বাংলা নিউজ > ময়দান > The Ashes: বিশ্বসেরা ব্যাটসম্যানের কাঁটা তুলে সিডনি টেস্টে লড়াকু শুরু জো রুটদের
উচ্ছ্বসিত ইংল্যান্ড শিবির। ছবি- আইসিসি।
উচ্ছ্বসিত ইংল্যান্ড শিবির। ছবি- আইসিসি।

The Ashes: বিশ্বসেরা ব্যাটসম্যানের কাঁটা তুলে সিডনি টেস্টে লড়াকু শুরু জো রুটদের

  • সেট হয়েও উইকেট দিয়ে আসেন ওয়ার্নাররা।

ইতিমধ্যেই প্রথম তিনটি টেস্টে হেরে চলতি অ্যাসেজ সিরিজ খোয়াতে হয়েছে ইংল্যান্ডকে। তবে সিডনিতে অ্যাসেজের চতুর্থ টেস্টের শুরুটা মন্দ হয়নি ব্রিটিশদের। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে অস্ট্রেলিয়ার টপ অর্ডারের তিন জন ব্যাটসম্যানকে ছেঁটে ফেলে অজিদের আগ্রাসনে বাঁধ দিয়েছেন অ্যান্ডারসনরা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার যতক্ষণ ক্রিজে থাকেন, তাঁকে থামিয়ে রাখা সম্ভব হয় না বোলারদের পক্ষে। মার্কাস হ্যারিসকে সঙ্গে নিয়ে ওয়ার্নার ওপেনিং জুটিতে ৫১ রান যোগ করেন। শেষে ৬টি বাউন্ডারির সাহায্যে ৭২ বলে ৩০ রান করে স্টুয়ার্ট ব্রডের বলে ক্রাউলির হাতে ধরা পড়েন ডেভিড।

অপর ওপেনার হ্যারিস ব্যক্তিগত ৩৮ রানের মাথায় অ্যান্ডারসনের শিকার হন। ১০৯ বলের ইনিংসে তিনি ৪টি বাউন্ডারি মারেন। এই মুহূর্তে আইসিসির এক নম্বর টেস্ট ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশান সাজঘরে ফেরেন ২৮ রান করে। ৫৯ বলের ইনিংসে তিনি ৪টি চার মারেন। ল্যাবুশানকে ফিরিয়ে দেন মার্ক উড।

আপাতত বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৪৬.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১২৬ রান তুলেছে। স্টিভ স্মিথ ২৩ বলে ৬ রান করে অপরাজিত রয়েছেন। ২২ বলে ৪ রান করে নট-আউট রয়েছেন উসমান খোওয়াজা।

বন্ধ করুন