বাংলা নিউজ > ময়দান > WC Qualifiers-এর জন্য শ্রীলঙ্কার ১৫ সদস্যের দলে বড় চমক, বাদ প্রাক্তন অধিনায়ক

WC Qualifiers-এর জন্য শ্রীলঙ্কার ১৫ সদস্যের দলে বড় চমক, বাদ প্রাক্তন অধিনায়ক

বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের জন্য ১৫ সদস্যের টিম ঘোষণা শ্রীলঙ্কার।

বিশ্বকাপের কোয়ালিফায়র ম্যাচের জন্য অ্যাঞ্জেলো ম্যাথিউসকে বাদ দিয়েছে শ্রীলঙ্কা। ৩৬ বছরের তারকা ক্রিকেটার এই মাসের শুরুতেই ঘরের মাঠে তাঁর শেষ ওয়ানডেতে ২১ বলে ১২ রান করেছিলেন। যে ম্যাচে  আফগানিস্তানের কাছে ছয় উইকেটে বাজে ভাবে হেরেছিল শ্রীলঙ্কা।

জিম্বাবোয়েতে অনুষ্ঠিত বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচের জন্য শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। যে দল থেকে তারা বাদ গিয়ে তাদের প্রাক্তন অধিনায়র অ্যাঞ্জেলো ম্যাথিউসকে।

৩৬ বছরের তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউস এই মাসের শুরুতেই ঘরের মাঠে তাঁর শেষ ওয়ানডেতে ২১ বলে ১২ রান করেছিলেন, যখন শ্রীলঙ্কা তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে হাম্বানটোটায় আফগানিস্তানের কাছে ছয় উইকেটে বাজে ভাবে হেরেছিল। এর পর ডান-হাতি ব্যাটার পরের ম্যাচগুলি থেকে বাদ পড়েন। আর বাকি দুটিতেই জিতেছিল অবশ্য শ্রীলঙ্কা।

এ দিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন মাথিশা পাথিরানা। ২০২৩ আইপিএলে তিনি ১৯টি উইকেট নিয়েছিলেন, যা চেন্নাই সুপার কিংসকে শিরোপা জিততে সাহায্য করেছিল। আর সেই পারফরম্যান্সের হাত ধরেই কিন্তু তরুণ তুর্কি বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের জন্য শ্রীলঙ্কার ১৫ সদস্যের দলে ঢুকে পড়েন। এই মাসে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়ার পর ২০ বছরের উঠতি তারকা নজর কাড়ায়, তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন: বল ট্যাম্পারিং করেই কোহলি, পূজারাকে আউট করেছে অজিরা- চাঞ্চল্যকর অভিযোগ পাক প্রাক্তনীর

কিংবদন্তি লাসিথ মালিঙ্গার সঙ্গে পাথিরানার বোলিংয়ের তুলনা শুরু হয়ে গিয়েছে। এবং বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচে তিনি শ্রীলঙ্কার বড় ভরসা হতে চলেছেন। শ্রীলঙ্কা টিমে পাথিরানাই একমাত্র নবাগত নন। এ ছাড়া ২৯ বছরের দুশান হেমন্তকেও ১৫ জনের দলে রাখা হয়েছে। এক সপ্তাহ আগে আফগানিস্তানের বিপক্ষে দুশান হেমন্ত তাঁর ক্যারিয়ারে মাত্র একটি ওয়ানডে খেলেই বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের জন্য দলে জায়গা করে নিয়েছেন।

আরও পড়ুন: টেকনিক থেকে খাদ্যাভাস, সব নিয়ে ধেয়ে আসছে সমালোচনা, ইনস্টায় গর্জে উঠলেন কোহলি

২০২৩ ওডিআই বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার বাছাই পর্বের প্রথম ম্যাচটি ১৯ জুন বুলাওয়েতে সংযুক্ত আরব আমিরশাহির বিপক্ষে রয়েছে। এর পর ওমান, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলবে লঙ্কা ব্রিগেড। এই টুর্নামেন্টে শ্রীলঙ্কা অন্যতম ফেভারিট দল। প্রাক্তন বিশ্বকাপজয়ী দল এ বারের মূল পর্বেও যাতে খেলার সুযোগ পায়, সেই অপেক্ষাতেই রয়েছেন ক্রিকেট ভক্তরা।

বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের জন্য শ্রীলঙ্কার স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), কুসল মেন্ডিস, দিমুথ করুণারত্নে, পাথুম নিসঙ্কা, চরিথ আসালঙ্কা, ধনঞ্জয় ডি'সিলভা, সাদিরা সামারাবিক্রম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমন্থ চামেরা, কাসুন রজিথা, লাহিরু কুমারা, মহেশ থিকশানা, মাথিশা পাথিরানা, দুশান হেমন্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চাকরি, পরিকাঠামো, শহুরে উন্নয়ন- কোন ৯ বিষয়ে সর্বাধিক জোর? বাজেটে ঘোষণা নির্মলার অনন্ত রাধিকাকে ৪০ কোটির ফ্ল্যাট উপহার দিলেন শাহরুখ! অক্ষয়-রণবীররা কে কী দিলেন? বাংলাদেশে ছাত্র আন্দোলনের মধ্যেই পাঁচ ঘণ্টা কার্ফু শিথিল হচ্ছে, ইন্টারনেট বন্ধ আবার চমক! পুজো এবার বিশাল গোলকে 11D ছায়াছবি দেখা যাবে সন্তোষ মিত্র স্কোয়ারে ফুলের সাজে সোহিনী, গায়ে এলিয়ে শোভন! দাদা-বউদিকে দেখে দীপ্সিতার প্রতিক্রিয়া দেখুন অনুমতি না নিয়েই কাজের 'অপরাধে শাস্তি' পাচ্ছেন রাহুল, গর্জে উঠলেন সোমক সাদা চেকের হ্যান্ডলুম শাড়ি, 'বহি-খাতা' ট্যাব নিয়ে নির্মলার বাজেট-লুক একনজরে ‘আমি মরে গেলে যেন মাকে জানানো হয়’ হোটেল থেকে উদ্ধার IT বিশেষজ্ঞের দেহ কেঁদেই ফেললেন লিয়েন্ডার পেজ ও বিজয় অমৃতরাজ! টেনিসের ‘হল অফ ফেম’-এ দুই তারকা জমি দখলের কথা জানিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রীকে, তাকেই গ্রেফতার করল পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.