বাংলা নিউজ > ময়দান > ছক্কা মেরে রুদ্ধশ্বাস জয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T-20 সিরিজও জিতল পাকিস্তান
সিরিজ জয়ের উচ্ছ্বাস। (ছবি সৌজন্য টুইটার @ICC)
সিরিজ জয়ের উচ্ছ্বাস। (ছবি সৌজন্য টুইটার @ICC)

ছক্কা মেরে রুদ্ধশ্বাস জয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T-20 সিরিজও জিতল পাকিস্তান

  • ইতিমধ্যে একদিনের সিরিজও জিতেছেন বাবর আজমরা।

শুভব্রত মুখার্জি

টি-টোয়ে সিরিজের শেষ ম্যাচে সেঞ্চুরিয়নে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে নামার আগে সিরিজের ফল ছিল পাকিস্তানের পক্ষে ২-১। অর্থাৎ অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল ম্যাচ। এই অবস্থায় এক বল বাকি থাকতেই তিন উইকেটে এক অসাধারণ জয় ছিনিয়ে নিল পাকিস্তান। ফলে সিরিজ জিতে নিল পাকিস্তান। ইতিমধ্যে একদিনের সিরিজও জিতেছেন বাবর আজমরা।

শুক্রবার প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ১৪৪ রানে অল-আউট হয়ে যায়। জানেমান মালান ৩৩ রান এবং ভান ডার ডুসেনের ৫২ রানে ভর করে ১৪৪ রান করতে সমর্থ হয়। পাকিস্তানের হয়ে ফাহিম আসরাফ এবং হাসান আলি তিনটি করে উইকেট নেন।

১৪৫ রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে পাকিস্তান প্রথমেই শূন্য রানে রিজওয়ানের উইকেট হারায়। এরপর বাবর আজম (২৪ রান) এবং ফাখর জামান (৬০ রান) পাকিস্তানকে টানতে থাকেন। কিন্তু হঠাৎই করেই ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় পাকিস্তান। ১২৯ রানে তাদের সাত উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। মহম্মদ নওয়াজের অপরাজিত ২৫ রান তাদের জয় সুনিশ্চিত করে। ফলে ৩-১ ফলে সিরিজ জয় করে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার হয়ে সিসান্ডা মাগালা, লিজার্ড উইলিয়ামস দুটি করে উইকেট নেন।

বন্ধ করুন