বাংলা নিউজ > ময়দান > Zimbabwe Afro T10: ৪,৬,৬,৬,৪,২, মুজিবকে এক ওভারেই চোখে সর্ষেফুল দেখালেন রবিন উথাপ্পা- ভিডিয়ো

Zimbabwe Afro T10: ৪,৬,৬,৬,৪,২, মুজিবকে এক ওভারেই চোখে সর্ষেফুল দেখালেন রবিন উথাপ্পা- ভিডিয়ো

উদ্ভাবনী শট রবীন উথাপ্পার। ছবি- টুইটার।

জিম্বাবোয়ের টি-১০ লিগে মাত্র ১৯ বলে হাফ-সেঞ্চুরি রবিন উথাপ্পার। টুর্নামেন্টের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড গড়েন ভারতীয় তারকা। রেকর্ড রান তাড়া করে জয় তুলে নেয় উথাপ্পার নেতৃত্বাধীন হারারে।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। খেলবেন না আইপিএলেও। ভারতীয় ক্রিকেটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেও রবিন উথাপ্পা যে এখনও ফুরিয়ে যাননি, ফের একবার প্রমাণ করলেন তিনি। জিম্বাবোয়ে আফ্রো টি-১০ লিগে ব্যাট হাতে ঝড় তুলে হারারে হ্যারিকেনসকে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট এনে দেন ভারতীয় তারকা। যদিও দ্বিতীয় কোয়ালিফায়ারেই থেমে যায় উথাপ্পাদের দৌড়।

টুর্নামেন্টে আগাগোড়া ব্যাট হাতে রং ছড়ান উথাপ্পা। এলিমিনেটরের মঞ্চে নিজের সেরা পারফর্ম্যান্স মেলে ধরেন হ্যারিকেনস দলনায়ক। টুর্নামেন্টের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলার পথে মুজিব উর রহমানের এক ওভারে ৩টি ছক্কা ও ২টি চার-সহ মোট ২৮ রান সংগ্রহ করেন উথাপ্পা।

হারারে স্পোর্টস ক্লাবে এলিমিনেটর ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে কেপ টাউন স্যাম্প আর্মি। তারা নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৪৫ রান সংগ্রহ করে। অর্থাৎ ওভার প্রতি ১৪.৫০ রান সংগ্রহ করে কেপ টাউন। তখনও পর্যন্ত এটিই টুনার্মেন্টের সব থেকে বেশি রানের দলগত ইনিংস।

রহমানউল্লাহ গুরবাজ ৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৬২ রান সংগ্রহ করেন। ভানুকা রাজাপক্ষে ৫টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ২৫ রান করেন। করিম জানাত ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০ বলে ২৪ রান করেন। ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২ বলে ২৮ রান করেন শন উইলিয়ামস। হারারের হয়ে ২টি উইকেট নেন নান্দ্রে বার্গার। মহম্মদ নবি দখল করেন ১টি উইকেট। শ্রীসন্ত ২ ওভারে ৩৯ রান খরচ করেও উইকেট পাননি।

আরও পড়ুন:- Zimbabwe Afro T10: মাত্র ২৬ বলে ৮০ রান, জিম্বাবোয়ের টি-১০ লিগে আমিরদের মেরে ভূত ভাগালেন ইউসুফ পাঠান- ভিডিয়ো

জবাবে ব্যাট করতে নেমে হারারে হ্যারিকেনস ৯.২ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৪৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ৪ বল বাকি থাকতে ৯ উইকেটের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট অর্জন করেন রবিন উথাপ্পারা। অর্থাৎ, টুর্নামেন্টে সব থেকে বেশি রান তাড়া করে রেকর্ড জয় তুলে নেয় হারারে। ফাইনালের আগে পর্যন্ত এটিই চলতি টি-১০ লিগের সর্বোচ্চ দলগত ইনিংস।

হারারের হয়ে ওপেন করতে নেমে ক্যাপ্টেন উথাপ্পা ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ১৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৮টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৮৮ রান করে অপরাজিত থাকেন। টুর্নামেন্টে এটিই কোনও ব্যাটসম্যানের সব থেকে বেশি রানের ব্যক্তিগত ইনিংস।

আরও পড়ুন:- Deodhar Trophy 2023: ৩৮ বলে ৬৪ দরকার, হাতে ছিল ২ উইকেট, ব্যাটে ঝড় তুলে বোলাররা জেতালেন পশ্চিমাঞ্চলকে

দ্বিতীয় ইনিংসের দ্বিতীয় ওভারে মুজিব উর রহমানের প্রথম বলে ৪ মারেন উথাপ্পা। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে পরপর ৩টি ছক্কা হাঁকান তিনি। পঞ্চম বলে ফের চার মারেন রবিন। শেষ বলে ২ রান নেন তিনি। সুতরাং, মুজিবের সেই ওভারে মোট ২৮ রান সংগ্রহ করেন উথাপ্পা।

রবিনের এমন ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি ছাড়া এলিমিনেটরে হারারের হয়ে এভিন লুইস ১২ ও ডোনোভন ফেরেইরা ৩৬ রান করেন। বিরাট রানের ইনিংস গড়েও ম্যাচ হেরে এলিমিনেটর থেকেই বিদায় নিতে হয় পার্থিব প্যাটেলের নেতৃত্বাধীন কেপ টাউনকে।

দ্বিতীয় কোয়ালিফায়ারে অবশ্য ডারবান কালান্দার্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় উথাপ্পার হারারে। রবিন এই ম্যাচে ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭ বলে ১৭ রান করে আউট হন। উথাপ্পা টুর্নামেন্টের ১০ ম্যাচে ব্যাট করে ২টি অর্ধশতরান-সহ সাকুল্যে ২৫৯ রান সংগ্রহ করেন। ফাইনালের আগে পর্যন্ত তিনি টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.