বাংলা নিউজ > ময়দান > WC Qualifiers-এর জন্য শ্রীলঙ্কার ১৫ সদস্যের দলে বড় চমক, বাদ প্রাক্তন অধিনায়ক

WC Qualifiers-এর জন্য শ্রীলঙ্কার ১৫ সদস্যের দলে বড় চমক, বাদ প্রাক্তন অধিনায়ক

বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের জন্য ১৫ সদস্যের টিম ঘোষণা শ্রীলঙ্কার।

বিশ্বকাপের কোয়ালিফায়র ম্যাচের জন্য অ্যাঞ্জেলো ম্যাথিউসকে বাদ দিয়েছে শ্রীলঙ্কা। ৩৬ বছরের তারকা ক্রিকেটার এই মাসের শুরুতেই ঘরের মাঠে তাঁর শেষ ওয়ানডেতে ২১ বলে ১২ রান করেছিলেন। যে ম্যাচে  আফগানিস্তানের কাছে ছয় উইকেটে বাজে ভাবে হেরেছিল শ্রীলঙ্কা।

জিম্বাবোয়েতে অনুষ্ঠিত বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচের জন্য শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। যে দল থেকে তারা বাদ গিয়ে তাদের প্রাক্তন অধিনায়র অ্যাঞ্জেলো ম্যাথিউসকে।

৩৬ বছরের তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউস এই মাসের শুরুতেই ঘরের মাঠে তাঁর শেষ ওয়ানডেতে ২১ বলে ১২ রান করেছিলেন, যখন শ্রীলঙ্কা তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে হাম্বানটোটায় আফগানিস্তানের কাছে ছয় উইকেটে বাজে ভাবে হেরেছিল। এর পর ডান-হাতি ব্যাটার পরের ম্যাচগুলি থেকে বাদ পড়েন। আর বাকি দুটিতেই জিতেছিল অবশ্য শ্রীলঙ্কা।

এ দিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন মাথিশা পাথিরানা। ২০২৩ আইপিএলে তিনি ১৯টি উইকেট নিয়েছিলেন, যা চেন্নাই সুপার কিংসকে শিরোপা জিততে সাহায্য করেছিল। আর সেই পারফরম্যান্সের হাত ধরেই কিন্তু তরুণ তুর্কি বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের জন্য শ্রীলঙ্কার ১৫ সদস্যের দলে ঢুকে পড়েন। এই মাসে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়ার পর ২০ বছরের উঠতি তারকা নজর কাড়ায়, তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন: বল ট্যাম্পারিং করেই কোহলি, পূজারাকে আউট করেছে অজিরা- চাঞ্চল্যকর অভিযোগ পাক প্রাক্তনীর

কিংবদন্তি লাসিথ মালিঙ্গার সঙ্গে পাথিরানার বোলিংয়ের তুলনা শুরু হয়ে গিয়েছে। এবং বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচে তিনি শ্রীলঙ্কার বড় ভরসা হতে চলেছেন। শ্রীলঙ্কা টিমে পাথিরানাই একমাত্র নবাগত নন। এ ছাড়া ২৯ বছরের দুশান হেমন্তকেও ১৫ জনের দলে রাখা হয়েছে। এক সপ্তাহ আগে আফগানিস্তানের বিপক্ষে দুশান হেমন্ত তাঁর ক্যারিয়ারে মাত্র একটি ওয়ানডে খেলেই বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের জন্য দলে জায়গা করে নিয়েছেন।

আরও পড়ুন: টেকনিক থেকে খাদ্যাভাস, সব নিয়ে ধেয়ে আসছে সমালোচনা, ইনস্টায় গর্জে উঠলেন কোহলি

২০২৩ ওডিআই বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার বাছাই পর্বের প্রথম ম্যাচটি ১৯ জুন বুলাওয়েতে সংযুক্ত আরব আমিরশাহির বিপক্ষে রয়েছে। এর পর ওমান, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলবে লঙ্কা ব্রিগেড। এই টুর্নামেন্টে শ্রীলঙ্কা অন্যতম ফেভারিট দল। প্রাক্তন বিশ্বকাপজয়ী দল এ বারের মূল পর্বেও যাতে খেলার সুযোগ পায়, সেই অপেক্ষাতেই রয়েছেন ক্রিকেট ভক্তরা।

বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের জন্য শ্রীলঙ্কার স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), কুসল মেন্ডিস, দিমুথ করুণারত্নে, পাথুম নিসঙ্কা, চরিথ আসালঙ্কা, ধনঞ্জয় ডি'সিলভা, সাদিরা সামারাবিক্রম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমন্থ চামেরা, কাসুন রজিথা, লাহিরু কুমারা, মহেশ থিকশানা, মাথিশা পাথিরানা, দুশান হেমন্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.