বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড বিরুদ্ধে পুরো টেস্ট সিরিজেই সম্ভবত আর পাওয়া যাবে না শুভমন গিলকে
শুভমন গিল। ছবি: পিটিআই
শুভমন গিল। ছবি: পিটিআই

ইংল্যান্ড বিরুদ্ধে পুরো টেস্ট সিরিজেই সম্ভবত আর পাওয়া যাবে না শুভমন গিলকে

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সময়েই পায়ের হাড়ে চোট পেয়েছিলেন শুভমন। আগেই জানা গিয়েছিল, চোট গুরুতর। শেষ যা খবর তাতে, এই চোট সারিয়ে সুস্থ হতে প্রায় দু'মাস লেগে যাবে। যে কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো সিরিজটাই খেলতে পারবেন না শুভমন গিল।

এমনিতেই পারফরম্যান্স ছিল না। তার উপর পায়ের চোটের কারণে পুরো ইংল্যান্ড সিরিজ থেকেই এ বার ছিটকে যেতে হল শুভমন গিলকে। এমনটাই বিসিসিআই সূত্রে জানা গিয়েছে। তাঁর পরিবর্তে ২০ জনের দলে ঢুকতে চলেছেন বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরন। তিনি স্ট্যান্ড বাই হিসেবে ছিলেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সময়েই পায়ের হাড়ে চোট পেয়েছিলেন শুভমন। আগেই জানা গিয়েছিল, চোট গুরুতর। শেষ যা খবর তাতে, এই চোট সারিয়ে সুস্থ হতে প্রায় দু'মাস লেগে যাবে। যে কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে পুরো সিরিজটাই খেলতে পারবেন না শুভমন গিল।

বিসিসিআই সূত্রের দাবি, ‘শুভমনের শিন স্ট্রেস ফ্যাকচার হয়েছে। যার জেরে অন্তত দু'মাস ও মাঠের বাইরে থাকবে। যার ফলে অগস্টে প্রথম তিনটি টেস্টে গিল কোনও ভাবেই খেলতে পারবে না। সেপ্টেম্বরে পরের দু'টি টেস্টে রিহ্যাব করে ও ফিরতে পারবে কিনা, তা নিয়েও সন্দেহ রয়েছে।’ মোদ্দা কথা হল, যা পরিস্থিতি তাতে শুভমন গিলকে গোটা সিরিজেই পাওয়া যাবে না।

এই পরিস্থিতিতে ভারতের ব্যাটিং অর্ডার কী হবে, সেটা নিয়েই কাটাছেঁড়া চলছে। সূত্রের তরফে জানা গিয়েছে, শুভমন গিল না থাকায়, রোহিত শর্মার সঙ্গে ময়াঙ্ক আগরওয়ালের ওপেন করার সম্ভাবনাই বেশি। লোকেশ রাহুল ওপেন করুন, চাইছে না ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট। তাঁকে মিডল অর্ডারে খেলানোর কথা ভাবা হচ্ছে। আর ময়াঙ্ক যদি সফল না হন, সেক্ষেত্রে হনুমা বিহারীকে পরিবর্ত হিসেবে ভেবে রাখা হয়েছে।

বাংলার অভিমন্যু ঈশ্বরন দলে ঢুকলেও তাঁর প্রথম একাদশে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। তবে যদি তিনি প্রস্তুতি ম্যাচ ভাল কিছু করে দেখাতে পারেন, তবে দলে ঢোকার অন্যতম দাবীদার হয়ে উঠতেই পারেন বাংলার তরুণ ক্রিকেটারও। এখন দেখার, শুভমনের অনুপস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিমন্যুর ভাগ্যের শিকে ছেড়ে কিনা!

বন্ধ করুন