ের এই তারকা ব্যাটসম্যান প্রথম শ্রেণিতে আরও একটি ঝোড়ো সেঞ্চুরি করে নিজের দাবি তুলে ধরেছেন। তামিলনাড়ুর বিরুদ্ধে গ্রুপ-বি-এর ম্যাচে ১৯টি চার ও একটি ছক্কার সাহায্যে ২২০ বলে ১৬২ রান করেন তিনি। তার ইনিংসের তাঁকে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় প্রতিযোগী বলে অভিহিত করছে।

টিম ইন্ডিয়াতে প্রবেশের জন্য যারা নির্বাচকদের উপর নিজেদের পারফরমেন্স দিয়ে চাপ তৈরি করছেন তাদের তালিকায় সরফরাজ খানের নাম সম্ভবত শীর্ষে থাকবে। মুম্বইয়ের এই তারকা ব্যাটসম্যান প্রথম শ্রেণিতে আরও একটি ঝোড়ো সেঞ্চুরি করে নিজের দাবি তুলে ধরেছেন। তামিলনাড়ুর বিরুদ্ধে গ্রুপ-বি-এর ম্যাচে ১৯টি চার ও একটি ছক্কার সাহায্যে ২২০ বলে ১৬২ রান করেন তিনি। তার ইনিংসের পরে, সোশ্যাল মিডিয়ায় ভক্তরা আবারও তার পক্ষে অবস্থান নিয়েছে এবং তাঁকে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় প্রতিযোগী বলে অভিহিত করছে।

আরও পড়ুন… PSG-তে রাজার মতো ফিরলেন বিশ্বকাপজয়ী মেসি, পেলেন গার্ড অফ অনার

মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে তামিলনাড়ুর বিরুদ্ধে বোলারদের এক ভয়ঙ্কর পরীক্ষার মুখে ফেলেচিলেন সরফরাজ খান। তিনি ইচ্ছামতো বোলারদের মারেন। রঞ্জি ট্রফিতে ৫০টি ইনিংসে এটি সরফরাজের দ্বাদশ সেঞ্চুরি। এই সময়ে তিনি একবার ট্রিপল সেঞ্চুরি এবং দুই বার ডাবল সেঞ্চুরিও করেছেন। এই ফর্ম্যাটে তার সেরা স্কোর ৩০১ রানে অপরাজিত। যেখানে তিনি ২৭৫ এবং ২২৬ রানের অপরাজিত ইনিংস খেলেছেন।

সরফরাজ ক্যারিশম্যাটিক ফিগার পার হতেই স্টেডিয়ামে উপস্থিত সতীর্থরা তাঁকে অভিনন্দন জানাতে শুরু করেন। অন্যদিকে, ভক্তরা ক্রমাগত তাঁর পক্ষে সোশ্যাল মিডিয়ায় টুইট করছেন। কেউ কেউ ঋষভ পন্তের পরিবর্তে তাঁকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করার অনুরোধও করেছেন।

আরও পড়ুন… Australian Open 2023: মিক্সড ডাবলসে সানিয়া মির্জার সঙ্গে জুটি বাঁধছেন বোপান্না

তিনি যখন শক্তিশালী সেঞ্চুরি করেন, তখন অজিঙ্কা রাহানে ৪২ রান করে আউট হন, পৃথ্বী শ-এর ব্যাটও নীরব থাকে। উল্লেখ্য, সরফরাজ সেই একই ব্যাটসম্যান, যার ঝড়ো ব্যাটিং দেখে মাথা নত করেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি। সরফরাজ খান বর্তমানে দিল্লি ক্যাপিটালসের একটি অংশ।

ঘরোয়া ক্রিকেটে মুম্বইয়ের প্রতিনিধিত্ব করা সরফরাজ খানের ব্যাট কথা বলছে। ইরানি ট্রফি হোক বা দলীপ ট্রফি, বা বিজয় হাজারে ট্রফি বা রঞ্জি ট্রফি, সর্বত্র একটি নাম শোনা যায়, সেই নাম সরফরাজ খানের। সরফরাজ মূলত ইউপির আজমগড় জেলার বাসিন্দা। রঞ্জি ম্যাচে ফের একবার ঝড়ো সেঞ্চুরি করলেন মুম্বইয়ের এই ব্যাটসম্যান। বুধবার তামিলনাড়ুর বিরুদ্ধে গ্রুপ-বি-র ম্যাচে ১৯টি চার ও একটি ছক্কার সাহায্যে ২২০ বলে ১৬২ রান করেন তিনি। তার ইনিংসের পরে, সোশ্যাল মিডিয়ায় ভক্তরা আবার তার পক্ষে অবস্থান নিয়েছে এবং তাকে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় প্রতিযোগী বলে অভিহিত করছে।

আজমগড় জেলার সাগদি এলাকার বসুপার বাঁকাট গ্রামের বাসিন্দা সরফরাজ খান রঞ্জি ট্রফিতে সেঞ্চুরি করে শুধু এই অঞ্চলেই নয়, জেলাকেও খ্যাতি এনে দিয়েছেন। সরফরাজ খান তামিলনাড়ুর বিরুদ্ধে তার সেঞ্চুরি পূর্ণ করতে ১২৮ বলের মোকাবেলা করেছিলেন। এটি ছিল সরফরাজ খানের ১২তম প্রথম শ্রেণির সেঞ্চুরি। সরফরাজ, তার ৩৫তম প্রথম-শ্রেণির ম্যাচ খেলে ৩৪টি ম্যাচে ১২টি সেঞ্চুরি এবং নয়টি হাফ সেঞ্চুরি সহ এই ফর্ম্যাটে ৩২০০ রান করেছেন। এই সময়ে তিনি একবার ট্রিপল সেঞ্চুরি এবং দুবার ডাবল সেঞ্চুরিও করেছেন। রঞ্জি ট্রফির এই মরশুমে সরফরাজের ব্যাটে আগুন জ্বলছে। তিনি তার পারফরম্যান্সের ভিত্তিতে ভারতীয় দলে প্রবেশের দাবি তুলেছেন।

বন্ধ করুন