বাড়ি > ময়দান > সুশান্ত সিং রাজপুতের ব্যটিং দেখে চমকে গিয়েছিলেন সচিন
ধোনির চরিত্রে সুশান্ত সিং রাজপুত। ছবি- টুইটার।
ধোনির চরিত্রে সুশান্ত সিং রাজপুত। ছবি- টুইটার।

সুশান্ত সিং রাজপুতের ব্যটিং দেখে চমকে গিয়েছিলেন সচিন

  • বিকেসি বান্দ্রার ট্রেনিং গ্রাউন্ডে সুশান্ত যখন হেলিকপ্টার শট প্র্যাকটিস করছিলেন, সেই সময় মাঠে আসেন সচিন।

একজন উইকেটকিপার-ব্যাটসম্যানের চরিত্রে অভিনয় করবেন সুশান্ত সিং রাজপুত। তাই পরিচালক নীরজ পান্ডে ও প্রযোজক অরুণ পান্ডের অনুরোধে অভিনেতাকে প্রশিক্ষণ দেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান তথা প্রাক্তন জাতীয় নির্বাচক প্রধান কিরণ মোরে। তিনিই রাজপুতকে ক্রিকেটের প্রাথমিক পাঠ দেন এবং ধোনির চরিত্রের জন্য প্রস্তুত করে তোলেন।

সুশান্তের মৃত্যুর দিনে স্মৃতিচারণায় মোরে জানালেন, একদা প্রয়াত অভিনেতার ব্যাটিং দেখে চমকে গিয়েছিলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর।

মোরে বলেন, 'বিকেসি বান্দ্রার ট্রেনিং গ্রাউন্ডে সুশান্ত তখন হেলিকপ্টার শট প্র্যাকটিস করছিল। সেই সময় সচিন মাঠে আসে। গ্যালারি থেকে সুশান্তের ব্যাটিং দেখছিল সচিন। পরে আমি যখন ওর কাছে যাই, আমাকে জিজ্ঞাসা করে ছেলেটা কে? এত ভালো ব্যাট করছে। আমি যখন বলি ওটা অভিনেতা সুশান্ত সিং রাজপুত, ধোনির বায়োপিকের জন্য প্রস্তুত হচ্ছে, শুনে রীতিমতো চমকে যায় সচিন। বলে, ও চাইলে পেশাদার ক্রিকেট খেলতে পারে। অসাধারণ ব্যাট করছে।'

কিরণ মোরে জানান, প্রথম দিন অনুশীলনে তিনজন সহযোগীকে নিয়ে এসেছিলেন সুশান্ত। অভিনেতাকে ডেকে তিনি বলেন পরের দিন থেকে নিজের কিট ব্যাগ নিয়ে একা মাঠে আসতে। কেননা ক্রিকেটারের চরিত্রে অভিনয় করতে হলে ক্রিকেটারদের মতো আচরণ শিখতে হবে। সুশান্ত সিং বাধ্য ছাত্রের মতো পরের দিন থেকে নিজের কিট ব্যাগ নিয়ে মাঠে ঢুকতেন।

বন্ধ করুন