বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনাল হারলেও সমালোচনা নয়, বরং কোহলি, রাহানেদের পাশেই দাঁড়ালেন BCCI সভাপতি সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

WTC ফাইনাল হারলেও সমালোচনা নয়, বরং কোহলি, রাহানেদের পাশেই দাঁড়ালেন BCCI সভাপতি সৌরভ

  • আট উইকেটে কিউয়িদের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পরাস্ত হয় ভারত।

সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে চ্যাম্পিয়নশিপ ফাইনালে পরাজয়ের পর ভারতীয় দলকে নিয়ে নানা প্রশ্ন উঠেছে। একাধিক তীর্যক মন্তব্য ভেসে এসেছে বিভিন্ন দিক থেকে। তবে ধারাবাহিকভাবে ভাল খেলে ফাইনালে পৌঁছানোর জন্য বিরাট কোহলিদের বাহবাই দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এই সফরে সবাই নিজের অবদান রেখেছ। অজিঙ্কা রাহানে চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে সর্বাধিক রান করেছে। মহম্মদ শামি এবং ইশান্ত শর্মাকেও ভুলে গেলে চলবে না। ফাস্ট বোলার হিসাবে কপিল দেবের পর প্রথম ভারতীয় হিসাবে ইশান্তের ১০০ টেস্ট খেলা এক বিরাট কৃতিত্ব। রোহিত শর্মা, রাহানে, অধিনায়ক বিরাট কোহলি এবং বল হাতে রবিচন্দ্রন অশ্বিন সকলেই পুরো চ্যাম্পিয়নশিপ জুড়ে নিজেদের অবদান দিয়েছেন।’

তবে পরের টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়মে সামান্য বদল দেখতে চাইছেন সৌরভ। চ্যাম্পিয়নশিপের মাঝপথেই নিয়ম পরিবর্তন হওয়ায় বেশ সমস্যার সম্মুখীন হতে হয় ভারতকে। মাঝপথে এমন নিয়ম পরিবর্তন এবং তার জটিলতা নিয়ে সোচ্চার হন স্টুয়ার্ট ব্রড, ট্রেন্ট বোল্টরাও। তবে ভবিষ্যতে তেমনটা হবেনা বলেই আশা তাঁর। 

‘জয়ের শতাংশের ওপর নির্ভর করে এইবার যোগ্যতা নির্ণয় করা হয়। তবে পরবর্তী চ্যাম্পিয়নশিপে আশা করছি নিয়মে কিছু বদল ঘটবে। গত বছর করোনার কারণে বহু সিরিজ বাতিল করতে হয়। আইসিসি এই কথাটা মাথায় রেখেই পরেরবার সিদ্ধান্ত নেবে বলে আমার মত।’ জানান ‘মহারাজ’।

বন্ধ করুন