বাংলা নিউজ > ময়দান > Afridi on Harmanpreet: 'মহিলা ক্রিকেটে.....', হরমনপ্রীতকে শাস্তি দিয়ে ঠিক করেছে ICC, আগুনে ঘি আফ্রিদির

Afridi on Harmanpreet: 'মহিলা ক্রিকেটে.....', হরমনপ্রীতকে শাস্তি দিয়ে ঠিক করেছে ICC, আগুনে ঘি আফ্রিদির

হরমনপ্রীত কৌর এবং শাহিদ আফ্রিদি।

বাংলাদেশের বিরুদ্ধে শেষ ওডিআই ম্যাচে আম্পায়ারদের বিরুদ্ধে মুখ খুলে শাস্তির মুখে পড়তে হয়েছে হরমনপ্রীত কৌরকে। এবার সেই ঘটনায় আগুনে ঘি ঢাললেন আফ্রিদি।

সদ্য শেষ হয়েছে ভারত ও বাংলাদেশের মহিলা দলের একদিনের সিরিজ। তিন ম্যাচের এই সিরিজে ১-১-এ ড্র হয়। সিরিজের শেষ ম্যাচ ড্র হওয়ারর সঙ্গে সঙ্গে ঝামেলা জড়িয়ে পড়েন ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। সেই ম্যাচে ভারতের ব্যাটিংয়ের সময় এলবিডব্লিউ হন ভারত অধিনায়ক। সেই সিদ্ধান্ত তিনি মেনে নিতে পারেননি। মেজাজ হারিয়ে মাঠেই আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করতে থাকেন। তারপরে ব্যাট দিয়ে উইকটও ভেঙে দেন। এখানেই শেষ নয়। এই ঘটনার রেশ চলতে থাকে ম্যাচ পরবর্তী অনুষ্ঠানেও। সেখানেও হরমনপ্রীত আম্পায়ারদের সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলতে থাকেন। কড়া ভাষায় আক্রমণ করেন তাদের। এই জল অনেক দূর গড়ায়। শাস্তি হিসাবে দুটি আন্তর্জাতিক ম্যাচ থেকে সাসপেন্ড করা হয়েছে তাঁকে। এবার এই বিষয়ে মুখ খুললেন পাকিস্তান পুরুষ দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। তিনি জানান হরমনকে শাস্তি দিয়ে ঠিক কাজ করেছে আইসিসি। আগামী দিনে এটা উদাহরণ হিসাবে থেকে যাবে।

সেই ম্যাচে ভারত রানতাড়া করতে নেমে একটা সময় বেশ চাপে পড়ে যায়। সেই সময় ব্যাট করতে নামেন অধিনায়ক কৌর। বাংলাদেশের বোলার নাদিয়া আক্তারের একটি বলে সুইপ শট খেলতে গিয়ে ব্যর্থ হন তিনি। বল গিয়ে লাগে তার প্যাডে। বাংলাদেশের ক্রিকেটাররা জোরালো আবেদন জানালে আউট দেন মাঠে থাকা আম্পায়ার। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি হরমন। তিনি প্যাভিলিয়নে ফিরে যাওয়ার সময় আম্পায়ারদের সঙ্গে তর্ক করতে থাকে। ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পর আম্পায়ারিং নিয়ে বিরুপ মন্তব্য করেন তিনি। ঘটনাকে দুঃখজনক হিসাবে উল্লেখ করেন। আরও জানা যায় যে, আম্পায়ারদের কটাক্ষ করে তিনি বাংলাদেশ অধিনায়ককে বলেন দলের ছবিতে তাদের নিয়ে আসতে। আম্পায়ারদের সিদ্ধান্তের বিরোধিতা করার জন্য হরমনপ্রীতকে লেভেল ২ এর অপরাধে তার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। এর সঙ্গে সঙ্গে তিনি দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারবেন না জাতীয় দলের হয়ে।

এই বিষয়ে কথা বলতে গিয়ে পাকিস্তানের প্রাক্তন তারকা অধিনায়ক শাহিদ আফ্রিদি সামা টিভিতে বলেন, 'এটা শুধু ভারতের ক্ষেত্রে নয় এর আগেও আমরা ক্রিকেটে এই ধরনের জিনিস দেখেছি। তবে হ্যাঁ, এটা ঠিক যে মহিলা ক্রিকেটে এইরকম খুব একটা দেখা যায় না। হরমনপ্রীত এই ঘটনাটা একটা বড় ঘটনা। আইসিসির অধীনে এটা একটা বড় টুর্নামেন্ট। শাস্তি দিয়ে আইসিসি ঠিক করেছে। আগামীতে এটা উদাহরণ হিসাবে থেকে যাবে। ক্রিকেটে আক্রমনাত্মক হওয়া যায় কিন্তু নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে হবে। এই ঘটনা একটু অতিরিক্ত হয়ে গিয়েছে।'

এখন ভারতীয় মহিলা দলের সামনে কোনও আন্তর্জাতিক ম্যাচ নেই। সেপ্টেম্বরে এশিয়ান গেমসের আগে কোনও ম্যাচ খেলতে নামবে না তারা। সে ক্ষেত্রে এশিয়ান গেমসের প্রথম দুটি ম্যাচ খেলতে পারবেন না অধিনায়ক হরমনপ্রীত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’? Video: ছিলেন নিখোঁজ! বাংলাদেশের MP আনোয়ারুল আজিমের মৃতদেহ উদ্ধার নিউটাউনে! Video: OBC রিজার্ভেশন থেকে মুসলিমদের বাদ দিতে হবে এমন রায় মানবো না- মমতা রামকৃষ্ণ মিশনে হামলায় গ্রেফতার ৫, অধরা মূল অভিযুক্ত প্রদীপ রায়, পুলিশ কী বলছে? আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ২৩ মে’র রাশিফল IPL-এ ইতিহাস কোহলির, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন ৮ হাজারের এভারেস্ট

Latest IPL News

রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.