বাংলা নিউজ > ময়দান > The Ashes: চোট থাকায় আগেই বাড়ি ফিরে গিয়েছেন হ্যাজেলউড, এবার অনিশ্চিত ওয়ার্নারও
ডেভিড ওয়ার্নার। ছবি: রয়টার্স
ডেভিড ওয়ার্নার। ছবি: রয়টার্স

The Ashes: চোট থাকায় আগেই বাড়ি ফিরে গিয়েছেন হ্যাজেলউড, এবার অনিশ্চিত ওয়ার্নারও

  • গাব্বা টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করার সময়েই ওয়ার্নার পাঁজরে গুরুতর চোট পেয়েছিলেন। যদি ওয়ার্নার অ্যাডিলেডে একান্তই না খেলতে পারেন, সে ক্ষেত্রে উসমান খোয়াজাকে তাঁর পরিবর্ত হিসেবে প্রথম একাদশে খেলানো হতে পারে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) থেকে অ্যাডিলেডে শুরু হতে চলা দ্বিতীয় টেস্টের আগে জোড়া ধাক্কা অজি শিবিরে। চোট পেয়ে আগেই দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন জোস হ্যাজেলউড। এ বার অনিশ্চিত হয়ে পড়লেন ডেভিড ওয়ার্নারও।

গাব্বা টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করার সময়েই ওয়ার্নার পাঁজরে গুরুতর চোট পেয়েছিলেন।  যদি ওয়ার্নার অ্যাডিলেডে একান্তই না খেলতে পারেন, সে ক্ষেত্রে উসমান খোয়াজাকে তাঁর পরিবর্ত হিসেবে প্রথম একাদশে খেলানো হতে পারে। ২০১৯ সালের অ্যাশেজ সিরিজ খেলার পর আর অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট দলে সুযোগ হয়নি খোয়াজার।

চোটের কারণে ব্রিসবেনের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেননি ওয়ার্নার। তাঁর বদলে ওপেনিংয়ে মার্কাস হ্যারিসের সঙ্গী হয়েছিলেন অ্যালেক্স ক্যারি। ওয়ার্নারের চোট নিয়ে প্যাট কামিন্স বলেছিলেন, ‘যখন আমাদের ২০ রান দরকার তখন ওয়ার্নারকে পাওয়া যায়নি। আমরা তাঁকে গোটা স্টেডিয়ামে খুঁজেছি। আমি আশা করি অ্যাডিলেডে ও খেলবে।’ তবে চোটের পরিস্থিতি বুঝেই শেষ সিদ্ধান্ত নেওয়া হবে। কারণ ওয়ার্নারের চোট নিয়ে অস্ট্রেলিয়া কোন ঝুঁকি নিতে রাজি নয়।

আগেই অবশ্য ছিটকে গিয়েছিলেন জোস হ্যাজেলউড। গাব্বায় প্রথম টেস্টে চলাকালীনই চতুর্থ দিন মাত্র আট ওভার বল করে হ্যাজেলউড সাজঘরে ফিরে গিয়েছিলেন। তখন থেকেই তাঁর ফিটনেস নিয়ে আশঙ্কা প্রকাশ করা হচ্ছিল। অধিনায়ক কামিন্স জানান, দলের তারকা বোলারের হালকা চোট পেয়েছেন। শেষ পর্যন্ত পেশির টানের জেরেই অ্যাসেজ সিরিজের প্রথম দিন-রাতের টেস্টে নামা হচ্ছে না তারকা অজি বোলারের। রিপোর্ট অনুযায়ী হ্যাজেলউড ব্রিসবেন থেকে সোজা সিডনিতে নিজের বাড়িতে বিমান ধরে ফিরে গিয়েছেন। তাঁকে এয়ারপোর্টে সাধারণ পোশাকেই দেখা গিয়েছে এবং তাঁর সঙ্গে কোনও সতীর্থও ছিলেন না।

বন্ধ করুন