বাংলা নিউজ > ময়দান > কন্যাশ্রী কাপে অব্যাহত বিতর্ক, রিপ্লে সেমিফাইনালে জয় এসসি ইস্টবেঙ্গলের
কন্যাশ্রী কাপে অব্যাহত বিতর্ক, রিপ্লে সেমিফাইনালে জয় ইস্টবেঙ্গলের। (ফেসবুক)
কন্যাশ্রী কাপে অব্যাহত বিতর্ক, রিপ্লে সেমিফাইনালে জয় ইস্টবেঙ্গলের। (ফেসবুক)

কন্যাশ্রী কাপে অব্যাহত বিতর্ক, রিপ্লে সেমিফাইনালে জয় এসসি ইস্টবেঙ্গলের

  • তুমুল বিতর্ক হয়।

শুভব্রত মুখার্জি

নাটকীয়তায় একেবারে ভরপুর বললেও কম হয় না। মুহূর্তে মুহূর্তে বদলে যাচ্ছিল আইএফএয়ের অন্দরের পরিস্থিতি। আর সেই নাটকের যবনিকা পতন ঘটে আইএফএয়ের সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের আকস্মিক ইস্তফার মধ্যে দিয়ে। ময়দানের একাংশের বক্তব্য, যে অনৈতিক সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ, তা আটকানো গেল না। এসসি ইস্টবেঙ্গল ক্লাবের কর্মকর্তা অজিত বন্দোপাধ্যায়ের চাপে পড়ে কার্যত একপ্রকার জোর করেই রিপ্লে সেমিফাইনাল খেলানো হয় এসসি ইস্টবেঙ্গল বনাম পুলিশের কন্যাশ্রী কাপের ম্যাচকে।

কন্যাশ্রী কাপের সেই বিতর্কিত রিপ্লে ম্যাচে জয় পেলেন লাল-হলুদের মেয়েরা। হাওড়া স্টেডিয়ামে পুলিশ এসি বনাম এসসি ইস্টবেঙ্গলের মেয়েদের তুল্যমূল্য লড়াই হল। শনিবার তিন মিনিটেই গোল করে লাল-হলুদকে এগিয়ে দেন পিঙ্কি বারুই। প্রথমার্ধের শেষে তিতলি সরকারের গোলে সমতায় ফেরে পুলিশ। বিরতিতে যাওয়ার সময় খেলার স্কোর ছিল ১-১।

দ্বিতীয়ার্ধে কোনও দলই সেভাবে সুযোগ তৈরি হতে পারেনি। কোনও দলের রক্ষণ ভাঙতে পারেনি বিপক্ষ দল। ফলস্বরূপ তাই ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোনও গোল না হওয়ার ফলে ম্যাচ শেষ পর্যন্ত গড়ায় টাইব্রেকারে।

দুই দলই ট্রাইবেকারে ৩-৩ স্কোর করে। সাডেন ডেথে প্রথমে শট নিয়ে গোল মিস করে পুলিশ। আর তার পরবর্তী শটে গোল করে ফাইনালের টিকিট নিশ্চিত করে এসসি ইস্টবেঙ্গল। আগামী ৩০ ডিসেম্বর যুবভারতীতে এসএসবির বিরুদ্ধে ফাইনালে খেলবে এসসি ইস্টবেঙ্গল।

বন্ধ করুন