বাংলা নিউজ > ময়দান > প্রথম প্লেয়ার হিসেবে T20- তে ২৫ওভার মেডেন দিয়ে নতুন নজির গড়ে ফেললেন সুনীল নারিন
সুনীল নারিন।
সুনীল নারিন।

প্রথম প্লেয়ার হিসেবে T20- তে ২৫ওভার মেডেন দিয়ে নতুন নজির গড়ে ফেললেন সুনীল নারিন

  • মোট ২৫ ওভার মেডেন দিয়ে নতুন রেকর্ড গড়েছেন সুনীল নারিন। টি-টোয়েন্টি ক্রিকেটে মেডেন ওভার করাটা কিন্তু খুব সহজ বিষয় নয়। স্বাভাবিক ভাবেই নতুন মাইলস্টোন গড়ে ফেলেছেন সুনীল নারিন।

বোলার সুনীল নারিনের মুকুটে যোগ হল নতুন পালক। সুনীল নারিনই প্রথম প্লেয়ার, যিনি পুরুষদের টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি মেডেন ওভার করেছেন। মোট ২৫ ওভার মেডেন দিয়ে নতুন রেকর্ড গড়েছেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে মেডেন ওভার করাটা কিন্তু খুব সহজ বিষয় নয়। স্বাভাবিক ভাবেই নতুন মাইলস্টোন গড়ে ফেলেছেন সুনীল নারিন। 

এই তালিকায় সুনীলের থেকে খুব পিছিয়ে নেই শাকিব আল হাসান। তিনি ২৩ ওভার মেডেন দিয়েছেন। স্যামুয়েল ব্যাড্রি আবার ২২ ওভার মেডেন দিয়েছেন। এই তালিকায় চারে রয়েছেন মহম্মদ ইরফান। তিনি ২০ ওভার মেডেন দিয়েছেন। আর প্রবীণ কুমার ১৯ ওভার মেডেন দিয়েছেন।

মঙ্গলবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচেই ২৫টি মেডেন ওভার দেওয়ার রেকর্ড গড়েন নারিন। সেন্ট লুসিয়া কিং-এর বিরুদ্ধে ম্যাচ ছিল সুনীল নারিনের টিম ত্রিনবাগো নাইট রাইডার্সের। সুনীল নারিন ৪ ওভার বল করে ১টি মেডেন ওভার করেন। ১৬ রান দিয়ে ১উইকেটও নেন। তার আগেই অবশ্য টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ মেডেন ওভার দেওয়ার মালিক হয়ে গিয়েছিলেন সুনীল নারিন। মঙ্গলবার ২৫টি মেডেন ওভার করার রেকর্ডও গড়ে ফেলেন তিনি। 

এই ম্যাচে সেন্ট লুসিয়া টসে জিতে প্রথমে ফিল্ডিং নেয়। নারিনের নাইট রাইডার্স প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রান করে। জবাবে ব্যাট করতে নেমে সেন্ট লুসিয়া ৭ উইকেট হারিয়ে ১৩১ রান তোলে। ২৭ রানে জিতে যান সুনীল নারিনরা।

বন্ধ করুন