বাংলা নিউজ > ময়দান > SL vs PAK: ল্যাদখোরের মতো স্টাম্প-আউট পাকিস্তানের তারকা, নেটপাড়ায় পড়লেন কটাক্ষের মুখে
ইমাম-উল-হকের সেই স্টাম্প আউট। (ছবি সৌজন্যে টুইটার)

SL vs PAK: ল্যাদখোরের মতো স্টাম্প-আউট পাকিস্তানের তারকা, নেটপাড়ায় পড়লেন কটাক্ষের মুখে

  • SL vs PAK: শ্রীলঙ্কার উইকেটকিপার নিরোশান ডিকওয়েলার যত না বেশি প্রশংসা হচ্ছে, তার থেকে ঢের বেশি কটাক্ষের মুখে পড়েছেন পাকিস্তানের তারকা। সোশ্যাল মিডিয়াতে ইমামকে উদ্দেশ্য করে ধেয়ে আসে একের পর এক কটাক্ষ।

শুভব্রত মুখার্জি

গলে প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা এবং পাকিস্তান। সেই টেস্টের চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে ঘটে গেল এক অদ্ভুত ঘটনা। পাকিস্তান ওপেনার ইমাম-উল-হককে স্টাম্প আউট করে দেন শ্রীলঙ্কার উইকেটকিপার নিরোশান ডিকওয়েলা। প্রত্যুৎপন্ন মস্তিষ্কের পরিচয় দিয়ে ইমামের ‘নির্বুদ্ধিতাকে’ কাজে লাগিয়ে আউট করেন। এইভাবে ইমামকে আউট হতে দেখে কার্যত ক্ষোভে ফেটে পড়েন সমর্থকরা। সোশ্যাল মিডিয়াতে ইমামকে উদ্দেশ্য করে ধেয়ে আসে একের পর এক কটাক্ষ।

আরও পড়ুন: SL vs PAK: টেস্ট জিততে হলে গলে রান তাড়া করার সর্বকালীন রেকর্ড গড়তে হবে বাবর আজমদের

জয়ের জন্য ৩৪২ রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালো করেন পাকিস্তানের দুই ওপেনার আবদুল্লা শফিক এবং ইমাম। প্রথম উইকেট জুটিতে ওঠে ৬৮ রান। ঘটনাটি পাকিস্তানের দ্বিতীয় ইনিংস চলাকালীন ২৯ তম ওভারের। ইমামকে বল করছিলেন রমেশ মেন্ডিস। বাইরের দিকে স্পিন করে যাওয়া একটা বল একটু বাউন্স করার ফলে 'বিট' হন ইমাম। 

তারপরেই ডিকওয়েলা বল ধরেই সময় নষ্ট না করে উইকেটের বেল ফেলে দেন। 'অলস' ইমামের পিছনের পা তখন ক্রিজের মাটি ছেড়ে উঠেছিল শূন্যে। প্রথমে ডিকওয়েলা আপিল করলেও সতীর্থদের থেকে তেমন সাপোর্ট পাননি। পরবর্তীতে রিপ্লে দেখে ইমামকে আউট দেন তৃতীয় আম্পায়ার।

তারপরেই সোশ্যাল মিডিয়াতে ইমামকে উদ্দেশ্য করে ধেয়ে আসে আক্রমণ। তাঁর 'অলস' আচরণের কড়া নিন্দা করেন নেটিজেনরা। 'বোকার ' মতো উইকেট ছুড়ে দিয়ে আসার কারণে কটাক্ষের শিকার হতে হয় তাঁকে। 

উল্লেখ্য, চতুর্থ ইনিংসে জয়ের জন্য ৩৪২ রান তাড়া করছে পাকিস্তান। চতুর্থ দিনের শেষে তাদের স্কোর তিন উইকেটের বিনিময়ে ২২২ । শতরান করেছেন ওপেনার আবদুল্লা (১১২)। বাবর আজন ৫৫ করে আউট হয়েছেন। ইমাম ৩৫ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন। পঞ্চম দিনে গল টেস্ট জিততে পাকিস্তানের দরকার মাত্র ১২০ রান। হাতে রয়েছে সাতটি উইকেট।

বন্ধ করুন