বাংলা নিউজ > ময়দান > ১৯৪ রানে ডিক্লেয়ার! সচিনকে ডাবল সেঞ্চুরি করতে দেওয়া উচিত ছিল দ্রাবিড়ের, বিতর্ক পুনরায় খুঁচিয়ে তুললেন যুবরাজ
যুবরাজ, দ্রাবিড় ও সচিন। ছবি- গেটি।
যুবরাজ, দ্রাবিড় ও সচিন। ছবি- গেটি।

১৯৪ রানে ডিক্লেয়ার! সচিনকে ডাবল সেঞ্চুরি করতে দেওয়া উচিত ছিল দ্রাবিড়ের, বিতর্ক পুনরায় খুঁচিয়ে তুললেন যুবরাজ

  • ২০০৪ সালে মুলতান টেস্টে সচিন ১৯৪ রানে ব্যাট করছিলেন। ঠিক তখনই ইনিংস ডিক্লেয়ার করে দেন ক্যাপ্টেন রাহুল দ্রাবিড়। ফলে ডাবল সেঞ্চুরি করতে পারেননি তেন্ডুলকর। এমন বিতর্কিত বিষয় নিয়ে মুখ খুললেন যুবরাজ সিং।

২০০৪ সালে মুলতান টেস্টের বিতর্কিত ডিক্লারেশন নিয়ে মুখ খুললেন যুবরাজ সিং। টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডার মনে করেন যে, সচিনকে সেই ইনিংসে ডাবল সেঞ্চুরি করার সুযোগ দেওয়া উচিত ছিল।

বীরেন্দ্র সেহওয়াগের ঐতিহাসিক ট্রিপল সেঞ্চুরি (৩০৯) করা সেই টেস্টের প্রথম ইনিংসে ভারত ডিক্লেয়ার করে ৫ উইকেটে ৬৭৫ রানে। সচিন সেই সময় ব্যাট করছিলেন ব্যক্তিগত ১৯৪ রানে। ক্যাপ্টেন রাহুল দ্রাবিড়ের সেই সিদ্ধান্ত স্তম্ভিত করে দিয়েছিল ক্রিকেটবিশ্বকে। পরবর্তী সময়ে সচিন নিজেও জানিয়েছিলেন যে, ডিক্লারেশনের সিদ্ধান্তে তিনি হতাশ হয়েছিলেন।

আরও পড়ুন:- রোহিত শর্মার অতি লজ্জাজনক IPL রেকর্ড ছুঁয়ে ফেললেন মনদীপ, ভুলে যেতে চাইবেন নিজেও

এমন বিতর্কিত প্রসঙ্গে ‘হোম অফ হিরোজ'-এ যুবরাজ বলেন, ‘খেলার মাঝেই আমাদের দ্রুত রান তোলার বার্তা দেওয়া হয়েছিল। বলা হয়েছিল ইনিংস ডিক্লেয়ার করা হবে। ও (সচিন) হয়ত আরও এক ওভারের মধ্যেই ৬ রান করে ফেলতে পারত এবং তার পরেও আমরা ৮-১০ ওভার বল করতে পারতাম। আমার মনে হয় না আরও দু’ওভার ব্যাট করলে ম্যাচে তার এমন কিছু প্রভাব পড়ত।

আরও পড়ুন:- IPL 2022: ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অবশেষে ইন্ডিয়ানদের দাপট, ১৫ বছরের ইতিহাসে এই প্রথম দেখা গেল এমন ছবি

উল্লেখ্য, সেই ইনিংসে যুবরাজ সিং ব্যক্তিগত ৫৯ রানে আউট হওয়া মাত্রই দ্রাবিড় ডিক্লেয়ার করে দেন। ফলে যুবির সঙ্গেই মাঠ ছাড়তে হয় তেন্ডুলকরকে। স্বাভাবিকভাবেই সেই মুহূর্তে সচিনের মানসিক অবস্থা কেমন ছিল, সেটা সব থেকে ভালো বুঝেছিলেন যুবরাজই।

বন্ধ করুন