বাংলা নিউজ > ময়দান > টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন থেকে BCCI সভাপতি, এরপর? নিজের ভবিষ্যৎ নিয়ে স্পষ্ট ইঙ্গিত দিলেন সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- বিসিসিআই।

টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন থেকে BCCI সভাপতি, এরপর? নিজের ভবিষ্যৎ নিয়ে স্পষ্ট ইঙ্গিত দিলেন সৌরভ

  • বোর্ড সভাপতির পদ ছাড়ার পরে কোন দিকে গড়াবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের কেরিয়ার? সমঝদার কে লিয়ে ইশারা হি কাফি।

আর পাঁচজনের মতো সাধারণ ক্রিকেটার থেকে ভারতের সর্বকালের অন্যতম সেরা ক্যাপ্টেন হয়েছেন। খেলা ছড়ার পরে ক্রিকেট প্রশাসনে এসেছেন। সিএবি সচিব ও সিএবি সভাপতির ধাপ পেরিয়ে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হয়েছেন। মাঝে দিল্লি ক্যাপিটালসের মেন্টর হিসেবে কোচিংয়েও হাতেখড়ি হয়েছে তাঁর। তবে বোর্ড সভাপতির পদ থেকে অব্যাহতি নেওয়ার পরে কী করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সেই ভাবনা ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন তিনি। অন্তত তাঁর সাম্প্রতিক কথাবার্তাতেই ইঙ্গিত মিলছে স্পষ্ট।

ক্রিকেটের বাইরে দাদাগিরির সঞ্চালক হিসেবে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন সৌরভ। তবে মাঠের লোককে মাঠ থেকে দূরে রাখা বোধহয় সত্যিই কঠিন। সেকারণেই ক্রিকেটের আঙিনা থেকে মুখ ফিরিয়ে থাকা বোধহয় সৌরভের পক্ষে সম্ভব হবে না।

বিসিসিআইয়ের মসনদে যতদিন আছেন, অন্য কোনও দিকে তাকানোর অবকাশ নেই। তবে তার পরে আইসিসির চেয়ারম্যান হওয়ার রাস্তাও খোলা রয়েছে সৌরভের সামনে। রাজনীতির আঙিনায় তাঁকে স্বাগত জানাতে প্রস্তুত সব দলই। তবে সৌরভের মনে যে কোচিংয়ের ভাবনা উঁকি দিচ্ছে, সেটা বোঝা গেল এতদিনে। বর্তমানের সাক্ষাৎকারে সৌরভ স্পষ্ট জানালেন, পরবর্তী সময়ে তাঁকে কোনও আইপিএল দলের মেন্টর হিসেবে দেখা যেতেই পারে।

আরও পড়ুন:- On This Day: ঠিক আজকের দিনে টেস্ট ক্রিকেটে আত্মপ্রকাশ ঘটে তিন ভারতীয় কিংবদন্তির, তাঁরা কারা জানেন?

যদিও টিম ইন্ডিয়াকে কোচিং করানোর ভাবনা যে এখনই নেই সৌরভের মাথায়, সেটাও তিনি স্পষ্ট করে দেন। এপ্রসঙ্গে সৌরভ বলেন, ‘আগামী দিনে কী অপেক্ষা করে রয়েছে, বলা মুশকিল। কখনই ভাবিনি ক্রিকেট প্রশাসনে আসব। অথচ কালের নিয়মে সেটাই ঘটে। সেপ্টেম্বরের পরে বিসিসিআই সভাপতির পদে থাকব কিনা জানি না। সুপ্রিম কোর্টের রায়ের উপর সব কিছু নির্ভর করছে। তবে মাঠের লোক হিসেবে আমি মাঠে থাকতেই পছন্দ করব। দিল্লি ক্যাপিটালসের মেন্টর হয়েছিলাম। ভবিষ্যতে সুযোগ পেলে আবার কোনও দলের সঙ্গে যুক্ত হতে পারি।’

আরও পড়ুন:- পাকিস্তানি জনতার প্রতিক্রিয়ার ভয়ে সৌরভের আমন্ত্রণ পেয়েও IPL-এ আসেননি রামিজ রাজা

বোর্ড সভাপতি আরও বলেন, ‘জাতীয় দলের কোচ হওয়ার কথা ভাবছি না। তবে আগামী প্রজন্মের সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার জন্য কোনও আইপিএল দলের মেন্টর হিসেবে কাজ করতে পারি।’

বন্ধ করুন