বাংলা নিউজ > ময়দান > আখতারের বাউন্সারে লারাকে লুটিয়ে পড়তে দেখে ভয়ে ড্যারেন স্যামি কী ভেবেছিলেন জানেন?
আখতারের বাউন্সারে আহত লারা। ছবি- গেটি।
আখতারের বাউন্সারে আহত লারা। ছবি- গেটি।

আখতারের বাউন্সারে লারাকে লুটিয়ে পড়তে দেখে ভয়ে ড্যারেন স্যামি কী ভেবেছিলেন জানেন?

  • চ্যাম্পিয়ন্স ট্রফির সেই ঘটনার পর কী মনে হয়েছিল ক্যারিবিয়ান তারকার, জানালেন অকপটে।

কেরিয়ারের একেবারে শুরুতে শোয়েব আখতারের মতো ভয়ঙ্কর গতির বোলারকে সামলাতে হবে ভাবলে যে কোনও তরুণ ক্রিকেটারে বুক কেঁপে ওঠা স্বাভাবিক। ব্যতিক্রমী নন ড্যারেন স্যামিও। তার উপর আখতার যেভাবে তাঁর চোখের সামনে বিষাক্ত বাউন্সারে কাত করেছিলেন ব্রায়ান লারাকে, সেটা দেখার পর খেলা ছেড়ে দেবেন কিনা তাই ভাবতে শুরু করেছিলেন স্যামি।

পাকিস্তানের এক ক্রিকেট ওয়েবসাইটের সঙ্গে আলোচনার সময় স্যামি সামনে আনেন ২০০৪ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির একটি ম্যাচের কথা, যেখানে পাকিস্তান মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের।

স্যামি বলেন, ‘যখন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আমার অভিষেক হয়, আমার মনে আছে যে, পাকিস্তান হ্যাম্পশায়ারের রোজ বোলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নেমেছিল। ওরা মহম্মদ শামি, ওয়াকার ইউনিস ও শোয়েব আখতারকে মাঠে নামায় সেই ম্যাচে। আমি দেখি যে শোয়েব আখতারের একটা বাউন্সার লারার মাথায় লাগে। ব্রায়ান লারা পড়ে যায় এবং সম্ভবত অচেতন হয়ে গিয়েছিল। আমি তখন ১৯ বছরের। ডোয়েন ব্র্যাভোর পাশে বসেছিলাম। আমি আক্ষরিক অর্থেই ধন্দে পড়েগিয়েছিলাম যে, আমি আদৌ ক্রিকেট খেলতে চাই কিনা। শোয়েব আখতার আমারও এই হাল করতে পারে।'

ব্রায়ান লারা তার পরেই অবসৃত হন। যদিও ওয়েস্ট ইন্ডিজ সেই ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে পরাজিত করে।

বন্ধ করুন