বাংলা নিউজ > ময়দান > আখতারের বাউন্সারে লারাকে লুটিয়ে পড়তে দেখে ভয়ে ড্যারেন স্যামি কী ভেবেছিলেন জানেন?

আখতারের বাউন্সারে লারাকে লুটিয়ে পড়তে দেখে ভয়ে ড্যারেন স্যামি কী ভেবেছিলেন জানেন?

আখতারের বাউন্সারে আহত লারা। ছবি- গেটি।

চ্যাম্পিয়ন্স ট্রফির সেই ঘটনার পর কী মনে হয়েছিল ক্যারিবিয়ান তারকার, জানালেন অকপটে।

কেরিয়ারের একেবারে শুরুতে শোয়েব আখতারের মতো ভয়ঙ্কর গতির বোলারকে সামলাতে হবে ভাবলে যে কোনও তরুণ ক্রিকেটারে বুক কেঁপে ওঠা স্বাভাবিক। ব্যতিক্রমী নন ড্যারেন স্যামিও। তার উপর আখতার যেভাবে তাঁর চোখের সামনে বিষাক্ত বাউন্সারে কাত করেছিলেন ব্রায়ান লারাকে, সেটা দেখার পর খেলা ছেড়ে দেবেন কিনা তাই ভাবতে শুরু করেছিলেন স্যামি।

পাকিস্তানের এক ক্রিকেট ওয়েবসাইটের সঙ্গে আলোচনার সময় স্যামি সামনে আনেন ২০০৪ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির একটি ম্যাচের কথা, যেখানে পাকিস্তান মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের।

স্যামি বলেন, ‘যখন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আমার অভিষেক হয়, আমার মনে আছে যে, পাকিস্তান হ্যাম্পশায়ারের রোজ বোলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নেমেছিল। ওরা মহম্মদ শামি, ওয়াকার ইউনিস ও শোয়েব আখতারকে মাঠে নামায় সেই ম্যাচে। আমি দেখি যে শোয়েব আখতারের একটা বাউন্সার লারার মাথায় লাগে। ব্রায়ান লারা পড়ে যায় এবং সম্ভবত অচেতন হয়ে গিয়েছিল। আমি তখন ১৯ বছরের। ডোয়েন ব্র্যাভোর পাশে বসেছিলাম। আমি আক্ষরিক অর্থেই ধন্দে পড়েগিয়েছিলাম যে, আমি আদৌ ক্রিকেট খেলতে চাই কিনা। শোয়েব আখতার আমারও এই হাল করতে পারে।'

ব্রায়ান লারা তার পরেই অবসৃত হন। যদিও ওয়েস্ট ইন্ডিজ সেই ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে পরাজিত করে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দোলাচল কাটবে কবে? ৪২ আসনেই প্রার্থী তালিকা নিয়ে প্রস্তুত কংগ্রেস-সিপিএম বিজেপিতে যোগ দিচ্ছি, অনুপ্রেরণা দিয়েছে তৃণমূল, ইস্তফা দিয়েই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় ‘তালপাতার সেপাই’, নাম না করে অভিষেককে চ্যালেঞ্জ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মাওবাদী যোগ মামলা থেকে রেহাই পেলেন প্রাক্তন অধ্যাপক জিএন সাইবাবা আগেরবার পারেনি, KKR-র প্রাক্তনীর টিপসে ডাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচ PSL-র বলবয়ের! ক্রিকেট ভক্তদের জন্য সুখবর! জেনে নিন কোথায়, কীভাবে ফ্রিতে দেখবেন T20 WC 2024 ‘আগে এমন অভিজ্ঞতা হয়নি’, আম্বানিদের অনুষ্ঠান থেকে ফিরে কেন এমন বললেন অমিতাভ মহাশিবরাত্রির পুজোয় ভুল করেও করবেন না এই রঙের ব্যবহার, এটি দেয় অশুভ ফল পাইথন পুষেছেন, সে বুকের উপরে শুয়ে থাকে! সৃজিত বলছেন ‘উলুপীর মিষ্টি ব্যক্তিত্ব' আসেনি ইন্ডিয়ান আইডলের ট্রফি! নেহার হাত ধরে শিলিগুড়ি-র শুভ সুপারস্টার সিঙ্গারে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.