বাংলা নিউজ > ময়দান > শাহিন আফ্রিদির T20 WC 2022 খেলা উচিত নয়! কেন এমন বললেন আকিব জাভেদ?
২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপে শাহিন শাহ আফ্রিদি (ছবি-রয়টার্স)

শাহিন আফ্রিদির T20 WC 2022 খেলা উচিত নয়! কেন এমন বললেন আকিব জাভেদ?

  • পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে দল ঘোষণা করেছে তাতে শাহিন আফ্রিদির নাম অবশ্যই আছে, তবে এখনও পর্যন্ত তাঁর ফিটনেস নিয়ে বড় কোনও আপডেট প্রকাশ করা হয়নি। এদিকে, আসন্ন বিশ্বকাপে শাহিনের খেলা উচিত নয় বলে বড় ধরনের বক্তব্য দিয়েছেন প্রাক্তন ফাস্ট বোলার আকিব জাভেদ।

পাকিস্তান ক্রিকেট দল বর্তমানে খেলোয়াড়দের চোটের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে। এশিয়া কাপের আগে ইনজুরিতে পড়েছিলেন শাহিন শাহ আফ্রিদি, এরপর টুর্নামেন্টের পর তালিকায় যুক্ত হয় ফখর জামান ও মহম্মদ রিজওয়ানের নাম। এদিকে টি টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এক মাসেরও কম সময় বাকি, এদিকে চোটের লিস্ট দীর্ঘায়িত হওয়াটা বাবর আজমের দলের জন্য কখনই সুখবর নয়।

পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে দল ঘোষণা করেছে তাতে শাহিন আফ্রিদির নাম অবশ্যই আছে, তবে এখনও পর্যন্ত তাঁর ফিটনেস নিয়ে বড় কোনও আপডেট প্রকাশ করা হয়নি। এদিকে, আসন্ন বিশ্বকাপে শাহিনের খেলা উচিত নয় বলে বড় ধরনের বক্তব্য দিয়েছেন প্রাক্তন ফাস্ট বোলার আকিব জাভেদ।

আরও পড়ুন… ‘ঝুঁকি না নিলে জিতবেন কীভাবে?’ পন্ত না কার্তিক বিতর্কের সমাধান করলেন গাভাসকর

স্থানীয় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে শাহিনকে পরামর্শ দিয়েছেন আকিব। আফ্রিদির অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলা উচিত বলেই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেটের প্রাক্তনী। আকিব জাভেদ বলেন, শাহিনের মতো বোলার পৃথিবীতে খুব কমই জন্মায়। বিশ্বকাপের চেয়ে আমাদের কাছে তাদের মূল্য বেশি।

আকিব জাভেদ বলেন, ‘আপনি যখন ইনজুরিতে পড়েন, তখন আপনার দুই ধরনের চোট হয়। বোলিংয়ে ইনজুরিতে পড়লে কিছু ভুল হয়। অথবা আপনি বিশ্রাম পাচ্ছেন না বা আপনি আরও কিছু করার চেষ্টা করছেন। শাহিন যে ডাইভ নিয়েছিলেন তাঁর জন্য তিনি অযোগ্য। সেই আঘাতে আপনি ব্যথা অনুভব করেন, তারপর আপনি বিশ্রাম নেন এবং তারপরে আপনি পুনর্বাসনে যান।’

আরও পড়ুন… ইংল্যান্ডকে সাত উইকেটে হারাল ভারত, ম্যাচের সেরার পুরস্কার ঝুলনকে উৎসর্গ স্মৃতির

আকিব জাভেদ আরও বলেন, ‘শাহিন এখন রিহ্যাবের দিকে গেছেন। খেলার আগে শাহিন নিজে ও মেডিকেল টিমের থেকে সম্প নিশ্চিত করে নিন। শাহিনের মতো বোলার পৃথিবীতে খুব কমই জন্মেছে। সে আমাদের জন্য অনেক বড় সম্পদ এবং আমার পরামর্শ হবে সে বিশ্বকাপ না খেললেও... শাহিন আমাদের কাছে বিশ্বকাপের চেয়ে বেশি মূল্যবান।’

এশিয়া কাপের সময় শাহিন পাকিস্তানের কাছে খারাপভাবে মিস করেছিল, তাঁর অনুপস্থিতিতে দল ফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে ট্রফি জয় থেকে বঞ্চিত হয়েছিল। বাবর আজম চেষ্টা করবেন আফ্রিদি বিশ্বকাপ খেলতে। বলা হচ্ছে, ২০২২ সালের বিশ্বকাপের আগে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে ফিরতে পারেন শাহিন।

বন্ধ করুন