বাংলা নিউজ > ময়দান > নির্ভীক অর্ধশতরানের পরে নেটিজেনদের থেকে নতুন ডাক নাম উপহার পেলেন শার্দুল ঠাকুর!
দুরন্ত অর্ধশতরান করার পরে শার্দুল ঠাকুর (ছবি:এএনআই) (ANI)
দুরন্ত অর্ধশতরান করার পরে শার্দুল ঠাকুর (ছবি:এএনআই) (ANI)

নির্ভীক অর্ধশতরানের পরে নেটিজেনদের থেকে নতুন ডাক নাম উপহার পেলেন শার্দুল ঠাকুর!

  • শার্দুলের ভয়ডরহীন, নির্ভীক ইনিংস খেলার জন্য তাঁকে সোশ্যাল মিডিয়াতে 'লর্ড শার্দুল' বলতে শুরু করেছে।

ভারতের পেস বোলার শার্দুল ঠাকুর আবারও ব্যাটিংয়ের মাধ্যমে নিজের দাপট দেখিয়েছেন এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ওভাল টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে একটি দুর্দান্ত অর্ধশতরান করেছেন। শার্দুল ঠাকুর তার দুর্দান্ত ইনিংসের কারণে ভারতীয় দলের স্কোর ২০০ এর কাছাকাছি নিয়ে যান। ওভাল টেস্ট ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় ইনিংস হোঁচট খেতে থাকে। অধিনায়ক বিরাট কোহলি ছাড়া, কোন ব্যাটসম্যানই ক্রিজে বেশক্ষণ খেলতে পারেনি, ফলে সাত ব্যাটসম্যান মাত্র ১২৭ রানেই প্যাভিলিয়নে ফিরে যান।

একটা সময় মনে হয়েছিল ১৫০ রান করাও খুব কঠিন হয়ে উঠবে। যাইহোক, এর পরে, শার্দুল ঠাকুর অস্ট্রেলিয়া সফরে যে ইনিংস খেলেছিলেন সেই একই ইনিংস খেলেছিলেন। মাত্র ৩১ বলে হাফ সেঞ্চুরি করে নতুন রেকর্ড গড়েন তিনি। এটি ইংল্যান্ডের মাটিতে যেকোন ব্যাটসম্যানের দ্রুততম ফিফটি। এক্ষেত্রে শার্দুল ঠাকুর ইংল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার ইয়ান বোথামের রেকর্ড ভেঙে দেন। শার্দুল ঠাকুর মাত্র ৩৬ বলে সাতটি চার ও তিনটি ছক্কায় ৫৭ রান করেন।

শার্দুলের ভয়ডরহীন, নির্ভীক ইনিংস খেলার জন্য তাঁকে সোশ্যাল মিডিয়াতে 'লর্ড শার্দুল' বলতে শুরু করেছে।

এক ভক্ত লেখেন আমরা কি শার্দুলকে লর্ড বলতে পারি! যে ভাবে সে আক্রমণাত্মক ও নির্ভীক একটা ইনিংস খেললেন। এরপরে নেটিজেনরা লর্ড শার্দুল বলতে শুরু করেন। ম্যাচের পরে তাঁকে এই বিষয়ে প্রশ্ন করা হলে শার্দুল বলেন, ‘আমি মনে করি আমার দুটো ডাকনাম আছে। আমি মনে করি  ‘লর্ড’ কেবল একটি মেম যা সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে। তবে হ্যাঁ এই বিষয়ে আমি বেশ খুশি,  আমি সতীর্থদের কাছ থেকে এবং সকলের কাছ থেকে এত ভালোবাসা পাচ্ছি যে এবং তারা আমাকে একটি নির্দিষ্ট ডাকনামে ডাকতে চাইছে, তাতে আমি খুব খুশি।’

বন্ধ করুন